জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদযাপন

আজ ২১-০২-২০২৪ ইং, বুধবার চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি শহিদ দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ৮ টায় জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, ইবতেদায়ী শাখা সমূহের চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রদর্শন, ১১টা হতে দাখিল,আলিম ও ফাযিল স্তরের কিরাত, হামদ, নাত, ইসলামি সংগীত পরিবেশন, উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা এবং আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল-২০২৪ খ্রিঃ মাদরাসা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

মাদরাসার অধ্যক্ষ মহোদয় মহান ভাষা শহিদদের গৌরবময় ত্যাগ ও অবদানের কথা স্মরণ করে তাঁর তথ্য সম্মৃদ্ধ বক্তব্যে বলেন- পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যাঁরা মাতৃভাষা বাংলার জন্য নিজের তাজা রক্ত দিয়ে শহিদ হয়েছে। তিনি ছাত্রীদেরকে ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস তুলে ধরে মাতৃভাষা বাংলা অধিক চর্চা, শুদ্ধভাবে লিখতে ও শিখতে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।

Advertisement

ভাষা শহিদদের গৌরবময় ইতিহাস জানার মাধ্যমে দেশপ্রেমিক সুনাগরিক হওয়ার জন্য ছাত্রীদের আহবান জানান।

এতে মাদরাসার উপাধ্যক্ষসহ সকল শিক্ষক- শিক্ষিকা , শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।

পরিশেষে মহান ভাষা শহিদদের, ফিলিস্তিনের স্বাধীকার যুদ্ধের শহীদদের মাগফিরাত ও প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং শান্তি কামনায় অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।





About মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন 49 Articles
তিনি বর্তমানে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামে শিক্ষকতা করছেন এবং মসজিদ- এ রহমানিয়া গাউসিয়া, শীতলঝর্ণা আ/এ, অক্সিজেন, বায়েজিদ, চট্টগ্রাম-এ সম্মানিত খতিব হিসেবে নিযুক্ত আছেন। এর আগে তিনি মাদরাসা-এ তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া দরসে নেযামী, মোহরা, চট্টগ্রামে ৫ বছর শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*