৯৪ দশমিক ২৫ পেয়ে এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হলেন রাফসান জামান

আজ ১২ মার্চ ২০২৩ তারিখ ররিবার ২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন রাফসান জামান।

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে কে? 

ভর্তি পরীক্ষায় রাফসান ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। সব মিলিয়ে তাঁর মোট প্রাপ্ত নম্বর ২৯৪ দশমিক ২৫। ২০২২-২৩ শিক্ষাবর্ষের রাজশাহী ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পড়ুয়া এই শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় ১ম রাফসান জামানের ছবি 

দুপুর দুইটায় সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, মেডিকেল ভর্তি পরীক্ষায় এবার পাস করেছেন ৪৯ হাজার ১৯৪ জন শিক্ষার্থী। এরমধ্যে মেয়ে শিক্ষার্থী ২৮ হাজার ৩৮১ জন এবং ছেলে শিক্ষার্থী ২০ হাজার ৮১৩ জন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় ১ম রাফসান জামানের ফেইসবুক আইডি

তিনি বলেন, গত বছরের চেয়ে এবার পাসের হার কিছুটা কম। গত বছর সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এবার পূর্ণাঙ্গ সিলেবাসে ভর্তি পরীক্ষা হয়েছে। সেজন্য গতবারের চেয়ে পাসের হার কম।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এবার ছেলেদের মধ্যে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ১ হাজার ৯৫৭। আর মেয়েদের মধ্যে ভর্তির সুযোগ পাবেন ২ হাজার ৩৯৩ জন।

অনলাইনে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানার পদ্ধতি জানতে এই লিংকে ক্লিক করুন। পাশাপাশি আবেদন করার সময় দেয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

চলতি বছর ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর মোট সংখ্যা ছিল ১ লাখ ৩৯ হাজার ২১৭ জন। ১০ মার্চ অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১ লাখ ৩৫ হাজার ৮১৩ জন।





About আল মামুন মুন্না 819 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*