প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় ধাপ) – প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 PDF

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য এখান থেকে জানা যাবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগ প্রকাশ হবে কবে, কিভাবে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 PDF জানা যাবে এসকল তথ্য আমাদের এই পোস্ট থেকে জানা যাবে। দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে লিখিত পরীক্ষা গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। তিন বিভাগের ২২ জেলায় সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০ ফেব্রুয়ারি বিকেলে এই ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার লিখিত পরীক্ষায় ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হয়েছেন। 

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

আপনারা ইতিমধ্যেই জানেন গত ২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে প্রাথমিক শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যারা এই প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করেছিলেন তারা জানতে চাচ্ছেন কত তারিখে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 প্রকাশ হবে। আমাদের এই পোস্টটি পড়লে আপনারা প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ জানতে পারবেন।

ফলাফলের নাম প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 PDF
প্রতিষ্ঠানের নাম প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
পরীক্ষার তারিখ ২ ফেব্রুয়ারি ২০২৪
বিভাগের নাম খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ
জেলার সংখ্যা ২২টি
খুলনা বিভাগের জেলাসমূহের নাম খুলনা, কুষ্টিয়া,বাগেরহাট, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ,মাগুরা,মেহেরপুর,নড়াইল, সাতক্ষীরা।
রাজশাহী বিভাগের জেলাসমূহের নাম রাজশাহী, নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া ও জয়পুরহাট
ময়মনসিংহ বিভাগের জেলাসমূহের নাম ময়মনসিংহ, জামালপুর, শেরপুর এবং নেত্রকোণা
ফলাফল প্রকাশের তারিখ ২০ ফেব্রুয়ারি ২০২৪
ওয়েবসাইটের ঠিকানা dpe.gov.bd
প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ PDF ডাউনলোড লিংক এখানে ক্লিক করুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

গত ২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ২য় ধাপে ৩টি বিভাগের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২য় ধাপে ৩টি বিভাগের মধ্যে খুলনা, রাজশাহী, মনময়নসিংহ বিভাগের সকল জেলার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার পর প্রত্যেকটি প্রার্থী এই পরীক্ষার রেজাল্ট এর অপেক্ষায় রয়েছেন। দ্বিতীয় পর্বে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩। তিন বিভাগে মোট কেন্দ্রের সংখ্যা ছিল ৬০৩টি, কক্ষের সংখ্যা ৯ হাজার ৩৫৭টি। ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বিকেলে ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 PDF

২য় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪ সর্ব প্রথম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিদপ্তরের ওয়েবসাইটে পিডিএফ ফাইলে প্রকাশ করা হবে। কিন্তু প্রকাশের পর সার্ভার জটিলতার কারণে অনেক সময় ফলাফল ডাউনলোড করতে সমস্যার সম্মুখীন হতে হয়। আপনাদের সুবিধার্থে আমরা প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 PDF ডাউনলোড লিংক আমাদের সাইটে আপলোড করে দেব। ফলে খুব সহজেই আপনার ফলাফল ডাউনলোড করে দেখতে পারবেন।

কোন জেলায় কত জন প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন

প্রাইমারি শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশের পর জানা যাবে কোন জেলায় কতজন প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ফলাফল প্রকাশের পর আমরা আপনাদেরকে জানিয়ে দিবো কোন জেলায়  কতজন প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের পর মৌখিক পরীক্ষার তারিখ ২০২৪ প্রকাশ করা হয়। আপনারা জানেন গত ২ ফেব্রুয়ারি প্রাইমারি স্কুল শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । তবে এখনও প্রকাশ করা হয়নি এই নিয়োগ পরীক্ষার ফলাফল। ফলাফল প্রকাশের পর মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হবে। মৌখিক পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তারা চূড়ান্তভাবে নির্বাচিত হবেন।

উপসংহার

প্রিয় ভিজিটর, আজকের পোস্টে আমরা পাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ সংক্রান্ত পোস্ট করেছি। আপনারা জানেন, গত ২ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখন ২য় ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল দেবার পালা। আমরা জানতে পেরেছি খুব শিগ্রই প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল 2024 প্রকাশ হবে। 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*