অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ – অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন 2024 PDF (পরিবর্তিত)

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ , অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০২৪ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ১৮ এপ্রিল ২০২৪ তারিখে ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরিবর্তিত সময়সূচী ২০২৪ প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল দেখা যাবে ও ডাউনলোড করা যাবে এই পোস্ট থেকে। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিবর্তিত নতুন সময়সূচির pdf ডাউনলোড লিংক এখানে সংযুক্তি করেছি। এখান থেকে খুব সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল ইয়ারের পরীক্ষার সময়সূচি ডাউনলোড করা যাবে। 

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ‍রুটিন ২০২৪

Advertisement

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি অনুযায়ী পরীক্ষা আগামী ১৯ মে ২০২৪ তারিখ রবিবার থেকে অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা ২৭ জুন ২০২৪ তারিখ পর্যন্ত চলবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে Honours Final Year পরীক্ষার Routine ২০২৪ প্রকাশ করা হয়েছে। 

কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়
বিষয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪
পরীক্ষা শুরুর তারিখ ১৯ মে ২০২৪
পরীক্ষা চলবে  ২৭ জুন ২০২৪ তারিখ পর্যন্ত
পরীক্ষা আরম্ভের সময় (প্রতিদিন) দুপুর ১: মিনিট হতে
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.nu.ac.bd

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ‍রুটিন ২০২৪

অনার্স ফাইনাল ইয়ার পরীক্ষা ২০২৪ পাবলিশড করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা অনেক দিন থেকেই ফাইনাল ইয়ার পরীক্ষার সময়সূচি প্রকাশের অপেক্ষায় ছিল এবং অবশেষে অনার্স 4th year পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছেন। এই পরীক্ষার সময়সূচি আমরা আমাদের এই পোস্টে pdf ফাইল সহ আপলোড করেছি। শিক্ষার্থীরা চাইলে সময়সূচি এখান থেকে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। 

  • পরীক্ষা শুরুর তারিখ: ১৯/০৫/২০২৪
  • পরীক্ষা শেষ হওয়ার তারিখ: ২৭/০৬/২০২৪
  • পরীক্ষা আরম্ভের সময়: দুপুর ০১:০০ টা

অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০২৪

অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০২৪

Advertisement
Advertisement

 

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ PDF ডাউনলোড করুন

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার নির্দেশনা সমূহ

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন ।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে অধ্যক্ষ মহোদয়ের স্বাক্ষরে পরীক্ষার্থীদের সরবরাহ করবেন এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট ৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফ্টওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যজুন প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

উপসংহার

আমরা আমাদের এই আর্টিকেলে, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ‍রুটিন ২০২৪ – অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০২৪ তুলে ধরেছি। যারা ২০২৪ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার্থী তারা আমাদের এখানে দেওয়া পরীক্ষার সময়সূচি মোবাইল ফোনে পিডিএফ রুটিন ২০২৪ ডাউনলোড করতে পারবেন। এবং পরীক্ষার সময়সূচি যেকোন সময়ে মোবাইল থেকে দেখতে পারবেন। 





About মোঃ মিলন ইসলাম 982 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*