বাংলা একাডেমীর ইংলিশ টু বাংলা ডিকশনারী। অসাধারণ এই ডিকশনারির সাথে বোনাস থাকছে আরো কিছু ডিকশনারি

কাজ  করতে গেলে মাঝে মধ্যে দেখবেন, বাংলা টু ইংলিশ ডিকশনারী খুব প্রয়োজন হয়। আমাদের দেশে বাংলা একাডেমীর ইংলিশ টু বাংলা ডিকশনারী কে সবচেয়ে ভালো ডিকশনারী হিসাবে ধরে নেয়া হয়। তো আপনাদের জন্য নিয়ে এলাম বাংলা একাডেমীর ইংলিশ টু বাংলা ডিকশনারী।

কোন শব্দের অর্থ জানা না থাকলে সেক্ষেত্রে মুহূর্তেই সেই শব্দের অর্থ খুঁজে বের করতে ডিকশনারির জুড়ি নেই। যারা লেখাপড়া করেন বা যাদের নিত্য নতুন শব্দের অর্থ শেখার শখ তাদের কাছে ডিকশনারি অতি গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। ডিকশনারি দুই প্রকার হতে পারে। কাগজে মুদ্রিত আর প্রোগ্রামে লিখিত। বর্তমানে কম্পিউটার বা অন্য কোন আধুনিক ডিভাইজে ব্যবহার উপযোগী ডিকশনারি বহুল জনপ্রিয়। আজ আপনাদের সাথে আমার কাছে থাকা বাংলা থেকে বাংলা / ইংরেজি এবং ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার একটি ডিকশনারি শেয়ার করবো। যারা প্রয়োজন মনে করেন তারা নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন।

 

 Samsad Bengali to English Dictionary,New edition -সাহিত্য সাংসদ বাংলা ইংলিশ ডিকশনারি

বইয়ের নামঃ Samsad Bengali to English Dictionary,New edition -সাহিত্য সাংসদ বাংলা ইংলিশ ডিকশনারি

লেখকঃ shahittyo samsad,সাহিত্য সংসদ

প্রকাশনীঃ অজানা  

প্রকাশকালঃ 2015

পৃষ্ঠা সংখ্যাঃ ৯২

সিরিজঃনাই  

সাইজঃ ৬ .৪ এমবি 

ফরম্যাটঃ PDF 

টেক্স ফরম্যাটঃ HD Scanned 

রেজুলেশনঃ ৬০০ DPI

বইয়ের ধরণঃ বাংলা ডিকশনারি 

ডাউনলোড         

অক্সফোর্ড ইংলিশ টু বাংলা ডিকশনারি – Oxford English To Bengali Dictionary

বইয়ের নামঃ অক্সফোর্ড ইংলিশ টু বাংলা ডিকশনারি – Oxford English To Bengali Dictionary   লেখকঃ Oxford English To Bengali Dictionary   প্রকাশনীঃ অক্সফোর্ড প্রকাশনী -oxford pab:  প্রকাশকালঃ২৹১২ ইংরেজি  পৃষ্ঠা সংখ্যাঃ ১৫৪ সিরিজঃনাই  সাইজঃ ২১.৪ এমবি ফরম্যাটঃ PDF টেক্স ফরম্যাটঃ HD Scanned রেজুলেশনঃ ৬০০ DPI বইয়ের ধরণঃ ডিকশনারী ডাউনলোড: http://www.4shared.com/rar/CHx5X9UH/Oxford_Dictionary_of_English_3.html ট্যাগঃdownload oxford,english to bengli  dictinary,bangla dictionary, oxford grammer books free download Read more »

বাংলা একাডেমী বাংলা-ইংরেজি ডিকশনারী – bangla academy benglali-english dictionary

বইয়ের নামঃ বাংলা একাডেমী বাংলা-ইংরেজি ডিকশনারী – bangla academy benglali-english dictionary  লেখকঃ bangla academy other writers  প্রকাশনীঃ বাংলা একাডেমী – bangla academy  প্রকাশকালঃ২৹১২ ইংরেজি  পৃষ্ঠা সংখ্যাঃ ৪৩৪ সিরিজঃনাই  সাইজঃ ১১১.৪ এমবি ফরম্যাটঃ PDF টেক্স ফরম্যাটঃ HD Scanned রেজুলেশনঃ ৬০০ DPI বইয়ের ধরণঃ ডিকশনারী ডিকশনারী সমন্ধেঃ বাংলা একাডেমীর অভিধান বাংলা এবং বাংলা থেকে ইংরেজি Dictionary.The অভিধান তৈরি মূল উদ্দেশ্য শ্রেষ্ঠ ইংরেজি গবেষক, শিক্ষক ও ছাত্র যারা একটি অভিধান খুব ঘন ঘন প্রয়োজন সাহায্য হয়. এই অভিধান একটি কাগজ ভিত্তিক অভিধান উপর তাদের মূল্যবান স Read more »


পোস্ট টি সর্বপ্রথম এই 

সাইটে প্রকাশিত হয়েছিলো



যারা বই পড়তে ভালবাসেন তারা একবার আমার বই ডাউনলোড সাইট :http://ebookstallbd.com

থেকে ঘুরে আসতে পারেন ৷  এখানে সব ধরনের বই পাবেন বিনামূল্যে পিডিএফ আকারে। সহজ ও দ্রুত ডাউনলোড লিংকসহ।

এখানে পাবেন বিভিন্ন কম্পিউার বিষয়ের বই, ওয়েভ ডেভেলপমেন্ট বিষয়ের বই, মাইক্রোসফট অফিস (ওয়ার্ড, এক্সেল, এক্সেস, পাওয়ার পয়েন্ট) বই, বিদেশি ভাষা থেকে বাংলা ভাষায় অনুবাদকৃত বই, উপন্যাস বই, গল্পের বই, বাংলা ভাষার সকল লেখকদের বই, বিভিন্ন বিখ্যাত কাব্যগ্রন্থ বইসহ আরো অনেক ধরনের বই।





Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*