অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত রুটিন ২০২৪ – অনার্স ফাইনাল ইয়ার পরিবর্তিত সময়সূচি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি প্রকাশ হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আজ ০২ জুন নতুন করে এই সময়সূচি প্রকাশ হয়েছে। এর আগে কয়েকবার সংশোধিত রুটিন প্রকাশ করেছিল জাতীয় বিশ্ববিদ্যালয়। আজ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ইতোপুর্বে প্রকাশিত অনার্স ৪র্থ বর্ষের সময়সূচী অনিবার্য কারণবষত বাতিল করা হলো। এবং আজকের প্রকাশিত নতুন রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরিবর্তিত সময়সূচি অনুযায়ী অনার্স ফাইনাল ইয়ার / চতুর্থ বর্ষের পরীক্ষা আগামী ০৬ জুন বৃহস্পতিবার থেকে শুরু হবে। এবং আগামী ২৯ জুন পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমাদের এই পোস্টে আমরা নতুন সময়সূচী তুলে ধরেছি। এছাড়াও অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুনিট সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত রুটিন ২০২৪

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২৪ PDF ডাউনলোড করুন

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার নির্দেশনা সমূহ

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন ।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে অধ্যক্ষ মহোদয়ের স্বাক্ষরে পরীক্ষার্থীদের সরবরাহ করবেন এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট ৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফ্টওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যজুন প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

উপসংহার: প্রিয় শিক্ষার্থী , আজকের এই পোস্টে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের সর্বশেষ সংশোধিত নতুন রুটিন ২০২৪ তুলে ধরেছি। এখানে পরীক্ষার সময়সূচি সহ বিস্তারিত আপলোড করা হয়েছে। শিক্ষার্থীরা চাইলে এখান থেকে পরীক্ষার সময়সূচী পিডিএফ ডাউনলোড করতে পারবে।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*