মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ | মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৩

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ | মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৩ পাওয়া যাবে আমাদের এই ওয়েবসাইটে। আজ ১০ মার্চ ২০২৩ (শুক্রবার) অনুষ্ঠিত হয়েছে মেডিকেল ভর্তি পরীক্ষা। এই মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান পেতে আপনাকে আমাদের এই ওয়েবসাইট এর আর্টিকেলটি সম্পুর্ন পড়তে হবে। আমারা এখানে মেডিকেল ভর্তি পরিক্ষা প্রশ্ন সমাধান pdf দিয়েছি। এখান থেকে Medical Admission question 2023 পিডিএফ ডাউনলোড করা যাবে। চলুন দেখে নেই আজকে অনুষ্ঠিত হওয়া মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর 2023:

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

আরও পড়ুন:

এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হওয়ার পর আপনারা অনেকেই আজকে অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন খুজছেন এবং অনেক শিক্ষার্থীরা আমাদের কাছে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান চেয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে আমরা এই আর্টিকেলে Medical admission exam question and solved তুলে ধরেছি। সরকারি মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৩ ও বেসরকারি মেডিকেল কলেজ ভর্তি পরিক্ষার প্রশ্ন সমাধান 2023 পাওয়া যাবে এখানে।

আপনারা সকলেই অবগত রয়েছেন যে মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি এবছরের শুরুতেই প্রকাশ করা হয়েছিল। এবং বিজ্ঞপ্তি অনুযায়ী ১৩ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনকারীরা অনলাইনে আবেদন করার সময় পেয়েছিল। এবং এরই পরিপ্রেক্ষিতে আজ ১০ মার্চ সম্পুর্ন হলো মেডিকেল ভর্তি পরীক্ষা। 

কোর্স এর নাম এমবিবিএস কোর্স (১ম বর্ষ)
শিরোনাম মেডিকেল ভর্তি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৩
আবেদন করার সময়সীমা ছিল ১৩ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি ২০২৩
ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ১০ মার্চ ২০২৩ (শুক্রবার)
পরীক্ষার ধরণ MCQ (এমসিকিউ)

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩

এমবিবিএস কোর্স এ প্রথম বর্ষে ভর্তির পরীক্ষা আজ ১০ তারিখ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর অনেক শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি প্রশ্ন ও প্রশ্ন উত্তর খুজছেন। এমবিবিএস কোর্স এর জন্য মেডিকেল ভর্তি পরীক্ষা ১০০ নম্বরের অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষা MCQ পদ্ধতে সম্পুর্ন হয়েছে। জীববিদ্যা-৩০; রসায়নবিদ্যা-২৫; পদার্থবিদ্যা-২০; ইংরেজি-১৫; সাধারণ জ্ঞানঃ বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি- ৬, আন্তর্জাতিক-৪ মোট ১০০ নম্বরের অনুষ্ঠিত হয়েছে। 

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

যারা আজকের অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরিক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা আমাদের এই আর্টিকেল থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পুর্ন ১০০% নির্ভুল সংগ্রহ করতে পারবেন। এখানে আমরা সম্পুর্ন নির্ভুলভাবে প্রশ্ন সমাধান করার চেষ্টা করেছি। এখান থেকে শিক্ষার্থীরা ধারণা করতে পারবে মেডিকেল ভর্তি পরীক্ষর ফলাফলে কত মার্ক পাবেন। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার ফলাফলও আমাদের এই ওয়েবসাইট থেকে দেখা যাবে।  

Medical Admission Test Question Solve 2023

Medical Admission Test Question Solve 2023

Medical Admission Test Question Solve 2023

Medical Admission Test Question Solve 2023

সাধারণ জ্ঞান সমাধানঃ

1) নূর মোহাম্মদ কত নম্বর সেক্টরে ছিলেন–৮নং।
2) ছয় দফা দাবির অর্থনৈতিক বিষয় ছিল কয়টি–৩ টি।
3) ইউরোপের মধ্যে কে সবার আগে বাংলাদেশকে স্বীকৃতি দেয়–পূর্ব জার্মানি
4) কবে ভারতীয় মুক্তিবাহিনী দেশ ত্যাগ করে–১২ ই মার্চ ১৯৭২
5) আমার ভাইয়ের রক্তে রাঙানো এই গানের প্রথম সুরকার কে–আবদুল লতিফ(১ম)
6) পাকিস্তানি সেনাবাহিনীর হাতে শহীদদের মধ্যে কে দার্শনিক ছিলেন–ড.গোবিন্দ চন্দ্র দেব।
7) ইউরোপীয় বণিকদের মধ্যে প্রথম বাংলায় কারা এসেছিল–পর্তুগিজরা
8) বাংলাদেশের সবচেয়ে প্রাচীন জনপদ কোনটি–পুন্ড্র
9) স্বাধীনতার পর প্রথম ডাকটিকিটে কোন ছবি ছিল–কেন্দ্রীয় শহীদ মিনার।
10) মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস কোনটি–মা

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২৩

প্রিয় শিক্ষার্থীরা আমরা আপনাদেরকে শুরুতেই জানিয়েছিলাম আমরা আজকে এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর 2023 এখানে তুলে ধরবো। আমরা এখানে নির্ভুল প্রশ্ন সমাধান দেয়ার চেষ্টা করেছি। তারপরও আপনাদের যদি কোন প্রশ্নের উত্তরে ভুল পরিলক্ষতি হয় তবে আপনারা আমাদেরকে কমেন্ট করে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন আমরা অবশ্যই এটি সমাধান করবো। 

মেডিকেল ভর্তি প্রশ্ন pdf ডাউনলোড ২০২৩

আজকে অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন পত্র pdf ফাইল আমরা এখানে সংযুক্তি করেছি। এখান থেকে আপনারা মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন 2023 পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন। খুব সহজেই এখান থেকে আপনারা স্পষ্ট প্রশ্ন পত্র ডাউনলোড করতে পারবেন। 

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে

আমাদেরকে অনেকেই জানিয়েছেন আজকে অনুষ্ঠিত হয়েছে মেডিকেল ভর্তি পরিক্ষা 2023 কিন্তু কবে নাগাদ এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। কিভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবো। আপনারা আমাদের লেখাপড়া বিডি ওয়েবসাইট থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2023 দেখতে পারবেন। আমাদের ওয়েবসাইট এর অন্য আরও একটি পোস্ট থেকে এই রেজাল্ট জানা যাবে। তবে কবে এই মেডিকলে ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে তা এখনও জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে খুব শিগ্রই কয়েকদিনের মধ্যেই এই রেজাল্ট প্রকাশ করা হবে। এমবিবিএস ভর্তি ফলাফল প্রকাশ হলে আমাদের এই ওয়েবসাইট থেকে এমবিবিএস রেজাল্ট pdf দেখতে পারবেন।

উপসংহার: আপনারা ইতিমধ্যেই অবগত আছেন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ | মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৩ ও প্রশ্ন উত্তর আমরা এখানে তুলে ধরেছি। আমরা আশা করি এখান থেকে আপনি ১০০% নির্ভুল প্রশ্ন সমাধান পাবেন। আমাদের এই ওয়েবসাইটে আমরা তুলে ধরেছি কিভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ডাউনলোড করবেন এবং কিভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানবেন। 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*