জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ দেখবেন যেভাবে

অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট ২০২২, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২, এন ইউ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২; জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২৫/০৫/২০২২ তারিখ প্রকাশ করা হয়েছে। 

এবার এ পরীক্ষায় সারাদেশে সারাদেশে ৭৩৩ টি কলেজে ৩০টি বিষয়ে -টি কেন্দ্রে ২ লাখ ৯৪ হাজার ৭২৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। এতে গড় পাসের হার ৭৭ দশমিক ৫৭ শতাংশ। চলুন জেনে নেওয়া যাক এই ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য…

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন এখান থেকেঃ

অনলাইনে ২৫ মে রাত ৭ টার পর থেকে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখা যাবে।

মোবাইল ফোনের ব্রাউজার থেকে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন

কলেজ ভিত্তিক ফলাফল জানতে এখানে ক্লিক করুন।

এস.এম.এস এর মাধ্যমে অনার্স ৪র্থ বর্ষের (বিশেষ) পরীক্ষার ফলাফল জানার নিয়মঃ

২৫ মে রাত ৭ টার পর থেকে এসএমএস ও অনলাইনের  মাধ্যমে রেজাল্ট দেখা যাবে।

যে কোন  মোবাইল থেকে Message অপশনে গিয়ে nu<space>h4<space>Registration Number (শেষের ০৭ ডিজিট)  লিখে 16222 নম্বরে পাঠাবে হবে।

ফিরতি SMS এ আপনার ফলাফল পেয়ে যাবেন।

প্রকাশিত ফলাফল সম্পর্কে পরীক্ষার্থী অথবা সংশ্লিষ্ট কলেজের কোন আপত্তি/অভিযোগ থাকলে তা এক মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে সংশ্লিষ্ট কলেজ/পরীক্ষার্থীকে প্রয়োজনীয় তথ্য সহ আবেদন করতে হবে। এরপর কোন আপত্তি/অভিযোগ কোন ভাবেই গ্রহণ করা হবে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের ৪র্থ বর্ষ অনার্স  পরীক্ষার পুনঃনিরীক্ষণের বিস্তারিত তথ্য পাবেন এই লিঙ্কে

 

Advertisement

এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০  সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা – তারিখ থেকে শুরু হয়ে – তারিখ পর্যন্ত চলে।

এরপর ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা – তারিখ থেকে শুরু হয়ে – তারিখ পর্যন্ত চলে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম/ সিজিপিএ গণনা পদ্ধতি জেনে নিন





About আল মামুন মুন্না 801 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*