জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০০৯-১০ শিক্ষাবর্ষের সিলেবাসে অনার্স ১ম বর্ষের এবারই শেষ পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৪ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার পর আর ২০০৯-১০ শিক্ষাবর্ষের সিলেবাস অনুযায়ী অনার্স ১ম বর্ষের পরীক্ষা নেওয়া হবেনা। ফলে ২০০৯-১০ শিক্ষাবর্ষের সিলেবাসে অনার্স পরীক্ষা দেওয়ার এবারই শেষ সুযোগ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে অবহিত করা হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ২০১২-১৩ শিক্ষাবর্ষের যে সকল শিক্ষার্থী ২০১৩ সালের অনার্স-১ম বর্ষের পরীক্ষায় অংশ গ্রহণ করে Not Promoted হয়েছে অথবা পরীক্ষায় অংশ গ্রহণ করেনি ঐ সকল শিক্ষার্থীরা পুনঃভর্তি হয়ে অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২০১৪ সালের অনার্স-১ম বর্ষ (বিশেষ) পরীক্ষায় ২০০৯-১০ শিক্ষাবর্ষের সিলেবাস অনুযায়ী শেষ বারের মত অংশগ্রহন করার সুযোগ পাবে।

যে সকল শিক্ষার্থী ২০১০, ২০১১, ২০১২ অথবা ২০১৩ সালের অনার্স-১ম বর্ষ পরীক্ষায় অংশ গ্রহণ করে এক বা একাধিক কোর্সে “F” গ্রেড পেয়ে ২য় বর্ষে প্রমোশন পেয়েছে কিন্তু “F” গ্রেড প্রাপ্ত কোর্স বা কোর্সসমুহে ২০১৩ সালের পরীক্ষায় অংশ গ্রহণ করে নাই বা অংশ গ্রহণ করে পুনরায় “F” গ্রেড পেয়েছে তারাও ২০১৪ সালের অনার্স-১ম বর্ষ (বিশেষ) পরীক্ষায় ২০০৯-১০ শিক্ষাবর্ষের সিলেবাস অনুযায়ী শেষ বারের মত “F” গ্রেড প্রাপ্ত কোর্স বা কোর্সসমুহে অংশগ্রহন করতে পারবে।

প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে হুবুহু তুলে দেওয়া হলোঃ

২০১৪ সালের অনার্স-১ম বর্ষ পরীক্ষায় অনিয়মিত পরীক্ষার্থীদের অংশগ্রহণ সংক্রান্ত বিজ্ঞপ্তি
Advertisement





About আল মামুন মুন্না 801 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*