প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৪ (২য় ধাপ) – ২য় ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২৪

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৪ দেখুন আমাদের এখান থেকেই। আজ অনুষ্ঠিত ২ম ধাপের ৩টি বিভাগের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ০২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সম্পন্ন করার পর অনেক পরীক্ষার্থীরা আমাদের কাছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্রশ্ন ও প্রশ্নের সমাধান চেয়েছেন। তাই আমরা আপনাদের জন্য আজকের এই পোস্টটি করেছি। এখান থেকে আপনারা আজকে অনুষ্ঠিত প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন উত্তর পেয়ে যাবেন। 

আপনারা জানেন আজ ০২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ২য় ধাপের খুলনা,রাজশাহী, ময়নমনসিংহ বিভাগের সকল জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৪ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর অনেক পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রশ্নের সাথে উত্তর গুলো মিলিয়ে নিতে চান। কারণ পরীক্ষার্থীরা নিশ্চিত থাকতে চান কে কত মার্ক পাবে। কারণ প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ মার্ক কাটা যাবে। 

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৪

সকলের রিকোয়েস্টের পরিপ্রেক্ষিতে আজকে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রশ্ন ২০২৪ ও প্রশ্নের উত্তর গুলো এখানে দেওয়া হয়েছে। primary teacher exam 2024 question পাবেন আমাদের এই আর্টিকেলে। আজকে মোট ৭৫ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর। ৭৫ মার্কের পরীক্ষা ৬০ মিনিটে শেষ করতে  হবে। এবং যদি কোন ভুল উত্তর দেওয়া হয় তবে তার জন্য ০.২৫ মার্ক কাটা যাবে। মানে ৪টি প্রশ্নের উত্তর ভুল হলে ১ মার্ক কাটা যাবে।

প্রশ্ন ও উত্তরমালা ডাউনলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৪ ২য় ধাপ pdf

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৪ ২য় ধাপ pdf দেখুন আমাদের এই পোস্ট থেকে। আমরা ২য় ধাপের প্রাইমারি স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর এখানে তুলে ধরেছি। এখান থেকে আপনারা ২য় ধাপের নিয়োগ পরীক্ষার সমাধান ও প্রশ্ন পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

২য় ধাপের ৩ বিভাগের সকল জেলার পরীক্ষা এই একই দিনে অনুষ্ঠিত হবে।  বিভাগের সকল জেলার পরীক্ষার্থীরা আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

উপসংহার

প্রিয় শিক্ষার্থীরা , আজকের আমরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও প্রশ্নের উত্তর নিয়ে এই পোস্টটি সাজিয়েছি। এই পোস্ট থেকে আপনারা ১০০% নির্ভুল উত্তর গুলো পেয়ে যাবেন। যারা আজকের নিয়োগ পরীক্ষার উত্তর চেয়েছিলেন তারা এখান থেকে সব উত্তর গুলো মিলিয়ে নিতে পারেন। এছাড়াও প্রশ্ন সমাধানের ছবি পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*