প্রমোশনের দাবিতে সিলেটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

এক বিষয়ে পাশ করা পরীক্ষার্থীদের প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে প্রমোশনের  দাবিতে সিলেটে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় ভুক্ত কলেজগুলোর সম্মান পড়ুয়া শিক্ষার্থীরা। ৮ মার্চ রোববার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Advertisement

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিগত বছরে এক বিষয়ে পাশ শিক্ষার্থীদের প্রমোট দেওয়া হয়েছে। কিন্তু বর্তমানে আমাদের বেলায় কেন এমন অবিচার করা হচ্ছে?

এ সময় শিক্ষার্থীরা এক বা দুই বিষয়েও পাশ করে প্রমোট না পাওয়ার কথা উল্লেখ করে প্রমোট দিয়ে মানোন্নয়নের মাধ্যমে ভালো ফলাফলের সুযোগ দেওয়ার দাবি জানান।

এ দাবি না মানা হলে হাজার হাজার শিক্ষার্থীর জীবন বিপন্ন হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সুজন পুরকায়স্থ, রাহুল দাশ, রাজিব কৈরি, মিঠু সরকার, জয়ন্তি গোয়ালা, হানিফ আহমদ, চন্দন দে, শাহীন আহমদ, জনি তালুকদার, অসিম দাশ, শিউলী, লিমন রায়, তুরিন, সেলিম, মুস্তাফিজুর, দিলদার, তুশার ও মুন্না প্রমুখ। মানববন্ধনে উপস্থিত ছিলেন শতাধিক ছাত্র-ছাত্রী।

উল্লেখ্য, গত ৪ মার্চ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের অনার্স ১ম বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে। এবার কমপক্ষে ৩ বিষয়ে ন্যুনতম D গ্রেড না পেলে ২য় বর্ষে শিক্ষার্থীরা উত্তীর্ণ হতে পারবেনা।





About আল মামুন মুন্না 800 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*