প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ – প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ – প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। আজ ২০ ডিসেম্বর ২০২৩ তারিখে এই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২০৩ এর ১ম গ্রুপের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ১৮ জেলার নিয়োগ পরীক্ষা গত ০৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল। আজ ২০ ডিসেম্বর এই লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হলো। 

১ম গ্রুপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে মোট ৯,৩৩৭ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। এই ফলাফললে ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। যারা প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য আজকের পোস্টটি। আমাদের এই পোস্ট থেকে আপনারা প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ রেজাল্ট 2023 দেখতে পারবেন। এছাড়াও আপনারা এখান থেকে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের তালিকা pdf ফাইল ডাউনলোড করতে পারবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ এখানে ছবি সহ দেওয়া হলো। আজ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ হওয়া প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল হুবুহ ছবি নিচে দেওয়া হয়েছে। আপনারা আপনাদের রোল অনুযায়ী ফলাফল এখান থেকে চেক করে নিতে পারেন।

সম্পুর্ণ ফলাফল দেখতে নিচ থেকে ফলাফলের pdf ফাইলটি ডাউনলোড করে নিন। 

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল PDF ডাউনলোড করুন (এখান থেকে)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩ আমরা উপরে ছবি আকারে আপলোড করেছি। পাশাপাশি আমরা উপরে ফলাফলের পিডিএফ ডাউনলোড লিংক সংযুক্তি করেছি। উপর থেকে খুব সহজেই প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল দেখতে পারবেন ও ডাউনলোড করতে পারবেন।

কোন জেলায় কত জন প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন

তিন বিভাগের ১৮ জেলায় মোট ৯, ৩৩৭ জন নির্বাচিত হয়েছে , তারমধ্যে কুড়িগ্রাম ৩৬০ জন, গাইবান্ধা ৬৭৮ জন, ঝালকাঠি ৫১৩ জন, ঠাকুরগাও ৩৩৮ জন, দিনাজপুর ৬৬০ জন, নীলফামারী ৮৪৩ জন, পঞ্চগড় ২৭৬ জন, পটুয়াখালী ৬৪৯ জন, পিরোজপুর ৪৬৭ জন, বরগুনা ৪৭৫ জন, বরিশাল ৯৯৫ জন, ভোলা ৪৫৮ জন, মৌলভীবাজার ৩৬৪ জন, রংপুর ৬৬৪ জন, লালমনিরহাট ২৮২ জন, সিলেট ৫০৭ জন, সুনামগঞ্জ ৫১৪ জন, হবিগঞ্জ ২৯৪ জন। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ ২০২৩

আপনারা ইতিমধ্যেই জানেন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ এর লিখিত পরীক্ষার রেজাল্ট আজ ২০ ডিসেম্বর প্রকাশ করা হয়েছে। প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮টি জেলার পরীক্ষা একযোগে একদিনে অনুষ্ঠিত হয়েছিল। মোট ৯ হাজার ৩৩৭ জনকে সিলেক্ট করা হয়েছে। এবার মৌখিক পরীক্ষার পালা। কিন্তু কবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে । প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের মৌখিক পরীক্ষা নির্বাচিত প্রার্থীদেরকে পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

উপসংহার: প্রিয় ভিজিটর, আজকের পোস্টে আমরা পাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল সংক্রান্ত পোস্ট করেছি। আপনারা জানেন, আজ ২০ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রথম ধাপের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফল আমাদের এই পোস্ট থেকে দেখা যাবে। এই নিয়োগ পরীক্ষা সেকল প্রার্থীরা উত্তীর্ণ হয়েছে তাদের জন্য শুভকামনা। 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*