এইচএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪ [ক,খ,গ ও ঘ সেট সব বোর্ড] – এইচএসসি বাংলা ১ম পত্র MCQ সমাধান 2024

এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, তোমাদের এইচএসসি পরীক্ষা ২০২৪ আজ ৩০ জুন ২০২৪ তারিখ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। সাধারণত বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়ে এইচএসসি ২০২৪ পরীক্ষা শুরু হয়। তারই ধারাবাহিকতায় এবারো বাংলা ১ম পত্র পরীক্ষা ২০২৪ দিয়ে আজ এইচএসসি পরীক্ষা শুরু হলো। তোমরা জেনে খুশি হবে যে আমরা লেখাপড়া বিডি ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষা ২০২৪ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধান এর উদ্যোগ নিয়েছি। এই পোস্টে আমরা আজ অনুষ্ঠিত এইচএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪, আজকের এইচএসসি বাংলা ১ম পত্র MCQ সমাধান, HSC বাংলা ১ম পত্রের MCQ প্রশ্ন সমাধান 2024 ক,খ,গ ও ঘ সেট সকল বোর্ড নিয়ে আলোচনা করবো। আরো দেখুনঃ এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

এইচএসসি ২০২৪ বাংলা ১ম পত্র mcq উত্তরমালা

তুমি যদি এইচএসসি 2024 বাংলা প্রথম পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই নিবন্ধটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা আজকের এইচএসসি ২০২৪ বাংলা ১ম পত্র MCQ উত্তর বা এইচএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৪ PDF ফাইল এবং চিত্র আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর এইচএসসি বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৪ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা সমাধান করে দেব ইনশাআল্লাহ। তাই আমাদের এই পোস্টের সাথেই থাকো। 

এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

পরীক্ষার নাম উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (HSC)
বিষয়ের নাম বাংলা ১ম পত্র
প্রশ্নের ধরণ বহুনির্বাচনি (MCQ)
সেট কোড ক, খ, গ ও ঘ
মোট নম্বর ৩০
পরীক্ষার তারিখ ৩০ জুন ২০২৪ তারিখ
বোর্ডের নাম ঢাকা, যশোর, রাজশাহী, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম
পরীক্ষার তারিখ – ২০২৪
বোর্ডের নাম সিলেট

এইচএসসি বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৪

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে facebook.com/LekhaporaBD ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এইচ এস সি বাংলা ১ম পত্র এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২৪ পেতে সাহায্য করো।

এইচএসসি প্রশ্ন সমাধান 2024: বাংলা ১ম পত্র

এইচএসসি পরীক্ষা-২০২৪
বাংলা (আবশ্যিক) প্রথম পত্র
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

রাজশাহী বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

রাজশাহী বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

যশোর বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৪

যশোর বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৪

ঢাকা বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

সিলেট বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

দিনাজপুর বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

বরিশাল বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

ময়মনসিংহ বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

ময়মনসিংহ বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

কুমিল্লা বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

কুমিল্লা বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

চট্টগ্রাম বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

চট্টগ্রাম বোর্ড এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

মাদ্রাসা বোর্ড আলিম বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download

সাধারণত পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার্থীরা ধারণা করতে পারে যে তার পরীক্ষায় কত মার্কস পেতে পারে। তবে এমসিকিউ উত্তর দেওয়ার সময় কিছু কিছু প্রশ্নের উত্তর অনেকে আন্দাজে দিয়ে থাকে। তাই সঠিক উত্তর মিলিয়ে দেখার কিংবা এইচএসসি বাংলা ১ম পত্র প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download করার প্রয়োজন পড়ে। আপনি যদি এইচএসসি বাংলা ১ম এমসিকিউ প্রশ্নের ১০০% সঠিক সমাধান ২০২৪ খুঁজতে এখানে এসে থাকেন, তাহলে আশা করছি এখান থেকে সন্তোষজনক সমাধান পাবেন।

এইচএসসি বাংলা ১ম পত্র সাজেশন ২০২৪

প্রিয় শিক্ষার্থীরা, তোমরা যদি তোমাদের এইচএসসি পরীক্ষা ২০২৪ এর প্রতিটি বিষয়ের প্রশ্ন সমাধানের সাথে পরবর্তী পরীক্ষা গুলোর সাজেশন পেতে চাও তাহলে আমরা তোমাকে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার অনুরোধ করবো। এবং তুমি যদি এইচএসসি পরীক্ষার সাজেশন পেতে চাও তাহলে আমাদেরকে ইনবক্সে জানাও আমরা তোমাদের জন্য সাজেশন তৈরি করে তোমাদের মাঝে দেওয়ার চেষ্টা করবো। এইচএসসি বাংলা ১ম পত্র সাজেশন 2024 ।

শেষকথা

আমরা বলছিনা আমাদের করা HSC বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান 2024 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা সংশোধন করে দেব। আর এইচএসসি বাংলা ২য় পত্র এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৪ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান করবো ইনশাআল্লাহ। আশা করছি এই দিনগুলোতেও তোমাদেরকে আমাদের সাথে পাবো।





About আল মামুন মুন্না 803 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*