আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ময়মনসিংহ – রমজান ক্যালেন্ডার ২০২৪ ময়মনসিংহ জেলা

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ময়মনসিংহ জেলার দেখে নিন এখান থেকেই। ২০২৪ সালের রমজান মাসের ক্যালেন্ডার ময়মনসিংহ জেলা। চলে এসেছে পবিত্র মাহে রমজান মাস ১৪৪৫ । পবিত্র রমজান মাস হলো ইসলামিক বর্ষপঞ্জিকা অনুসারে নবম মাস। এটি সংযমের মাস। এই মাসে বিশ্বব্যাপী মুসলিমগণ সাওম পালন করে থাকেন। রমজান মাসে সাওম বা রোজা পালন ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে তৃতীয়তম। রমজান মাসের শেষদিকে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানগণ ঈদুল-ফিতর পালন করে থাকেন । আজকে রমজান মাসের ক্যালেন্ডার 2024 ময়মনসিংহ দেখে নিন। 

আমরা আমাদের লেখাপড়া বিডি ওয়েবসাইটে প্রত্যেকবছর পবিত্র মাহে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি তুলে ধরে থাকি। ২০২৪ সালের রমজানের ক্যালেন্ডার অর্থাৎ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত রোজার সময়সূচি ২০২৪ প্রকাশ হয়েছে। প্রত্যেকটি মুসলিম ভাই বোনদের রমজান মাসের সেহরি ও ইফতারের সময় অনুযায়ী সেহরি ও ইফতার করা গুরুত্বপুর্ণ বিষয়। তাই প্রত্যেকবারের মতই আমরা আমাদের এই পোস্টে সেহরি ও ইফতারের সময়সূচি তুলে ধরেছি। রমজানের সময় সূচি 2024 ময়মনসিংহ :

পবিত্র মাহে রমজান  ২০২৪ ইং (হিজরী ১৪৪৫)
পোস্ট শিরোনাম  সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ময়মনসিংহ 
পবিত্র রমজান ২০২৪ ক্যালেন্ডার ডাউনলোড করুন (ময়মনসিংহ জেলা)
ওয়েবসাইট  http://www.islamicfoundation.gov.bd/
হিজরী ১৪৪৫ রমজানের ক্যালেন্ডার (ময়মনসিংহ জেলা) pdf ডাউনলোড করুন
আজকের সেহরির শেষ সময় ময়মনসিংহ জেলা নিচের ক্যালেন্ডারটি দেখুন
আজকের ইফতারের সময় ময়মনসিংহ জেলা জানতে নিচের ক্যালেন্ডারটি দেখুন

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ময়মনসিংহ

রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি প্রত্যেকটি জেলার জন্য আলাদা আলাদা হয়ে থাকে। আমরা আজকের পোস্টে ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি তুলে ধরেছি। ময়মনসিংহ জেলার আজকের সেহরির শেষ সময় ২০২৪ জানতে ও ময়মনসিংহ জেলার ইফতারের শেষ সময় জানতে হলে আপনাকে আমাদের এই পোস্টটি ভালো করে পড়তে হবে। আমারা ময়মনসিংহ জেলার রোজার ক্যালেন্ডার এখানে আপলোড করেছি। রোজার ক্যালেন্ডার দেখে আপনারা সেহরি ও ইফতার করতে পারবেন। আমাদের এখানে আপনারা পুরো ময়মনসিংহ বিভাগের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ দেখতে পারবেন। সেহরি ও ইফতারের সময়সূচী (হিজরী ১৪৪৫, ইংরেজি ২০২৪) তুলে ধরা হল।

আজকের ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আপনারা যারা বর্তমানে ময়মনসিংহ জেলায় অবস্থান করছেন তারা ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময় অনুসারে রোজার সেহরি খাবেন ও ইফতার করবেন। আমরা আমাদের পোস্টে ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের শেষ সময় তুলে ধরেছি। আপনারা যারা ময়মনসিংহ জেলার রোজার ক্যালেন্ডারটি দেখেছেন তারা খুব সহজেই আজকের ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের শেষ সময় জানতে পারবেন। 

আজকের ময়মনসিংহ জেলার সেহরির শেষ সময় 

প্রিয় মুসলিম ভাই ও বোনেরা , আপনারা অনেকেই আজকের ময়মনসিংহ জেলার সেহরির শেষ সময় জানতে চাচ্ছেন। আমরা আজকের পোস্টটি শুধু ময়মনসিংহ জেলার রোজার সময়সূচি ২০২৪ তুলে ধরেছি। আপনারা আমাদের এই পোস্ট থেকেই আজকের রোজার সেহরির শেষ সময় জানতে পারবেন। সেহরির শেষ সময় আজকের ময়মনসিংহ দেখে নিন ক্যালেন্ডার থেকে। 

আজকের ময়মনসিংহ জেলার ইফতারের শেষ সময়

২০২৪ সালের রমজান মাসের ক্যালেন্ডার অনুযায়ী ময়মনসিংহ জেলার ইফতারের শেষ সময় সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন। আরও জানতে চেয়েছেন, আজকের ইফতার কয়টায় ময়মনসিংহ জেলা। ইফতারের সময় সূচির ক্যালেন্ডার ইফতার টাইম ময়মনসিংহ।  কারণ প্রত্যেকটি জেলার জন্য আলাদা আলাদা রোজার সময়সূচী রয়েছে। আজকের ময়মনসিংহ জেলার ইফতারের সময় জানতে পারবেন আমাদের এই পোস্টটি থেকেই। ময়মনসিংহ ইফতারের সময় জানুন আমাদের এখান থেকেই। এখান থেকেই জেনে নিন আজকের ইফতারের শেষ সময় ২০২৪। 

ইফতারের দোয়াঃ

اللهم لك صمت و على رزقك افطرت

উচ্চারণঃ আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া আলা রিযক্বিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন।

অর্থঃহে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিক্ব দ্বারা ইফতার করছি।

উপসংহার:

প্রিয় ভাই ও বোনেরা , আপনারা যারা আমাদের কাছে পবিত্র মাহে রমজান ২০২৪ ময়মনসিংহ জেলার ক্যালেন্ডার, রোজার সময়সূচি চেয়েছিলেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি। আমরা ময়মনসিংহ জেলার রামাদান ১৪৪৫ এর ক্যালেন্ডার pdf সহ তুলে ধরেছি। ময়মনসিংহর ইফতাতের সময়, রোজার নিয়ত সহ সব দেখে নিন। এখান থেকেই আপনারা ময়মনসিংহ জেলার রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি দেখতে পারবেন। 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*