ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩ [ড্রাইভার ও ফায়ারফাইটার নিয়োগ 2023]

ফায়র সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত হয়েছে। মোট ১৪৯ টি শূন্য পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১৯ জুন ২০২৩ তারিখে ফায়ার সার্ভিস এর ওয়েবসাইটে এই নতুন নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস ড্রাইভার ও ফায়ারফাইটার পদে নিয়োগ সার্কুলার ২০২৩ প্রকাশিত হয়েছে। আমাদের এই পোস্টে ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার 2023 বিস্তারিত তুলে ধরা হয়েছে। 

ফায়র সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Advertisement

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ফায়ার সার্ভিস এর ড্রাইভার ও ফায়ার ফাইটার দুটি পদে মোট ১৪৯ জনকে নিয়োগ দেয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২২ জুন থেকে অনলাইনে আবেদন করা যাবে। ১৮-৩০ বছর বয়সী নারী ও পুরষ প্রার্থীরা এই পদ গুলোর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি pdf ডাউনলোড ২০২৩ ও আবেদন করার পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জেনে নিন এখান থেকে।

নিয়োগদাতা প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর
চাকরির ধরণ সরকারি
পদের নাম ড্রাইভার ও ফায়ার ফাইটার
মোট পদ সংখ্যা ২টি পদে (৩৮+১১১) ১৪৯ জন
আবেদন শুরুর তারিখ ২২ জুন ২০২৩
আবেদন করার শেষ তারিখ ১৬ জুলাই ২০২৩
ওয়েবসাইট http://www.fireservice.gov.bd/

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩

আপনারা ইতিমধ্যেই জানেন বাংলাদেশ Fire service job circular 2023 প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস এর ড্রাইভার ও ফায়ার ফাইটার পদে এই নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশের আগ্রহী প্রার্থীরা এই পদের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। দুটি পদে প্রায় দেড়শজনকে নিয়োগ দেওয়া হবে। নিচে দুটি পদের বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। আবদেন প্রক্রিয়া, আবেদন করার শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত তথ্য দেওয়া হলো।

পদের নাম:

  • ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ ২০২৩
  • ফায়ার সার্ভিস ফায়ার ফাইটার নিয়োগ ২০২৩

ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ ২০২৩

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ফায়ার সার্ভিস ড্রাইভার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ড্রাইভার পদের অবিবাহিতদের নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ড্রাইভার পদে ৮ম শ্রেণি পাশেই নিয়োগ দেওয়া হবে এই পদে মোট ৩৮জনকে নিয়োগ দেবে ফায়ার সার্ভিস। নিচে পদের নাম সহ বিস্তারিত দেওয়া হলো।

  • পদের নাম: ড্রাইভার
  • পদ সংখ্যা: ৩৮টি
  • শিক্ষাগত যোগ্যতা: জেএসসি/৮ম শ্রেণি পাস।
  • বয়স: ১৮-৩০ বছর।
  • উচ্চতা: নুন্যতম ৫ফুট ৪ ইঞ্চি।
  • যেসেকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: সকল জেলা।

ফায়ার সার্ভিস ফায়ার ফাইটার নিয়োগ ২০২৩

ফায়ার সর্ভিস ফায়ারফাইটার পদে নিয়োগ ২০২৩ প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস এর ফায়ার ফাইটার পদে মোট ১১১জনকে নিয়োগ দেওয়া হবে। পুরুষ ও মহিলা প্রার্থী উভয়ই আবেদন করতে পারবেন। এসএসসি পাস প্রার্থীরা ফায়ার ফাইটার পদের জন্য আবেদন করতে পারবেন। নিচে পদে নাম, যোগ্যতা সহ দেওয়া হলো।

  • পদের নাম: ফায়ার ফাইটার
  • পদ সংখ্যা: ১১১টি
  • শিক্ষাগত যোগ্যতা: এসএসসি / সমমান
  • বয়স: ১৮-৩০ 
  • উচ্চতা: নুন্যতম ৫ ফুট ৬ ইঞ্চি।

Advertisement

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ pdf ডাউনলোড

ফায়ার সার্ভিস আবেদন করার নিয়ম ২০২৩

ফায়ার সার্ভিস ড্রাইভার ও ফায়ার ফাইটার পদের জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে http://fscd.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত অনলাইন ফরম পূরণ করে টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি পরিশোধ করে আবেদন সম্পন্ন করতে হবে।

উপসংহার: প্রিয় ভিজিটর, আমরা আজকের এই পোস্টে বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি 2023 তুলে ধরেছি । ২০২৩ সালের ফায়ার সার্ভিস এর নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ড্রাইভার ও ফায়ার ফাইটার পদের জন্য নিয়োগ প্রকাশ করা হয়েছে। মোট দুটি পদে ১৪৯ জনকে নিয়োগ দেওয়া হবে আমরা নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত ইনফরমেশন তুলে ধরেছি।

 

 

 





About মোঃ মিলন ইসলাম 1001 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*