ঢাবির ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে  কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২৭ জুন দুপুর ০১:০০টায় প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। উক্ত ফলাফল দেখার পদ্ধতি ও সাক্ষাৎকারের সময়সূচী নিচে তুলে দেওয়া হলোঃ

মোবাইল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি

যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে KHA স্পেস দিয়ে Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি

অনলাইনে ফলাফল দেখতে http://admission.eis.du.ac.bd ঠিকানায় আপনার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করুন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ (Kha)’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা গত ০৪ জুন শনিবার অনুষ্ঠিত হয়। এতে ১৭৮৮ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৫৮,৫৫১ জন। উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট -টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৫৮ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এদের মধ্যে এক হাজার ৭৮৮টি আসনের বিপরীতে ৫ হাজার ৬২২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। যা শতকরা হারে ৯ দশমিক ৮৭ শতাংশ।

ভর্তির সাক্ষাৎকার ও উত্তরপত্র পুন: নিরীক্ষণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ থেকে  ২৪ জুলাই এর মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯/০৬/২০২২ থেকে ০৬/০৭/২০২২ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার “খ” ইউনিটের প্রশ্নের সমাধান

২০১৭-১৮ শিক্ষাবর্ষে খ” ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান

২০১৬-১৭ শিক্ষাবর্ষে খ” ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান





About আল মামুন মুন্না 821 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*