হিসাববিজ্ঞানের ভাষায় ভালবাসার একটি ব্যর্থ পত্র

প্রিয় জাবেদা,

আশা করি তুমি ভালই আছ।

তুমি আমার জীবনে ঘটনা হয়ে এসেছিলে, আর লেনদেন হয়ে থেকেছিলে।। তোমাকে আমি আমি আমার জীবনের সম্পদ হিসেবে ভেবেছি, আর তুমি আমাকে ভেবেছ তোমার জীবনের অবচয় হিসেবে।। আমি কখন তোমায় অবচয় ভাবিনি ভেবেছি স্থায়ী সম্পদ।। তুমি আমার তরল সম্পদের মত ভালবাসাকে ভাগ করে ফেলেছ দুতরফা দাখিলা। আমি কিন্তু তোমাকে একতরফার মতই ভালবেসেছিলাম। আমি ভেবে ছিলাম তোমাকে পেলে তোমার বোন হবে আমার প্রাপ্য হিসাব। কিন্ত তা তুমি দৃশ্যমান করতে দিলেনা। দৃশ্যমান করার আগেই অদৃশ্য সম্পদের মত চলে গেলে। । এখন চাইলে তোমাকে আমি আমার জীবনে সমন্বয় করতে পারব না।

আমি চাইনা তুমি ঘটনা হয়ে আস আর লেনদেন হয়ে আর্থিক বিবরণীতে যাওয়ার আগেই চলে যাও। তাই শেষে একটা কথা বলি আমার সাথে প্রেম করতে হলে তোমাকে হিসাবিজ্ঞানের নীতিমালা গুলো মেনেই প্রেম করতে হবে।

লেখক,

আব্দুস সামাদ আফিন্দী নাহিদ

 





About আব্দুস সামাদ আফিন্দী নাহিদ 29 Articles
বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র নিয়মিত পাঠক ও লেখক হিসেবে ২০১৮ সাল থেকে নিয়োজিত আছেন আব্দুস সামাদ আফিন্দী । তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার তরুন লেখক ও সাংবাদিক। লেখাপড়ার পাশাপাশি তিনি নিয়মিত সুনামগঞ্জ জেলার শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*