সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার PDF, আবেদন ফরম, রেজাল্ট

প্রিয় শিক্ষার্থীবৃন্দ, আজকের আর্টিকেলে আমরা সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার, আবেদন ফরম PDF ডাউনলোড লিংক, সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ এর ফলাফল বা রেজাল্ট কবে দিবে ইত্যাদি বিষয় নিয়ে আজ আলোচনা করবো। বাংলাদেশের অন্যতম বৃহৎ সরকারি ব্যাংক “সোনালী ব্যাংক পিএলসি” প্রতিবারের মত এবারও শিক্ষাবৃত্তি দেয়ার সিন্ধান্ত অনুযায়ী দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্ত মেধাবী দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পুত্র /কন্যা/ নাতি/নাতনী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট হতে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসাইটের মাধ্যমে আবেদনের আহ্বান করেছে।

২০২১ সালে এসএসসি বা সমমান/ এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন এর সুযোগ পাবে। চলুন জেনে নেওয়া যাক এই বৃত্তির আবেদন পদ্ধতি ও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য…

শিক্ষা বৃত্তির নাম সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩
আবেদনের যোগ্যতা এসএসসি/এইচএসসি পাশ
পাশের বছর ২০২১
বৃত্তির পরিমাণ ১০,০০০/- (এককালীন)
সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার PDF ডাউনলোড লিংক ক্লিক করুন
সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ আবেদন ফরম PDF ডাউনলোড লিংক ক্লিক করুন
সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ অনলাইন আবেদন লিংক https://www.sonalibank.com.bd/csr/
আবেদনের সময়সীমা ০২ অক্টোবর ২০২৩

সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তির পরিমাণ এককালীন

১০,০০০ (দশ হাজার) টাকা।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি আবেদনের সময়সীমা ২০২৩

১৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে ০২ অক্টোবর ২০২৩ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ আবেদনের যোগ্যতা

  •  ২০২১ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  •  ২০২১ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীর ক্ষেত্রে এসএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০, বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ নাতি-নাতনিদের ক্ষেত্রে জিপিএ ৪.৫০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীর ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০, বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ নাতি-নাতনিদের ক্ষেত্রে জিপিএ ৪.৫০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/ আদিবাসী শিক্ষার্থী/এতিম/ প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনি যাদের পিতা-মাতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/= টাকার বেশী নয় (মুক্তিযোদ্ধা ভাতা ব্যতীত) আবেদন করতে পারবেন। স্বচ্ছল ব্যক্তির সন্তানদের আবেদন করার প্রয়োজন নেই।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ এর ফলাফল

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ এর ফলাফল বা রেজাল্ট এর প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা যথাসময়ে সোনালী ব্যাংকের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’তে প্রকাশ করা হবে। 

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার PDF

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩

 

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম পূরন করতে এই লিংক এ ক্লিক করুন

উপসংহার

আজকের আর্টিকেলে আমরা সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ সার্কুলার PDF, আবেদন ফরম, সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ এর রেজাল্ট কবে দিবে ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেছি। এছাড়াও এছাড়া অন্যান্য চলমান শিক্ষাবৃত্তি ২০২৩ সম্পর্কে জানতে লেখাপড়া বিডির শিক্ষাবৃত্তি বিভাগে ভিজিট করুন।





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

2 Comments

  1. আসসালামু আলাইকুম স্যার। স্যার দয়া করে সোনালী ব্যাংক এককালীন উপবৃত্তি ২০২৩ এর আবেদনের ফলাফল কবে,,, কত তারিখের মধ্যে প্রকাশ করবে??
    প্লিজ স্যার দয়া করে জানাবেন।
    আল্লাহ হাফেজ

Leave a Reply

Your email address will not be published.


*