এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ PDF Download

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ প্রকাশিত হয়েছে। আজ ০২ এপ্রিল ২০২৪ তারিখে HSC পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড এই এইচএসসি পরীক্ষার নতুন রুটিন 2024 প্রকাশ করেছে। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ অনুযায়ী আগামী ৩০ জুন ২০২৪ তারিখ থেকে পরীক্ষা শুরু হবে। এইচএসসি পরীক্ষার রুটিন 2024 pdf ডাউনলোড করা যাবে আমাদের এই পোস্ট থেকে। আমরা এখানে HSC EXAM Routine 2024 pdf আপলোড করেছি।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

যারা এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচী ডাউনলোড করতে চান তারা আমাদে এই পোস্ট থেকে এইচএসসি পরীক্ষার রুটিন 2024 পিডিএফ ডাউনলোড করে নিন। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ মানবিক ডাউনলোড করে নিতে পারবেন এখান থেকেই। আমাদের এখান থেকে আপনি ইন্টার পরিক্ষার রুটিন 2024 পিডিএফ ফাইল ও ছবি ডাউনলোড করতে পারবেন। 

কর্তৃপক্ষ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড 
শিরোনাম এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪
২০২৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশের তারিখ  আজ ০২ এপ্রিল ২০২৪ তারিখ
এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ ৩০/০৬/২০২৪ তারিখ থেকে
বোর্ড সকল বোর্ড
ওয়েবসাইট http://dhakaeducationboard.portal.gov.bd/

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

২০২৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ অনুযায়ী আগামী ৩০ জুন থেকে একযোগে সকল বোর্ডের পরীক্ষা শুরু হবে। আজ এই পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্রগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে। এইচএসসি পরীক্ষার সময়সূচী অনুযায়ী আগামী ৩০ জুন বৃহস্পতিবার বাংলা ১ম পত্র  দিয়ে পরীক্ষা শুরু হবে এবং ১১ আগস্ট ২০২৪ তারিখে পরীক্ষা শেষ হবে। 

এইচএসসি রুটিন ২০২৪ pdf ডাউনলোড করুন

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ মানবিক

আমাদের এই পোস্টে আপনারা এইচএসসি পরীক্ষার মানবিক শাখার রুটিন ২০২৪ ডাউনলোড করতে পারবেন। আপনারা অনেকেই অনলাইনে এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ মানবিক খুজছেন আপনারা আমাদের এই পোস্ট থেকেই এটির পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবেন।

এইচএসসি পরীক্ষা ২০২৪ বিশেষ নির্দেশনাবলী

  • পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যেই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল/রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • ৩০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষার ক্ষেত্রে ৩০ মিনিট এবং ৭০ নম্বরের সৃজনশীল পরীক্ষার ক্ষেত্রে সময় ২ঘন্টা ৩০ মিনিট।
  • প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।
  • পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে সংগ্রহ করবে।

এইসএসসি পরীক্ষার কেন্দ্রতালিকা ২০২৪ ডাউনলোড

এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করার পর HSC পরীক্ষার কেন্দ্রতালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর ওয়েবসাইটে এই কেন্দ্রতালিকা প্রকাশ করা হয়েছে। আমাদের এই পোস্ট থেকে এইচএসসি পরীক্ষার কেন্দ্রতালিকা 2024 ডাউনলোড করা যাবে। নিচের ডাউনলোড বাটন থেকে এইচএসসি পরীক্ষার কেন্দ্রতালিকা ডাউনলোড করে নিন।

HSC কেন্দ্রতালিকা ২০২৪ ডাউনলোড 

উপসংহার:

আমরা আজকের এই পোস্টে এইচএসসি পরিক্ষার রুটিন ২০২৪ তুলে ধরেছি। শিক্ষাবোর্ড কর্তৃক এইচএসসি পরীক্ষার সময়সূচী আমাদের এই পোস্টে আমরা আপলোড করেছি এখান থেকে আপনারা আপনার নিজের বোর্ডের এইচএসসি পরীক্ষার সময়সূচী পিডিএফ ডাউনলোড করতে পারবেন এবং পরীক্ষার নির্দেশনাবলী আমরা এখানে তুলে ধরেছি।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*