ওডিআই বিশ্বকাপ ক্রিকেট পয়েন্ট টেবিল ২০২৩ – আইসিসি ODI বিশ্বকাপের পয়েন্ট টেবিল 2023

ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩

বিশ্বকাপ ক্রিকেট পয়েন্ট টেবিল ২০২৩ দেখতে আগ্রহী হলে আপনাকে আমাদের এই পোস্টটি খেয়াল করতে হবে। আইসিসি ওডিআই ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩ নিয়ে আজকের এই পোস্টে আলোচনা করা হয়েছে। আপনারা ইতিমধ্যেই জানেন ক্রিকেট আসরের মধ্যে সবথেকে বড় আসর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ শুরু হয়েছে। কোন দেশ কতটি ম্যাচ খেলেছে এবং কয়টি ম্যাচ জিতেছে এবং কতটি হেরেছে জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। এছাড়াও ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ সময় সূচি বাংলাদেশ দেখতেও আমাদের সাইটে ভিজিট করতে পারেন।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ দলের তালিকা

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ মোট দল সংখ্যা ১০টি , দশটি দল হলোঃ ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, আফগানিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, পাকিস্তান এবং নেদারল্যান্ডস । এবারের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ শুরু হয়েছে গত ০৫ অক্টোবর এবং ১৯ নভেম্বর ২০২৩ তারিখে ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। তবে কোন দল সেমিফাইনাল ও ফাইনালে খেলবে এটি দেখতে হলে আপনাকে অবশ্যই বিশ্বকাপের পয়েন্ট টেবিল 2023 এর দিকে গুরুত্ব দিতে হবে। কারণ পয়েন্ট টেবিল এর উপর নির্ভর করবে কোন দল ফাইনাল খেলতে পারবে।

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ পয়েন্ট টেবিল
ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩
আয়োজক আইসিসি
ভেন্যু ভারত
বিশ্বকাপ ক্রিকেট খেলা শুরু হয়েছে ০৫ অক্টোবর ২০২৩ তারিখ
মোট দল ১০টি
মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৮টি
ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর ২০২৩

ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩

আজকের এই ক্রিকেট সংক্রান্ত নতুন পোস্টে আমরা ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল 2023 সম্পর্কে আলোচনা করেছি। আপনারা ইতিমধ্যেই জানেন গত ০৫ অক্টোবর বিশ্বকাপ শুরু হয়েছিল এবং ১৯ নভেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আপনারা ইতিমধ্যেই জেনে থাকবেন যে, এবারের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ভারতে অনুষ্ঠিত হচ্ছে। অধিকাংশ মানুষ দেখতে ইচ্ছা পোষণ করেছেন ক্রিকেট বিশ্বকাপের আজকের পয়েন্ট টেবিল জানার জন্য। কারণ পয়েন্ট টেবিল এর উপর নির্ভর করবে কোন দল সেমিফাইনালে খেলতে পারবে ও ফাইনাল পর্যন্ত যেতে পারবে।

বিশ্বকাপ ক্রিকেট পয়েন্ট টেবিল ২০২৩

আমরা ইতিমধ্যেই উপরে বিশ্বকাপ ক্রিকেটের পয়েন্ট টেবিল ২০২৩ সম্পর্কে আলোচনা করেছি। পয়েন্ট টেবিল অনুযায়ী এখন পর্যন্ত ভারত এগিয়ে রয়েছে। স্বাগতিক ভারত ৬টি ম্যাচ এর মধ্যে ৬টিতেই জয় পেয়ে ১২ পয়েন্ট অর্জন করে ১ম অবস্থানে আছে। দক্ষিণ আফ্রিকা ৬টি ম্যাচের মধ্যে ৫টিতে জয় লাভ করে ১০ পয়েন্ট নিয়ে ২য় স্থানে অবস্থান করছে। প্রতিদিনের খেলার পর পয়েন্ট টেবিল দেখতে আমাদের এই পোস্টটি খেয়াল করুন তাহলেই আপনারা আজকের বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩ আপডেট দেখতে পারবেন।

উপসংহার

প্রিয় ক্রিকেটপ্রেমি ভিজিটর, আমরা আজকের এই ক্রিকেট খেলা সংক্রান্ত পোস্টে বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ পয়েন্ট টেবিল নিয়ে আলোচনা করেছি। এখান থেকে আপনারা খুব সহজেই প্রতিদিনের খেলার আপডেট খবর পেয়ে যাবেন, আজকের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ পয়েন্ট টেবিল দেখতে পারবেন এই পোস্ট থেকে। 





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*