এসএসসি রেজাল্ট ২০২৪ । এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ অনলাইনে দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট ২০২৪: এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪: এসএসসি রেজাল্ট ২০২৪ আজ ১২ মে ২০২৪ তারিখ প্রকাশ করা হয়েছে। সারাদেশে এসএসসি রেজাল্ট ২০২৪ পাশের হার ৮৩ দশমিক ০৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮২ হাজার ১২৯ জন শিক্ষার্থী। প্রিয় এসএসসি পরীক্ষার্থী ভাইয়া ও আপুরা তোমাদেরকে আমাদের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম সংক্রান্ত নতুন আরও একটি পোস্টে স্বাগতম জানাচ্ছি। তোমরা ইতিমধ্যেই সদ্য ২০২৪ সালের এসএসসি পরীক্ষা শেষ করেছো। এখন তোমাদের অপেক্ষা করার পালা এস এস সি ফলাফল দেখা। তোমরা হয়তো এখন থেকেই অপেক্ষা করছো কিভাবে অনলাইনে এসএসসি রেজাল্ট 2024 সবার আগে দেখতে পাবো। অনলাইনে এসএসসি রেজাল্ট দেখা যাবে খুব সহজেই। তোমাদের এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশ হতে যাচ্ছে ১২ মে ২০২৪ তারিখ। তোমারা যাতে খুব দ্রুত সবার আগে তোমাদের এসএসসি রেজাল্ট অনলাইনে দেখতে পারো সেজন্যই আমাদের এই পোস্টটি। এই পোস্ট থেকে তোমরা খুব দ্রুত তোমাদের সকল বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে পাবে। এসএসসি রেজাল্ট 2024, এসএসসি রেজাল্ট চেক 2024, দাখিল রেজাল্ট ২০২৪, SSC Result 2024:

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

এসএসসি পরীক্ষা ২০২৪ পরীক্ষা শুরু হয়েছিল ১৫ ফেব্রুয়ারি, এবং ১২ মার্চ এর মধ্যেই তোমাদের এসএসসি পরীক্ষার ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন হয়েছিল। পরীক্ষা শেষ হওয়ার পরপরই তোমাদের মাথায় একটাই প্রশ্ন এসএসসি রেজাল্ট কবে দিবে। কখন এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে। কিভাবে এসএসসি রেজাল্ট দেখবো। দাখিল রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম। মাদ্রাসা বোর্ড দাখিল রেজাল্ট 2024 কিভাবে দেখবো। অনলাইনে রেজাল্ট দেখার নিয়ম কি। এস এস সি ফলাফল ২০২৪ মার্কশিট সহ দেখবো কিভাবে। SSC রেজাল্ট দেখার নিয়ম। শুধু রোল দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম। ইত্যাদি তোমাদের মাথায় এখন প্রশ্ন । তোমাদের এই কাঙ্খিত এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশ হয়েছে আজ ১২ মে ২০২৪ (রবিবার) । আমাদের এই পোস্ট থেকে তোমরা তোমাদের এসএসসি রেজাল্ট অনলাইনে সবার আগে দেখতে পাবে। এখানে মাদ্রাসা বোর্ড এর দাখিল রেজাল্ট ২০২৪ ও দেখা যাবে। এছাড়াও মার্কশিট সহ এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ও এসএমএস এর মাধ্যমে এস এস সি রেজাল্ট দেখার নিয়ম জানতে পারবে।

বিষয় এসএসসি রেজাল্ট ২০২৪
এসএসসি রেজাল্ট প্রকাশের তারিখ ১২ মে ২০২৪ (রবিবার)
এসএসসি রেজাল্ট দেখার পদ্ধতি অনলাইন ও এসএমএস
এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল  
মার্কশিট সহ এসএসসি রেজাল্ট দেখার নিয়ম পোস্টে বিস্তারিত দেয়া আছে (সম্পূর্ণ পড়ুন)
অনলাইনে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার ওয়েবসাইট পোস্টে বিস্তারিত দেয়া আছে (সম্পূর্ণ পড়ুন)
SMS এর মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম পোস্টে বিস্তারিত দেয়া আছে (সম্পূর্ণ পড়ুন)
রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম/ওয়েবসাইটের ঠিকানা পোস্টে বিস্তারিত দেয়া আছে (সম্পূর্ণ পড়ুন)
সকল বোর্ডের এসএসসি রেজাল্ট পরিসংখ্যান পোস্টে বিস্তারিত দেয়া আছে (সম্পূর্ণ পড়ুন)
লেখাপড়া বিডি English Version থেকে রেজাল্ট দেখার লিংক  ইংরেজি ভার্সন থেকে এসএসসি রেজাল্ট ২০২৪
এসএসসি রেজাল্ট চেক 2024 এসএসসি রেজাল্ট চেক ২০২৪ নিয়ম
দাখিল রেজাল্ট ২০২৪ মাদ্রাসা বোর্ড দাখিল রেজাল্ট 2024

এসএসসি রেজাল্ট ২০২৪

এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশ হতে যাচ্ছে ১২ মে ২০২৪ তারিখ (রবিবার) । আপনারা যারা এসএসসি পরীক্ষা শেষ করে এসএসসি ফল প্রকাশের জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য এই দিনটি গুরুত্বপুর্ন। এসএসসি রেজাল্ট চানতে যদি আপনি আমাদের এই পোস্টে ক্লিক করে থাকেন তবে আপনি সঠিক যায়গায় এসেছেন। আমাদের এই পোস্ট থেকেই আপনি এসএসসি রেজাল্ট জানতে পারবেন। আপনার রোল নাম্বার দিয়ে এস এস সি ফলাফল জানতে পারবেন। শুধু রোল দিয়ে দাখিল রেজাল্ট ২০২৪ ও এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। আপনার এসএসসি জিপিএ জানতে পারবেন আমাদের এখান থেকে। আমরা নিচে এসএসসি ফলাফল জানার সকল পদ্ধতি তুলে ধরবো। যাতে খুব সহজেই যেকেউ এসএসসি রেজাল্ট পেতে পারে। আমাদের ওয়েবসাইট থেকে সকল বোর্ডের এসএসসি রেজাল্টও দেখতে পারবেন। দিনাজপুর বোর্ড, যশোর বোর্ড, কুমিল্লা বোর্ড, বরিশাল বোর্ড, ঢাকা বোর্ড , মাদ্রাসা বোর্ড দাখিল রেজাল্ট ২০২৪, সহ কারিগরী বোর্ড এর এসএসসি রেজাল্ট দেখতে পাবেন। এসএসসি রেজাল্ট 2024.

এসএসসি ফলাফল ২০২৪

২০২৪ সালেরর এসএসসি ফলাফল ২০২৪ জানতে পারবেন আমাদের এই পোস্ট থেকে। যেসকল শিক্ষার্থীরা ২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিয়েছেন। তারা এসএসসি ফলাফল জানতে পারবেন। আমাদের এই পোস্ট থেকে এসএসসি রেজাল্ট ঢাকা বোর্ড, এসএসসি রেজাল্ট দিনাজপুর বোর্ড, এসএসসি রেজাল্ট বরিশাল বোর্ড, এসএসসি রেজাল্ট যশোর বোর্ড, এসএসসি রেজাল্ট সিলেট বোর্ড, এসএসসি রেজাল্ট বরিশাল বোর্ড, এসএসসি রেজাল্ট চট্রগ্রাম বোর্ড, এসএসসি রেজাল্ট মাদ্রাসা বোর্ড দাখিল ফলাফল ২০২৪, এসএসসি রেজাল্ট কারিগরি বোর্ড এর  সকল এসএসসি ফলাফল জানতে পারবেন। এসএসসি ফলাফল ২০২৪ পেতে পোস্টে দেয়া নিয়ম অনুসরণ করুন।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

এসএসসি রেজাল্ট ২০২৪। কয়েকটি পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই দ্রুত সবার আগে আপনার এসএসসি পরীক্ষার কাঙ্খিত ফলাফলটি জানতে পারবেন। আপনি চাইলে অনলাইনে আপনার এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। এছাড়াও আপনি চাইলে এস এম এস এর মাধ্যমেও আপনার এসএসসি রেজাল্ট জানতে পারবেন। আমরা এসএসসি ফলাফল দেখার সকল নিয়ম আমাদের এই পোস্টে তুলে ধরবো। SSC রেজাল্ট ২০২৪ দেখুন নিচের নিয়ম গুলো অনুসরণ করে। তবেই আপনি আপনার কাঙ্খিত এসএসসি রেজাল্ট ২০২৪ ও দাখিল রেজাল্ট ২০২৪ দেখতে পারবেন।

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখতে আপনাকে যেকোন মোবাইল থেকে অথবা কম্পিউটার, ল্যাপটপ থেকে রেজাল্ট দেখার ওয়েব এড্রেসে প্রবেশ করতে হবে । এখানে অবশ্যই আপনার মোবাইল অথবা কম্পিউটারে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। এসএসসি ফলাফল দেখতে নিচের ওয়েব এড্রেসে ক্লিক করুন। এসএসসি দাখিল রেজাল্ট দেখতেও নিচের ওয়েব এড্রেসে ক্লিক করতে হবে।

এসএসসি রেজাল্ট চেক 2024

এসএসসি রেজাল্ট চেক 2024: আপনারা এসএসসি রেজাল্ট চেক 2024 কিভাবে করবেন এই পোস্ট থেকে জানতে পারবেন। আপনাদের এসএসসি রেজাল্ট 2024 আজকেই প্রকাশ হতে যাচ্ছে। এসএসসি রেজাল্ট প্রকাশ হওয়ার পর পরই আপনারা এসএসসি রেজাল্ট চেক 2024 অনলাইনে সার্চ করে থাকেন। তাই আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে এসএসসি ফলাফল নিয়ে সকল তথ্য আপডেট করেছি। আপনার এসএসসি রোল দিয়ে এসএসসি রেজাল্ট 2024 চেক করতে পারবেন। এসএসসি রেজাল্ট চেক ২০২৪ খুব সহজেই করতে পারবেন। আমরা ইতিমধ্যেই আমাদের এই পোস্টে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড এর সকল বোর্ড এর এসএসসি রেজাল্ট বের করার নিয়ম তুলে ধরেছি। আপনি আপনর এসএসসি রোল দিয়ে আপনার এসএসসি রেজাল্ট চেক ২০২৪ করতে পারবেন। আপনার এসএসসি রেজাল্ট চেক করার জন্য আপনি নিচের পদ্ধতি অনুসরণ করুন। আমারা কয়েকটি পদ্ধতি নিচে তুলে ধরেছি, যাতে আপনি খুব সহজেই ২০২৪ সালের এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। এই পদ্ধতি গুলো অনুসরণ করে এসএসসি দাখিল রেজাল্ট ২০২৪ ও দেখা যাবে।

অনলাইনে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখা যাবে এখানেঃ

এসএসসি রেজাল্ট অনলাইনে দেখতে ভিজিট করুন educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইটে ভিজিট করলে নিচের ছবির মত দেখতে পাবেন। তারপর এসএসসি রেজাল্ট দেখতে Examination অপশন থেকে SSC/Dakhil  সিলেক্ট করুন। তারপর Year অপশন থেকে 2024 সিলেক্ট করুন। এবার Board অপশন থেকে আপনার শিক্ষা বোর্ডটি সিলেক্ট করুন। এবার Roll অপশন থেকে আপনার এসএসসি রোল নাম্বারটি লিখুন এবং Reg: NO অপশনে আপনার এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন। রোল ও রেজিস্ট্রেশন নাম্বার দেখতে আপনার এডমিট কার্ড সাথে রাখতে পারেন। এবং শেষের অপশনে একটি যোগফল দেখতে পাবেন । যেমন নিচের ছবিতে দেখতে পাচ্ছেন 4+5 = এটি যোগ করে যোগফলটি ফাকা ঘরে লিখতে হবে।

এসএসসি রেজাল্ট ২০২২

আপনার এসএসসি সকল তথ্য দেওয়ার পর Submit অপশনটিতে ক্লিক করুন। সাবমিট বাটনে ক্লিক করলে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে পাবেন।  এখানে আপনার জিপিএ সহ এসএসসি রেজাল্ট দেখতে পাবেন।

এসএসসি ফলাফল ২০২২

SMS এর মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

SMS এর মাধ্যমে এসএসসি ফলাফল দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করুন:
SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
SSC RAJ 123456 2024 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

আপনি আপনার কাঙ্খিত এসএসসি রেজাল্ট ২০২৪ শুধু রোল নাম্বার দিয়ে দেখতে পারবেন। রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ ও দাখিল রেজাল্ট ২০২৪ দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করতে হবে। শুধু এসএসসি রোল নাম্বার দিয়ে ssc রেজাল্ট দেখতে আপনাকে ভিজিট করতে হবে https://eboardresults.com/ এই লিংকে। এই লিংকে ক্লিক করলে আপনি নিচের মত ছবি দেখতে পাবেন। 

রোল দিয়ে এসএসসি রেজাল্ট ২০২২

শুধু রোল দিয়ে এসএসসি রেজাল্ট দেখতে Examination অপশন থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন। এরপর Year থেকে ২০২৪ সিলেক্ট করুন। এবার Board অপশন থেকে আপনার শিক্ষা বোর্ড এর নামটি সিলেক্ট করুন। এরপর Result Type অপশন থেকে Individual Result অপশনটি সিলেক্ট করুন। এবার নিচের ছবির মত দেখতে পাবেন।

রোল দিয়ে এসএসসি রেজাল্ট

এবার Roll এর ফাকা ঘরে আপনার এসএসসি রোল নাম্বারটি লিখুন। এবং নিচের Registration অপশনটিতে যদি আপনার রেজিস্ট্রেশন নাম্বারটি থাকে তবে এখানে লিখতে পারেন। এবং যদি আপনার রেজি নাম্বার মনে না থাকে তবে এখানে রেজিস্ট্রেশন নাম্বারটি না লিখলেও হবে। তারপর নিচের Security key(4digits) অপশনে একটি ছবি দেখতে পাবেন এখানে ৪ ডিজিট এর সংখ্যা থাকবে ইংরেজিতে। এটি পাশের ফাকা ঘরে লিখুন। তারপর Get Result অপশনে ক্লিক করুন এবার আপনার কাঙ্খিত এসএসসি রেজাল্ট দেখতে পাবেন। 

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট জানতে আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। তবেই আপনি মার্কশিট সহ এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। মার্কশীট সহ এসএসসি রেজাল্ট জানতে আপনাকে https://eboardresults.com/ এই ওয়েবসাইট ভিজিট করতে হবে। এখানে এই ওয়েবসাইটে প্রবেশ করে ssc সিলেক্ট করে আপনাকে আপনার এসএসসি রোল ও রেজি নাম্বার সাবমিট করতে হবে , রোল ও রেজি প্রবেশ করার পর Get Result অপশনে ক্লিক করলেই আপনি আপনার কাঙ্খিত এসএসসি রেজাল্ট পেয়ে যাবেন। আমরা উপরে দেখিয়েছি কিভাবে রোল নাম্বার নিয়ে এসএসসি রেজাল্ট দেখবেন এই নিয়মটি ফলো করলেই আপনি মার্কশীট সহ এস এস সি রেজাল্ট জানতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ পাশের হার (সকল বোর্ড)

এসএসসি রেজাল্ট ঢাকা বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট দিনাজপুর বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট বরিশাল বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট সিলেট বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট যশোর বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট কুমিল্লা বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট চট্রগ্রাম বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট রাজশাহী বোর্ড পাশের হার  
এসএসসি (দাখিল) রেজাল্ট মাদ্রাসা বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট কারিগরি বোর্ড পাশের হার  
এসএসসি রেজাল্ট ময়মনসিংহ বোর্ড পাশের হার  

এসএসসি রেজাল্ট ২০২৪ জিপিএ ৫ পরিসংখ্যান (সকল বোর্ড)

এসএসসি রেজাল্ট ২০২৪ ঢাকা বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ দিনাজপুর বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ বরিশাল বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন   
এসএসসি রেজাল্ট ২০২৪ রাজশাহী বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন   
এসএসসি রেজাল্ট ২০২৪ চট্রগ্রাম বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ যশোর বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ কুমিল্লা বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ সিলেট বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট  ২০২৪ মাদ্রাসা বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন   
এসএসসি রেজাল্ট ২০২৪ কারিগরি বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  
এসএসসি রেজাল্ট ২০২৪ ময়মনসিংহ বোর্ড মোট জিপিএ ৫ পেয়েছেন  

এসএসসি রেজাল্ট ২০২৪ (সকল বোর্ড)

SSC রেজাল্ট ২০২৪ সকল বোর্ড দেখার নিয়ম আমরা আমাদের এই পোস্টে তুলে ধরবো। আপনি চাইলে আমাদের এই পোস্ট থেকে আপনার বোর্ডের রেজাল্টটি দেখতে পারবেন। আমরা এখানে সকল বোর্ডের রেজাল্ট তুলে ধরবো। আপনার কাঙ্খিত ssc result দেখতে পোস্টে দেয়া নিয়ম অনুসরণ করুন। এসএসসি রেজাল্ট ২০২৪।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি ঢাকা শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার ঢাকা বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে  Dhaka সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। যদি আপনি দিনাজপুর শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার দিনাজপুর বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Dinajpur  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। যদি আপনি বরিশাল বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার বরিশাল বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Barisal  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি যশোর শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি এখান থেকে যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার যশোর বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Jessore  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি কুমিল্লা শিক্ষা বোর্ড এর অধিনে এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি এখান থেকে কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার কুমিল্লা বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Comilla  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি রাজশাহী শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।  এসএসসি রেজাল্ট ২০২৪।

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার রাজশাহী বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Rajshahi  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। যদি আপনি সিলেট শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি এখান থেকে সিলেট বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে সিলেট বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার সিলেট বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে   সিলেক্ট Sylhet করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে ময়মনসিংহ বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে ময়মনসিংহ বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার ময়মনসিংহ বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Mymensingh  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

চট্রগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

চট্রগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি চট্রগ্রাম শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তবে আপনি এখান থেকে চট্রগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে চট্রগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার চট্রগ্রাম বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে   সিলেক্ট Chittagong করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

মাদ্রাসা বোর্ড দাখিল রেজাল্ট ২০২৪ 

মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। এসএসসি দাখিল রেজাল্ট ২০২৪: আপনি যদি মাদ্রাসা শিক্ষা বোর্ড এর অধীনে দাখিল পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি এখান থেকে মাদ্রাসা বোর্ডের এসএসসি দাখিল রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন। দাখিল রেজাল্ট ২০২৪ দেখার পদ্ধতি নিচে দেয়া হলো। এই পদ্ধতি অনুসরণ করে মাদ্রাসা বোর্ড এর এসএসসি দাখিল পরীক্ষার ফলাফল জানতে পারবেন। 

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার মাদ্রাসা বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে   সিলেক্ট Madrasah করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

কারিগরি বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ 

কারিগরি বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪। আপনি যদি কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন তবে আপনি এখান থেকে কারিগরি বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশীট সহ দেখতে পারবেন। অনলাইনে কারিগরি বোর্ডের এসএসসি রেজাল্ট জানতে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইট ভিজিট করুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই এই ওয়েবসাইট এর সার্ভার বন্ধ হয়ে যেতে পারে তাই ফলাফল দেখতে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটটিও ভিজিট করুন।   

  • প্রথমে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইট ভিজিট করুন।
  • এবার আপনাকে পরীক্ষার নাম ( Examination) থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • এবার এসএসসি পাশের বছর (Year) থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • এরপর আপনার কারিগরি বোর্ড সিলেক্ট করুন। (Board) থেকে Technical  সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll অপশন এর ফাকা ঘরে আপনার SSC রোলটি লিখুন।
  • Registration অপশর এর ফাকা ঘরে আপনার SSC রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • এবার শেষে দেখতে পাবেন Security Key (4 Digits) লেখার পাশে ৪ টি সংখ্যা লেখা ছবি থাকবে। এই চারটি সংখ্যা পাশের ফাকা ঘরে লিখুন।
  • এবং শেষে এসএসসি রেজাল্ট দেখতে Get Result অপশনে ক্লিক করুন।

উপসংহার

পরিশেষে বলতে চাই, আমরা এসএসসি রেজাল্ট ২০২৪ এর সকল তথ্য উপরে আপডেট করেছি। উপরের নিয়ম গুলো অনুসরণ করে সবার আগে ২০২৪ সালের এসএসসি রেজাল্ট সবার আগে পেতে পারেন। এসএসসি রেজাল্ট প্রকাশের দিন শিক্ষা বোর্ড ওয়েবসাইটের সার্ভার ডাউন হতে পারে কারণ সবাই এক সাথে রেজাল্ট দেখার জন্য ওয়েবসাইট ভিজিট করে। তাই এসএসসি রেজাল্ট ২০২৪ প্রথমবার না দেখতে পেলে আবার কয়েকবার চেষ্টা করুন। এসএসসি রেজাল্ট 2024 খুব সহজেই পেয়ে যাবেন। ধন্যবাদ, আমাদের সাথেই থাকুন।





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*