প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ ঢাকা বিভাগ [ ঢাকা ও চট্রগ্রাম]

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ ঢাকা বিভাগ। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ 2023 | প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার (বিভাগ ভিত্তিক) প্রকাশিত হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে প্রাইমারি শিক্ষক নিয়োগ সার্কুলার প্রকাশ করা হয়েছে। ১৭ জুন ২০২৩ তারিখে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিভাগ ভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৩ pdf দেখা যাবে আমাদের এখানে। ঢাকা ও চট্রগ্রাম বিভাগের সকল জেলার জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩

প্রাইমারি শিক্ষক নিয়োগ 2023 বিজ্ঞপ্তি বিস্তারিত দেখা যাবে এখানে। প্রাথমিক শিক্ষক পদে আগামী ২৪ জুন থেকে আবেদন শুরু হবে। আবেদন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। কিভাবে প্রাইমারি শিক্ষক পদে আবেদন করবেন , আবেদন করার শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত তথ্য জানুন আমাদের এই আর্টিকেল থেকে। এছাড়াও আমাদের এখান থেকে দেখতে পারবেন বিভাগ ভিত্তিক প্রাথমিক শিক্ষক নিয়োগ পদ্ধতি ২০২৩। যারা প্রাথমিক শিক্ষক পদের আবেদন করতে ইচ্ছুক তারা প্রথমে আমাদের সম্পুর্ন পোস্টটি পড়ুন। 

বিভাগ ভিত্তিক প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ অনুযায়ী আগামী ০৮ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ ১৩ তম গ্রেডে বিভাগ ভিত্তিক অনুসারে এই সার্কুলার অনুযায়ী ঢাকা ও চট্রগ্রাম বিভাগের প্রার্থীরা এই ধাপে অনলাইনে আবেদন করতে পারবেন। এই সার্কুলার অনুযায়ী এই ধাপে শুধু ঢাকা ও চট্রগ্রাম বিভাগের নাগরিকরা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের আবেদন করতে পারবেন।

নিয়োগদাতা প্রতিষ্ঠান প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
শিরোনাম প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
আবেদন করার সময়সীমা ২৪ জুন থেকে ০৮ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত
আবেদন পদ্ধতি অনলাইন
বিভাগ ভিত্তিক নিয়োগ (প্রাইমারি সহকারী শিক্ষক) ঢাকা ও চট্রগ্রাম
ওয়েবসাইট http://www.dpe.gov.bd

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রথমবারের মত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিভাগ ভিত্তিক। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পদ্ধতি পরিবর্তন করে এবার এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ প্রক্রিয়া ঝামেলা কমিয়ে আনতে এই বিভাগ ভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পুর্ন দেখতে আমাদের এই আর্টিকেলটি পড়ুন। আমাদের এই আর্টিকেলে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পুর্ন তুলে ধরেছি।

পদের নাম: সহকারী শিক্ষক

বেতন-স্কেল: ১১০০০-২৬,৫৯০ (গ্রেড ১৩)

বয়সসীমা: ২৪/০৩/২০২৩ তারিখে সর্বোচ্চ ২১ থেকে ৩০ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএ সহ (৪ স্কেলে নুন্যতম ২.৫ ও ৫ স্কেলে নুন্যতম ২.৮ ) স্নাতক বা স্নাতক সম্মান বা সমমানের ডিগ্রী পাস হতে হবে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ আবেদন পদ্ধতি ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুযায়ী আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে https://dpe.teletalk.com.bd/ এই ওয়েবসাইট এর মাধ্যমে ০৮ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। প্রথমে অনলাইনে ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে তারপর টেলিটক সিমের মাধ্যমে এসএমএস এর মাধ্যমে ফি পরিশোধ করতে হবে। প্রাইমারি সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য প্রার্থী প্রতি চার্জ সহ ২২০ টাকা ফি প্রদান করতে হবে। 

উপসংহার: আমরা আজকের এই আর্টিকেলে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ তুলে ধরেছি। এখান থেকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পুর্ন দেখা যাবে। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ আবেদন পদ্ধতি, আবেদন করতে কি কি কাগজপত্র লাগবে বিস্তারিত এই বিজ্ঞপ্তি থেকে দেখা যাবে। আজকের এই নিয়োগ বিজ্ঞপ্তিটি ঢাকা ও চট্রাগ্রাম বিভাগের সকল জেলার প্রার্থীদের জন্য। 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*