কারিগরি ছুটির তালিকা ২০২৪ – (ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪)

কারিগরি ছুটির তালিকা ২০২৪

কারিগরি ছুটির তালিকা ২০২৪ – (ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪) প্রকাশিত হয়েছে। জেএসসি/জেডিসি (ভোকেশনাল) ও এসএসসি (ভোকেশনাল) দাখিল (ভোকেশনাল) ২০২৪ শিক্ষা বর্ষের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। আজকে আমরা এই আর্টিকেলে কারিগরি বোর্ডের ছুটির তালিকা ২০২৪, কারিগরি শিক্ষাপঞ্জি ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করবো। কারিগরি এইচএসসি, বিএমটি, ভোকেশনাল ও ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রম ২০২৪ প্রকাশ করেছে কারিগরি শিক্ষাবোর্ড। কারিগরি শিক্ষাপুঞ্জ ২০২৩-২০২৪ ছুটির তালিকা প্রকাশ করেছে শিক্ষাবোর্ড। কারিগরি শিক্ষাবোর্ড শুক্রবার ও শনিবার সহ ছুটির তালিকা প্রকাশ করেছে। আজ আমরা এখানে কারিগরি বিদ্যালয়ের ছুটির তালিকা বা ছুটির ক্যালেন্ডার ২০২৪ তুলে ধরবো। এখানে আমরা কারিগরি ছুটির তালিকা 2024 pdf  তুলে ধরেছি।  তো চলুন দেখে নেই কারিগরি ছুটির তালিকা ২০২৪ অনুযায়ী মোট ছুটির দিন কত ও বিস্তারিত তথ্য। 

কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত ২০২৪ সালের কারিগরি স্কুলের ছুটির তালিকা অনুযায়ী শুক্রবার ও শনিবার সহ মোট ৭৬ দিন ছুটি ঘোষণা করা হয়েছে। এবং প্রধান শিক্ষকের সংরক্ষিত ছুটি ৩ দিন সহ মোট ৭৯ দিন ছুটি থাকবে। এই ছুটির তালিকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড মন্ত্রণালয় কর্তৃক প্রকাশ করা হয়েছে। তো আমরা দেখে নেই কারিগরি ছুটির তালিকা ২০২৪:

কর্তৃপক্ষ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (শিক্ষা মন্ত্রণালয়)
পোস্ট শিরোনাম কারিগরি ছুটির তালিকা ২০২৪ – (ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪)
মোট ছুটির দিন (শুক্রবার ও শনিবার সহ) ৭৬ দিন
প্রধান শিক্ষকের সংরক্ষিত (৩দিন) ছুটি সহ মোট ৭৯ দিন
ওয়েবসাইট www.bteb.gov.bd

 

কারিগরি ছুটির তালিকা ২০২৪

কারিগরি ছুটির ক্যালেন্ডার ২০২৪ (ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪)

আমরা উপরে কারিগরি ছুটির ক্যালেন্ডার ২০২৪ (ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪) তুলে ধরেছি। ২০২৪ সালের ছুটির ক্যালেন্ডার অনুযায়ী মোট ছুটি থাকবে ৭৬ দিন । প্রধান শিক্ষকের সংরক্ষিত ছুটি রয়েছে ৩ দিন। ২০২৪ সালে ৩৬৬ দিনের মধ্যে মোট ৭৯ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

কারিগরি ছুটির তালিকা ২০২৪ pdf ডাউনলোড

কারিগরি বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf আকারে এখানে তুলে ধরছি। যাতে এখান থেকে শিক্ষার্থীরা ও অভিভাবক ও শিক্ষকরা এখান থেকে কারিগরি ছুটির তালিকা ডাউনলোড করে পিডিএফ ফাইল মোবাইল অথবা ল্যাপটপ, কম্পিউটারে জুম করে দেখতে পারে। কারিগরী ছুটির তালিকা ২০২৪ ডাউনলোড করুন:

https://fileslekhaporabd.files.wordpress.com/2024/01/7301.pdf

এই শিক্ষপঞ্জি ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য প্রযোজ্য হবে।

কোন সরকারি কর্মকর্তার পরিদর্শন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দেয়া যাবে না।

ছুটিকালীন অনুষ্ঠিতব্য ভর্তি/অন্যান্য পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে হবে।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*