আজকের ভোটের ফলাফল ২০২৪ – ভোটের রেজাল্ট লাইভ , আজকের নির্বাচনের ফলাফল ২০২৪

আজকের নির্বাচন ফলাফল ২০২৪

আজকের ভোটের ফলাফল ২০২৪ দেখা যাবে আমাদের এই পোস্ট থেকে। যারা অনলাইনে সার্চ করছেন আজকের নির্বাচনের ফলাফলের জন্য তারা খুব সহজেই সকল আপডেট ভোটের ফলাফল ২০২৪ জানতে পারবেন আমাদের এখান থেকে। আমরা এখানে দেশের প্রত্যেকটি কেন্দের ফলাফল এই পোস্টে তুলে ধরবো। কোন দল কত ভোট পেলেন এই পোস্ট থেকে দেখা যাবে। আমরা এখানে আজকের অনুষ্ঠিত ভোটের ফলাফল ২০২৪ তুলে ধরেছি। 

আজকের নির্বাচন ফলাফল ২০২৪

আপনারা জানেন বাংলাদেশ নির্বাচন কমিশন গত ১৫ নভেম্বর ২০২৩ তারিখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করেছিল। এই তফসিলের আলোকে আজ ০৭ জানুয়ারী ২০২৪ তারিখে এই দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই ভোট অনুষ্ঠিত হবে তারপর ভোট গণনা চলবে , ভোট গণনা শেষে ফলাফল জানা যাবে আমাদের এই পোস্ট থেকে। আপনারা এখান থেকে প্রত্যেকটি জেলার প্রত্যেকটি আসনের নির্বাচনের ফলাফল এখান থেকে জানতে পারবেন।

আজকের নির্বাচনের ফলাফল ২০২৪

আজকের নির্বাচনের ফলাফল ২০২৪ জানার আগে এবারের নির্বাচনেরর বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক। মোট ভোটার সংখ্যা, আসন সংখ্যা সহ ভোটের বিবরণ গুলো এখান থেকে জেনে নিন। এবারের দ্বাদশ জাতীয় নির্বাচনে ২৮টি রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯৭০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। আর এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা রয়েছে ১১ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার ২৮৯ জন। ভোটকক্ষ ২ লাখ ৬১ হাজার ৫৬৪টি। এবং ভোট কেন্দ্র ৪২ হাজার ১৪৮টি ।

মোট ভোটার ১১,৯৬,৯১৬৩৩ জন
পুরুষ ভোটার ৬,০৭,৭১,৫৭৯ জন
নারী ভোটার ৫,৮৯,১৯,২০২ জন
তৃতীয় লিঙ্গের ভোটার  ৮৫২ জন
আসন সংখ্যা ৩০০ জন
মোট প্রার্থী ১৯৭১ 
স্বতন্ত্র প্রার্থী ৪৩৬ 
মোট দল ২৯

আজকের ভোটের ফলাফল ২০২৪

বর্তমান সময়ে আপনি ঘরে বসেই সকল আসনের সকল কেন্দ্রের ভোটের ফলাফল আপনার কাছে থাকা মোবাইলের মাধ্যমেই দেখতে পারবেন। কোন দল কতটি ভোট পেয়েছে বিস্তারিত তথ্য এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। কিভাবে অনলাইনে আজকের ভোটের ফলাফল ২০২৪ জানবেন বিস্তারিত তথ্য এখানে তুলে ধরা হলো।

অ্যাপের মাধ্যমে ভোটের ফলাফল ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেরর ফলাফল ২০২৪ ঘরে বসে অ্যানড্রয়েড অ্যাপের মাধ্যমে দেখার ব্যাবস্থা করা হয়েছে। প্লে স্টোর থেকে ‍Smart Election Management BD নামের অ্যাপ ডাউনলোড করতে হবে। নির্বাচন কমিশন এই অ্যঅটি পরিচালিত করছে। এই অ্যাপে সকল ভোটের আপডেট তথ্য সাথে সাথেই দেখা যবে। এছাড়াও আপনারা এই অ্যাপের মধ্য থেকে ভোটার আইডি দিয়ে ভোটার কেন্দের নাম ও সিরিয়াল নাম্বার সার্চ করে দেখা যাবে। 

এছাড়াও আপনারা বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ও এই ভোটের ফলাফল দেখতে পারবেন। http://www.ecs.gov.bd/page/parliament-election-result?lang=en এই ওয়েবসাইট থেকে আপনারা আজকের নির্বাচনের ফলাফল জানতে পারবেন। 

এছাড়াও আপনারা প্রথম আলোর ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবেন। প্রথম আলোর ওয়েবসাইট থেকে জাতীয় সংসদ নির্বাচন ফলাফল 2024 দেখতে হলে আপনাকে এই ওয়েবসাইট ভিজিট করতে হবে। ভিজিট করুন প্রথম আলো নির্বাচন ফলাফল ২০২৪।

ভোটের রেজাল্ট লাইভ

আজকের জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল লাইভ দেখার জন্য আমরা উপরে ইতিমধ্যেই কয়েকটি পদ্ধতি তুলে ধরেছি। এসব পদ্ধতি অনুসরণ করে আপনারা আজকের ভোটের ফলাফল , ভোটের রেজাল্ট লাইভ দেখতে পারবেন। এখানে কয়েকটি সহজ পদ্ধতি তুলে ধরা হয়েছে। আজকের ভোটের সকল কেন্দ্রের ফলাফল একযোগে এখান থেকেই দেখতে পারবেন। 

উপসংহার: প্রিয় ভিজিটর, আপনারা ইতিমধ্যেই অবগত রয়েছেন। আজকে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচন 2024। আর এই নির্বাচনের ফলাফল আমরা এখানে তুলে ধরেছি। এখান থেকে আপনারা আজকের ভোটের ফলাফল ২০২৪ দেখতে পারবেন। 

 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*