রেলওয়ে নিয়োগ ২০২৪ | রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

রেলওয়ে ২০২৪

রেলওয়ে নিয়োগ ২০২৪ প্রকাশিত হয়েছে। ২০২৪ সালের শুরুতেই বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন এই সার্কুলার প্রকাশ করেছে। ০৯ জানুয়ারী ২০২৪ তারিখে এই নতুন সার্কুলার প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়ে দুটি পদে মোট ৫৫১ জনকে নিয়োগ দেবে এই কর্তৃপক্ষ। আগ্রহী প্রার্থীরা আগামী ১৮ জানুয়ারি থেকে আবেদন করতে পারবে। রেলওয়ে নিয়োগ 2024 এর বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলো। আপনারা এখান থেকে রেলওয়ে নিয়োগ সার্কুলার ২০২৪ বিস্তারিত পড়তে পারবেন।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সহকারী স্টেশন মাস্টার ও সহকারী লোকোমোটিভ পদে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ডিগ্রি ও এইচএসসি পাসেই এই দুইটি পদের জন্য আবেদন করা যাবে। এছাড়াও বিজ্ঞপ্তি অনুযায়ী সকল জেলার প্রার্থীরা সহকারী স্টেশন মাস্টার পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার সময়সীমা , আবেদন করার পদ্ধতি সহ বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।

নিয়োগদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ রেলওয়ে
চাকরির ধরণ সরকারি
পদ সংখ্যা দুটি পদে ৫৫১টি
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ০৯ জানুয়ারী ২০২৪
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি ও ডিগ্রি
আবেদন শুরুর তারিখ ১৮ জানুয়ারি ২০২৪
আবেদন করার শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারী ২০২৪
আবেদন করার মাধ্যম অনলাইন
আবেদন করার ওয়েবসাইট https://br.teletalk.com.bd

রেলওয়ে নিয়োগ ২০২৪

বছরের শুরুতেই রেলওয়ে নিয়োগ ২০২৪ প্রকাশিত হলো। বাংলাদেশ রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করা হয়েছে। আবেদন করার নিয়ম সহ বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে। দুটি পদে মোট ৫৫১জনকে নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে। আগামী ১৮ জানুয়ারি থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। 

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ পদ সমূহ:

  • পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
  • পদ সংখ্যা: ৪১৭
  • বয়সসীমা: ১৮ থেকে ৩০
  • শিক্ষাগত যোগ্যতা: ডিগ্রি বা সমমান
  • পদের নাম: সহকারী লোকোমোটিভ
  • পদ সংখ্যা: ১৩৪ টি
  • বয়সসীমা: ১৮ থেকে ৩০
  • শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

রেলওয়ে আবেদন করার নিয়ম

বাংলাদেশ রেলওয়ে সার্কুলার ২০২৪ অনুযায়ী এই পদের জন্য আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করা যাবে। অনলাইনে http://br.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। যারা এই পদের জন্য আবেদন করতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন ও নির্ভুলভাবে অনলাইনে আবেদন করুন।

রেলওয়ে জব সার্কুলার ২০২৩

বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার ২০২৪ আমাদের সাইটে নিয়মত আপডেট করা হয়ে থাকে।এছাড়াও Bangladesh Railway Job Circular 2024 শিরোনামের পোস্টটি লেখাপড়া বিডি জবস সংস্করণে নিয়মিত আপডেট করা হয় তাই সেখান থেকেও রেলওয়ে সর্বশেষ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ জানতে পারবেন।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি pdf ডাউনলোড

রেলওয়ে নিয়োগ সার্কুলার 2024 অফিসিয়াল বিজ্ঞপ্তিটি এখান থেকে pdf ডাউনলোড করা যাবে। যারা রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি 2024 পিডিএফ ডাউনলোড করতে চান তারা এখান থেকে ডাউনলোড করতে পারবেন। আমরা এখানে রেলওয়ে সার্কুলার pdf ফাইল সংযুক্ত করেছি। pdf ডাউনলোড লিংক

উপসংহার: প্রিয় ভিজিটর, আমরা এই পোস্টে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ‍তুলে ধরেছি। ২০২৪ সালের শুরুতেই রেলওয়ে কর্তৃপক্ষ নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা এই পদ গুলোর জন্য আবেদন করতে পারবে। আবেদন করার নিয়ম, আবেদন করার সময়সীমা, আবেদন করার শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত সকল ইনফরমেশন আমরা এখানে তুলে ধরেছি।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

13 Comments

  1. আসসালামু আলাইকুম ,আমি এসএসসি পাস করেছি ,আমি টাকা জন্য পড়া লেখা করতে পারি নাই

  2. আমি ওহ এস এসসি পাস করেছি পরিবারের সমস্যা কারণে পড়তে পারেনি আমি…আমার পরিবার সমস্যা তাই চাকরি দরকার আমার??

  3. আমি পরিবারের বড় ছেলে আমার পরিবার আমাকে সেরকম পড়াশোনা করতে যদি কেউ আমাকে একটা চাকরি দিতেন তাহলে আমার পরিবারের অনেক উপকার হইতো

  4. আমার চাকরিটা দরকার আমি এস এস সি পাস করছি, পরিবারের সমস্যার কারণে পড়ালেখা করতে পারছি না,

Leave a Reply

Your email address will not be published.


*