statistics

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

রাজধানীর বিভিন্ন স্কুলের ২৯৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন। প্রায় সাড়ে ৩ হাজার ছাত্র-ছাত্রী ২০১৪ সালের এ বৃত্তি পরীক্ষা অংশ নেয়।welfare

শুক্রবার সকালে সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মাঝে এই বৃত্তি প্রদান করা হয়। সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।

এসময় আবদুর রউফ বলেন, মেধাবীরাই আগামীর ভবিষ্যৎ। অথচ আজ যেভাবে ছাত্র-ছাত্রীদের মেধার মূল্যায়ন করা হচ্ছে বা যেভাবে মেধা যাচাই করা হচ্ছে সেটা ত্রুটিপূর্ন। বর্তমানে ব্যাপকসংখ্যক হারে ছাত্র ছাত্রীরা এ প্লাস পাচ্ছে।

কিন্তু তাদেরকে যখন দেখি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পাস করতে পারছে না তখন বুঝা যায় তারা সঠিক মূল্যায়নের মাধ্যমে এ প্লাস পায়নি। তিনি বলেন, এমন ত্রুটিপূর্ণ শিক্ষা পদ্ধতির মাধ্যমে দেশের শিক্ষাব্যাবস্থাকে এবং শিক্ষার্থীদের জীবনকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

এই বিচারপতি আরো বলেন, তরুণ সমাজ আজ মাদকসেবনসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে। তিনি পিতা-মাতাকে তাদের সন্তানের সব ধরনের খোঁজ-খবর রাখার এবং তাদের সাথে বন্ধু সম্পর্ক রাখার পরামর্শ দেন।

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি ড. চৌধুরী মাহমুদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের পরিচালক আনিসুর রহমান বিশ্বাস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব আব্দুল্লাহ আল এহসান।

সংগঠনের সদস্য সচিব তারিক হাসানের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট সঞ্জীব চৌধুরী, কবি ও সাহিত্যিক জাকির আবু জাফর, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আহসান হাবিব ও পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম। সৌজন্যেঃ ক্যাম্পাসলাইভ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1245 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.