এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪ [ক,খ,গ ও ঘ সেট সব বোর্ড] – এসএসসি ইতিহাস MCQ সমাধান 2024 PDF

প্রিয় এসএসসি পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, তোমাদের এসএসসি পরীক্ষা ২০২৪ গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে শুরু হয়েছে। তোমরা ইতিমধ্যেই জানো যে, আমরা লেখাপড়া বিডি ওয়েবসাইটে এসএসসি পরীক্ষা ২০২৪ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধানের উদ্যোগ নিয়েছি। আজকের এসএসসি সকল বোর্ড বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ pdf ডাউনলোড লিংক, এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪ (সকল বোর্ড) মিলিয়ে নাও এখান থেকে। গতবারও আমরা এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৩ পোস্ট করেছিলাম। আজকের  এই পোস্টে আমরা SSC ইতিহাস প্রশ্ন সমাধান 2024 নিয়ে আলোচনা করবো। এসএসসি ইতিহাস প্রশ্ন সমাধান ২০২৪, আজকের এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন উত্তরমালা ২০২৪ দেখুন এখান থেকেঃ SSC History Question solution 2024

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

এসএসসি ২০২৪ বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ উত্তরমালা

তুমি যদি এসএসসি 2024 ইতিহাস পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই নিবন্ধটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা আজকের এসএসসি ২০২৪ বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ উত্তর বা এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৪ PDF ফাইল এবং চিত্র আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ প্রশ্ন সমাধান ২০২৪ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা সমাধান করে দেব ইনশাআল্লাহ। তাই আমাদের এই পোস্টের সাথেই থাকো। 

এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪

পরীক্ষার নাম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC)
বিষয়ের নাম বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা
প্রশ্নের ধরণ বহুনির্বাচনি (MCQ)
সেট কোড ক, খ, গ ও ঘ
মোট নম্বর ৩০
পরীক্ষার তারিখ ০৩ মার্চ ২০২৪ তারিখ
বোর্ডের নাম ঢাকা, চট্টগ্রাম, যশোর, রাজশাহী, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল,সিলেট

এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ প্রশ্ন সমাধান ২০২৪

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে facebook.com/LekhaporaBD ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এস এস সি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২৪ পেতে সাহায্য করো।

এসএসসি প্রশ্ন সমাধান 2024: বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা

এসএসসি পরীক্ষা-২০২৪
বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

রাজশাহী বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

History of Bangladesh and World Civilization MCQ Question Solution Rajshahi Board 2024

যশোর বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ প্রশ্ন সমাধান ২০২৪

History of Bangladesh and World Civilization MCQ Question Solution 2024 Jessore Board

ঢাকা বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

ঢাকা বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

সিলেট বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

দিনাজপুর বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

দিনাজপুর বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

বরিশাল বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

বরিশাল বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

ময়মনসিংহ বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

ময়মনসিংহ বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

কুমিল্লা বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

চট্টগ্রাম বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

চট্টগ্রাম বোর্ড এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২৪

এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download

সাধারণত পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার্থীরা ধারণা করতে পারে যে তার পরীক্ষায় কত মার্কস পেতে পারে। তবে এসএসসি ইতিহাস MCQ উত্তর 2024 দেওয়ার সময় কিছু কিছু প্রশ্নের উত্তর অনেকে আন্দাজে দিয়ে থাকে। তাই সঠিক উত্তর মিলিয়ে দেখার কিংবা এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download করার প্রয়োজন পড়ে। আপনি যদি এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এমসিকিউ প্রশ্নের ১০০% সঠিক সমাধান ২০২৪ খুঁজতে এখানে এসে থাকেন, তাহলে আশা করছি এখান থেকে সন্তোষজনক সমাধান পাবেন।

এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন ২০২৪

প্রিয় শিক্ষার্থীরা, তোমরা যদি তোমাদের এসএসসি পরীক্ষা ২০২৪ এর প্রতিটি বিষয়ের প্রশ্ন সমাধানের সাথে পরবর্তী পরীক্ষা গুলোর সাজেশন পেতে চাও তাহলে আমরা তোমাকে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার অনুরোধ করবো। এবং তুমি যদি এসএসসি পরীক্ষার সাজেশন পেতে চাও তাহলে আমাদেরকে ইনবক্সে জানাও আমরা তোমাদের জন্য সাজেশন তৈরি করে তোমাদের মাঝে দেওয়ার চেষ্টা করবো। এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা সাজেশন 2024 ।

শেষকথা

আমরা বলছিনা আমাদের করা SSC বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা MCQ প্রশ্ন সমাধান 2024 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা সংশোধন করে দেব। আর এসএসসি পৌরনীতি এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৪ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান করবো ইনশাআল্লাহ। আশা করছি এই দিনগুলোতেও তোমাদেরকে আমাদের সাথে পাবো।





About আল মামুন মুন্না 805 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

2 Comments

  1. আসসালামু আলাইকুম চট্টগ্রাম বোর্ডের ইতিহাস প্রশ্ন ক সেট উত্তর মালা দেন

Leave a Reply

Your email address will not be published.


*