চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চবি স্নাতক সম্মান ১ম বর্ষে ভর্তি সার্কুলার ২০২১-২০২২ দেখুন এখানে

চবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, চবি ভর্তি পরীক্ষা ২০২১-২০২২, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি ভর্তি সার্কুলার ২০২২ প্রকাশ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটে ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। ভর্তিচ্ছুদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে হবে।

ইউনিট/উপ-ইউনিট প্রতি আবেদন ফি ৭৫০ টাকা (প্রসেসিং ফি প্রযোজ্য)। নির্ধারিত আবেদন ফি ‘বিকাশ/রকেট’ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দেওয়া যাবে।

চবি আবেদনের সময়সীমাঃ ১৫ জুন ২০২২ তারিখ সকাল ১১টা থেকে ০৩ জুলাই ২০২২ তারিখ (শনিবার) রাত ১১:৫৯ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ০৫ জুলাই  তারিখ রাত ১১:৫৯ টা পর্যন্ত নির্ধারিত আবেদন ফি জমা দেওয়া যাবে।

চবি ভর্তি পরীক্ষা পদ্ধতি ২০২২ঃ আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিট/উপ-ইউনিটে একশত নম্বরের MCQ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে)অংশগ্রহণ করতে হবে। ভর্তি পরীক্ষায় মোট প্রাপ্ত নম্বর থেকে প্রতিটি ভুল নম্বরের জন্য .২৫ নম্বর কর্তন করা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখঃ ২২,২৩,২৪,২৫,২৮,২৯,ও ৩০ জুন ২০২১ তারিখ এবং B1 ও D1 উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ০১ জুলাই ২০২১ তারিখ সকাল ১০টায় ও দুপুর ২:৩০ টায় অনুষ্ঠিত হবে।

চবি ভর্তি পরীক্ষার সময়সূচি ২০২২
তারিখ ও বার ইউনিট/উপ-ইউনিট শিফট/সময়
১ম শিফট ২য় শিফট

১৯ আগস্ট ২০২২

শুক্রবার

B ইউনিট    

২২ ও ২৩ আগস্ট ২০২২

সোম ও মঙ্গলবার

D ইউনিট    

১৬ ও ১৭ আগস্ট ২০২২,

সোমবার ও মঙ্গলবার

A ইউনিট    

১৯ আগস্ট ২০২২

শুক্রবার

C ইউনিট সকাল ০৯:৪৫ মিঃ
(সকল পরীক্ষার্থী)
—-

২৪ আগস্ট ২০২২,

বুধবার

B1 উপ-ইউনিট সকাল ০৯:৪৫ মিঃ
(সকল পরীক্ষার্থী)
—-
D1 উপ-ইউনিট —- দুপুর ০১:৪৫ মিঃ
(সকল পরীক্ষার্থী)

চবি ভর্তির যোগ্যতা ২০২২ঃ ইউনিট, উপ-ইউনিট ভিত্তিক আবেদনের যোগ্যতা জানতে নিচে প্রদত্ত ভর্তি বিজ্ঞপ্তি দেখুন।

প্রবেশপত্র ডাউনলোড এর সময়সীমাঃ ——তারিখ থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ১ ঘন্টা পূর্ব পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিট/উপ-ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড ও সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র সংশোধনঃ ————তারিখ পর্যন্ত আবেদন সংশোধন করা যাবে। আবেদনপত্রের যে কোন প্রকার সংশোধনী বা ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন ডকুমেন্টের কপি নেওয়ার জন্য ৩০০/- টাকা সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২২ – চবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২২

গুরুত্বপূর্ণ তারিখসমুহ

চবি’রভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

আবেদন করতে প্রবেশপত্র ডাউনলোড করতে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ভিজিট করুনঃ admission.cu.ac.bd

চবি ভর্তি পরীক্ষার ফলাফল পাবেন এই লিংকে





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*