বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বাউবি এসএসসি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

প্রিয় শিক্ষার্থীবৃন্দ, আজকের পোস্টে বাউবি এসএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ নিয়ে আলোচনা করবো। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) এসএসসি প্রোগ্রামে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের (১ম বর্ষ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের অনলাইনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রদত্ত তথ্য পূরণ করে বিকাশ/রকেট/DBBL Nexus ডেবিট কার্ড এর মাধ্যমে বাউবি নির্ধারিত ফি ও সংশ্লিষ্ট চার্জ প্রদান করতে হবে।

বাউবি এসএসসি প্রোগ্রামে ভর্তি আবেদন ২০২৩

অনলাইনে ফি পরিশোধ ও আবেদন সম্পন্ন করার পর প্রাপ্ত Temporary ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রদর্শিত পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত (সমন্বয়কারী কর্তৃক) সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদ এবং ০২ কপি পাসপোর্ট সাইজ ছবি স্ট্যাডি সেন্টারে সমন্বয়কারীর নিকট ১০ কার্য দিবসের মধ্যে জমা দিতে হবে। অনলাইন আবেদন ও সনদপত্রসমূহ নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্ট্যাডি সেন্টারের সমন্বয়কারীর নিকট জমা প্রদানের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন এবং ID Generate হবে। অন্যথায় ভর্তি অসমাপ্ত বলে গণ্য হবে। বাউবি এসএসসি ভর্তি বিজ্ঞপ্তি 2023 নিচে হুবুহু তুলত দেওয়া হলোঃ

বাউবি এসএসসি প্রোগ্রামে ভর্তি সার্কুলার ২০২৩

 

ওপেন স্কুল বাউবি এসএসসি প্রোগ্রাম ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

বাউবি এসএসসি প্রোগ্রাম ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বাউবি এসএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ pdf ডাউনলোড

ভর্তির যোগ্যতাঃ জেএসসি/অষ্টম শ্রেণি/সরকার স্বীকৃত সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

আবেদনের সময়সীমাঃ

১৭ এপ্রিল থেকে ১২ অক্টোবর ২০২৩

ওরিয়েন্টেশন ও টিউটোরিয়াল ক্লাশ শুরুর তারিখঃ

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের লিংকঃ osapsnew.bou.ac.bd





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*