statistics

সরকারি কলেজগুলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাখার দাবি

দেশের সরকারি কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিবর্তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাখার দাবি জানিয়েছেন ‘জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট’র নেতাকর্মীরা।NFTE1

তারা বলছেন, সরকারি কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আওতায় নেয়ার যে উদ্যোগ নেয়া হয়েছে, তা বাস্তবায়িত হলে উচ্চ শিক্ষাক্ষেত্রে আবার বৈষম্যের সৃষ্টি হবে। একইসঙ্গে নতুন সমস্যার উদ্ভব হবে বলেও তারা মনে করছেন।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা তুলে ধরেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহবায়ক প্রিন্সিপাল আসাদুল হক।

তিনি বলেন, এসব কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়কে ব্যাপক সংস্কার করে সরকারি কলেজগুলোকে তার অধীনেই রাখা হোক।

সংবাদ সম্মেলনে শর্তপূরণকারী স্কুল, কলেজ, অনার্স পাঠদানকারী শিক্ষক ও কর্মচারীদের অবিলম্বে এমপিওভুক্ত করা, অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টে তহবিলের জন্য বাজেটে সহায়ক অংকের বরাদ্দ রাখা এবং শিক্ষা খাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বা জিডিপির ৬ শতাংশ বরাদ্দ নিশ্চিতসহ সরকারের কাছে ১৩টি দাবি পেশ করেন তিনি।

দাবি পূরণে বৃহস্পতিবার দেশব্যাপী সংগঠনের জেলা কমিটির উদ্যোগে মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবের কাছে স্মারকলিপি দেয়ার ঘোষণা দেন আসাদুল হক।

রোববার কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠান এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবের কাছে স্মারকলিপি দেয়ার কথাও জানান তিনি। সূত্রঃ ক্যাম্পাসলাইভ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1244 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.