এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩ pdf (সব বোর্ড) – সমাজকর্ম ১ম পত্র MCQ সমাধান 2023

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩: আজকের এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ সমাধান 2023, এইচএসসি সমাজকর্ম MCQ সমাধান 2023 মিলিয়ে নাও এখান থেকে। তোমাদের এইচএসসি পরীক্ষা ২০২৩, ১৭ আগস্ট ২০২৩ তারিখ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। সাধারণত বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়ে এইচএসসি ২০২৩ পরীক্ষা শুরু হয়। তারই ধারাবাহিকতায় এবারো বাংলা ১ম পত্র পরীক্ষা ২০২৩ দিয়ে এইচএসসি পরীক্ষা শুরু হলো। তোমরা জেনে খুশি হবে যে আমরা লেখাপড়া বিডি ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষা ২০২৩ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধান এর উদ্যোগ নিয়েছি। এই পোস্টে আমরা আজ অনুষ্ঠিত HSC সমাজকর্ম ১ম পত্রের MCQ প্রশ্ন সমাধান 2023 ক,খ,গ ও ঘ সেট ঢাকা, যশোর, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল,সিলেট বোর্ড অর্থাৎ সকল বোর্ড নিয়ে আলোচনা করবো। আরো দেখোঃ এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩এইচএসসি পরীক্ষার সিলেবাস ২০২৩ (সকল বিষয়)

এক নজরে এই পোষ্টে কি কি থাকছে দেখে নিনঃ

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩

এইচএসসি ২০২৩ সমাজকর্ম ১ম পত্র MCQ উত্তরমালা

তুমি যদি এইচএসসি 2023 সমাজকর্ম প্রথম পত্র পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই নিবন্ধটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা আজকের এইচএসসি ২০২৩ সমাজকর্ম ১ম পত্র MCQ উত্তর বা এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৩ PDF ফাইল এবং চিত্র আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই সকল বোর্ড এর এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩ করতে কিছুটা বিলম্ব হতে পারে। সকল বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা সমাধান করে দেব ইনশাআল্লাহ। তাই আমাদের এই পোস্টের সাথেই থাকো। আরো দেখোঃ এইচএসসি সমাজকর্ম ২য় পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩

পরীক্ষার নাম উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (HSC)
বিষয়ের নাম সমাজকর্ম ১ম পত্র
সাবজেক্ট কোড ২৭১
প্রশ্নের ধরণ বহুনির্বাচনি (MCQ)
সেট কোড ক, খ, গ ও ঘ
মোট নম্বর ৩০
পরীক্ষার সময় ৩০ মিনিট
পরীক্ষার তারিখ ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ
বোর্ডের নাম ঢাকা, যশোর, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল, সিলেট

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে facebook.com/LekhaporaBD ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এইচ এস সি সমাজকর্ম ১ম পত্র এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২৩ পেতে সাহায্য করো।

এইচএসসি প্রশ্ন সমাধান 2023: সমাজকর্ম ১ম পত্র

এইচএসসি পরীক্ষা-২০২৩
সমাজকর্ম (তত্বীয়) প্রথম পত্র
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্নের উত্তরমালা (সকল বোর্ড):

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩

ঢাকা বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

কুমিল্লা বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

চট্টগ্রাম বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩

বরিশাল বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

সিলেট বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

যশোর বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

ময়মনসিংহ বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

দিনাজপুর বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩ 

রাজশাহী বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩

মাদ্রাসা বোর্ড আলিম সমাজকর্ম ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্নের সমাধান ২০২৩ pdf Download

সাধারণত পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার্থীরা ধারণা করতে পারে যে তার পরীক্ষায় কত মার্কস পেতে পারে। তবে এমসিকিউ উত্তর দেওয়ার সময় কিছু কিছু প্রশ্নের উত্তর অনেকে আন্দাজে দিয়ে থাকে। তাই সঠিক উত্তর মিলিয়ে দেখার কিংবা এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্নের সমাধান ২০২৩ pdf Download করার প্রয়োজন পড়ে। তুমি যদি এইচএসসি সমাজকর্ম ১ম এমসিকিউ প্রশ্নের ১০০% সঠিক সমাধান ২০২৩ খুঁজতে এখানে এসে থাকো, তাহলে আশা করছি এখান থেকে সন্তোষজনক সমাধান পাবে।

এইচএসসি সমাজকর্ম ১ম পত্র সাজেশন ২০২৩

প্রিয় শিক্ষার্থীরা, তোমরা যদি তোমাদের এইচএসসি পরীক্ষা ২০২৩ এর প্রতিটি বিষয়ের প্রশ্ন সমাধানের সাথে পরবর্তী পরীক্ষা গুলোর সাজেশন পেতে চাও তাহলে আমরা তোমাকে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার অনুরোধ করবো। এবং তুমি যদি এইচএসসি পরীক্ষার সাজেশন পেতে চাও তাহলে আমাদেরকে ইনবক্সে জানাও আমরা তোমাদের জন্য সাজেশন তৈরি করে তোমাদের মাঝে দেওয়ার চেষ্টা করবো। এইচএসসি সমাজকর্ম ১ম পত্র সাজেশন 2023 । আরো দেখোঃ বিগত সালের এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২২

শেষকথা

আমরা বলছিনা আমাদের করা HSC সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান 2023 বা এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ সমাধান 2023 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা এইচএসসি সমাজকর্ম ১ম পত্র বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৩ সংশোধন করে দেব। আর পরবর্তী বিষয়ের এইচএসসি এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৩ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান করবো ইনশাআল্লাহ। আশা করছি এই দিনগুলোতেও তোমাদেরকে আমাদের সাথে পাবো।





About আল মামুন মুন্না 805 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

2 Comments

  1. ঢাকা বোর্ড এইচএসসি সমাজকর্ম ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২৩

Leave a Reply

Your email address will not be published.


*