পিএসসি রেজাল্ট ২০১৯ – PSC Result 2019 | WWW.DPE.GOV.BD 2019

psc result 2019,পিএসসি রেজাল্ট ২০১৯

ছোট্ট বন্ধুরা কেমন আছো তোমরা? নিশ্চয় পিএসসি রেজাল্ট ২০১৯ নিয়ে ভাবতেছ। হয়ত বা ভয় ভয় লাগছে কারর। ইতোমধ্যে তোমাদের পিএসসি পরীক্ষার রেজাল্ট দেবার তারিখ ঘোষণা করে দিয়েছে প্রথমিক শিক্ষা অধিদপ্তর। এ বছর ৩১শে ডিসেম্বর ২০১৯ তারিখে সারা বাংলাদেশে এক যোগে প্রকাশিত হতে যাচ্ছে “PSC Result 2019“.  এবছর প্রথমিক স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরিক্ষায় সারা বাংলাদেশ থেকে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন এবং ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন ইবদেতায়ী অংশগ্রহণ করেছে। প্রতি বছরের ন্যায় এ বছর ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী পিএসসি পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দিবেন প্রকাশের জন্য।

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

পিএসসি রেজাল্ট ২০১৯

পিএসসি রেজাল্ট ২০১৯

পিএসসি রেজাল্ট ২০১৯ মার্কশীট ডাউনলোড করুন

 

p.s.c পরীক্ষার ফলাফল 2019

p.s.c পরীক্ষার ফলাফল 2019 কবে দিবে এই নিয়ে অনেক জল্পনা কল্পনা চলে সবার মাঝে। বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পরিমান শিক্ষার্থী পিএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করে থাকে। এ বছর পিএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে ৩১শে ডিসেম্বর। সবার আগে মার্ক শীট সহ সহজে ডাউনলোড করুন এখান থেকেঃ PSC Result 2019 Marksheet. অনেকে যখন প্রাথমিক সমাপনি পরীক্ষার ফলাফল দেবে তখন ভয়ে, ভয়ে থাকে। মাঝে,মাঝে তারা তাদের অভিবাবকের নিকট শেয়ার করতে ভয় পায়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর www.dpe.gov.bd 2019 থেকে প্রকাশিত হবে। এই সাইটটি থেকে ফলাফল পেতে একটু সমস্যা হবে যখন সবাই এই সাইট ভিজিট করবে। এবছর পিএসসি পরীক্ষা ২০১৯ সারা দেশে একসাথে শুরু হয় গত ১৭/১১/২০১৯ তারিখে এবং শেষ হয় ২৬শে নভেম্বর। ইতোমধ্যে তোমরা জেনে গিয়েছ তোমাদের পিএসসি ফলাফল ২০১৯ এবং ইবতেদায়ী ফলাফল ২০১৯ প্রকাশের তারিখ। বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রতি বছর এই পরীক্ষা গ্রহণ করে থাকে।

psc পরীক্ষার ফলাফল দেখুন মার্কশিটসহ

খুব সহজে তোমরা তোমাদের psc পরীক্ষার ফলাফল দেখুন মারকশিটসহ আমাদের সাইট থেকে। প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে গত ১৭ই নভেম্বর ২০১৯। সারা বাংলাদেশ থেকে কোমলমতি শিক্ষার্থী পিএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করে থাকে।  মোট ৬ টি বিষয়ের উপরে ৬০০ মার্কের পরীক্ষা দিতে হয় PSC EXAM. পিএসসি পরীক্ষার মধ্যমে শুরু হয়ে বোর্ড পরীক্ষার। বিভিন্ন বিভাগীয় শহরে বিভিন্ন থানা বা উপজেলার মাধ্যমে প্রাথমিক ও ইবতেদায়ী পরিক্ষা অনুষ্ঠিত হয়ে থেকে। আমাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে PSC Result 2019 হস্তান্তর করবেন। বেলা ১০টার সময়ে আনুষ্ঠানিকভাবে পিএসসি রেজাল্ট ২০১৯ প্রধানমন্ত্রী ঘোষণা করবেন। এর পর দুপুর ২:৩০ থেকে সকলে অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে পিএসসি রেজাল্ট ২০১৯ ডাউনলোড করা যাবে।

 

পিএসসি রেজাল্ট ২০১৯ ডাউনলোড

কিভাবে পিএসসি রেজাল্ট ২০১৯ ডাউনলোড করব এটা অনেকের জানা থেকে না। কেননা সকলেই প্রথমবার পিএসসি রেজাল্ট ২০১৯ এর জন্য অনলাইনে প্রবেশ করে। তবে জারা এর আগে PSC রেজাল্ট ২০১৯ নিয়েছে তারা জানে kivabe psc result 2019 marksheet সহ download করবে। গত বছর ২৪শে ডিসেম্বর প্রকাশিত হয়েছিল। তখন পাশের হার ছিল ৯১.৯২ শতাংশ। আমাদের সরকার সরকারি ভাবে পিএসসি বৃত্তি প্রদান করে থাকে। আমরা আমাদের সাইটে পিএসসি বৃত্তি ২০১৯ প্রকাশ করে থাকি। গত বছর প্রাথমিক বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী

পিএসসি রেজাল্ট ২০১৯

Advertisement

ইবতেদায়ী ফলাফল ২০১৯ ডাউনলোড করুন

এইবার ও প্রচুর পরিমান পরীক্ষার্থী ইবতেদায়ী পরিক্ষায় অংশগ্রহন করেছে। এই বছর প্রায় ৩ লক্ষ ছাত্র-ছাত্রী ইবতেদায়ী ফলাফল ২০১৯ নেবার জন্য অপেক্ষা করতেছে। ইবতেদায়ী পরিক্ষা হচ্ছে মাদ্রাছা বোর্ড পরিক্ষা। আমরা আপনাদের কে কিভাবে EBT result 2019 নিবেন সেটা দেখিয়েছি। অনেকে এই বছর জেএসসি রেজাল্ট ২০১৯ এর জন্য অপেক্ষা করতেছে। প্রায় ২৭লক্ষ শিক্ষার্থী JSC পরীক্ষা দিয়েছে।

WWW-DPE-GOV-BD পিএসসি রেজাল্ট ২০১৯

প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফল ২০১৯ || PSC Result 2019

দ্রুত কিভাবে নিবে এইবারের পিএসসি রেজাল্ট ২০১৯। ধাপে,ধাপে নিচে কিভাবে নিবেন আপনার PSC Result 2019.

  1. পরীক্ষার নাম নির্বাচন করুন।
  2. পরীক্ষার সন নির্বাচন করুন।
  3. বিভাগ নির্বাচন করুন।
  4. জেলার নাম নির্বাচন করুন।
  5. উপজেলা বা থানা নির্বাচন করুন।
  6. আপনার রোল নাম্বার দিন।
  7. সর্বশেষ সমর্পণ এ ক্লিক করুন।

[বিঃ দ্রঃ পিএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশের পরে অনেক সময় অফিসিয়াল সাইট স্লো হয়ে যাই। তাই ব্যাস্ত না হয়ে বার,বার চেস্টা করুন] 

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2019

পিএসসি রেজাল্ট ২০১৯ । প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী এ বছর ২০১৯ সালের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রায় ২৯ লাখ পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন এবং ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন ইবদেতায়ী। ২০১৮ সালের প্রাথমিক ও ইবদেতায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা্র ফলাফল প্রকাশ হয়েছিল গত ২৪শে ডিসেম্বর, ২০১৮ তারিখে এবং পিএসসি বৃত্তি ফলাফল ২০১৯ প্রকাশিত হয় ২৪শে মার্চ ২০১৯ তারিখে

p.s.c পরীক্ষার ফলাফল ২০১৯

কিভাবে p.s.c পরীক্ষার ফলাফল ২০১৯ ডাউনলোড করবেন সেটা ইতোমধ্যে দেখিয়েছি। অনেকে আছে যারা পরীক্ষার ফলাফল দেবার আগেই চেস্টা করেন PSC রেজাল্ট দেখার। কিন্তু এতে কোন লাভ হয়না।

এসএমএস এর মাধ্যমে

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার PSC পরীক্ষার ফলাফল। এসএমএসে পিএসসি / ইবতেদায়ী রেজাল্ট পেতে অনুসরণ করুন নিচের নিয়ম।

পিএসসি রেজাল্ট ২০১৯

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন DPE তারপর স্পেস দিয়ে লিখুন আপনার থানা বা উপজেলা কোড এরপর স্পেস দিয়ে লিখুন পিএসসি রোল নং এবং এরপর স্পেস-দিয়ে পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে। ফিরতি এসএমএসে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

DPE 1234 123456 2019 SEND 16222

 

ইবতেদায়ী রেজাল্ট ২০১৯

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে  উপরের নিয়মে মেসেজ লিখুন শুধু  DPE এর পরিবর্তে EBT লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে। ফিরতি এসএমএসে আপনার ফলাফল পেয়ে যাবেন।

EBT 1234 123456 2019 SEND 16222

 

পিএসসি রেজাল্ট,পি এস সি রেজাল্ট,সবার আগে দেখুন,রেজাল্ট,পি এস সি রেজাল্ট ২০১৯,পি এস সি,পিএসসি ফলাফল,psc result 2019 সবার আগে দেখুন,ইবতেদায়ী রেজাল্ট,সমাপনী রেজাল্ট,সবার আগে





Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*