জামেয়া মহিলা ফাযিল মাদরাসায় আলিম পরীক্ষার্থী-২৩ ছাত্রীদের দোয়া মাহফিল অনুষ্ঠিত

আজ ১৩-০৮-২০২৩ইং, রবিবার চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় দাখিল পরীক্ষার্থী-২৩ ছাত্রীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ১১ টা হতে মাদরাসা অডিটোরিয়ামে কুরআন তেলাওয়াত, হামদ, নাতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, গজল, মানকাবাত, যৌথ কালামে পরিবেশ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীদের বক্তব্য প্রদান, আলিম নির্বাচনী পরীক্ষায় ১ম,২য় ও ৩য় স্থান অধিকারীদের কে পুরষ্কার, শিক্ষা ও পরীক্ষা সামগ্রী ছাত্রীদের মাঝে বিতরণ ও দেশের বিভিন্নস্থানে বন্যায় নিহতদের মাগফিরাত কামনা করে ইসালে সাওয়াব মাহফিলে অনুষ্ঠিত হয়েছে।
মাদরাসার অধ্যক্ষ মহোদয় তাঁর বক্তব্যে- ছাত্রীদের কে সময়ানুবর্তিতার প্রতি যত্নশীল হওয়ার আহবান জানান এবং সময়মত পড়াশোনা করে আলিম পরীক্ষার প্রস্তুতি সুসম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি ছাত্রীদের কে সুন্দর আদর্শে আদর্শবান, সৎ চরিত্রবান ও ধর্মীয় রীতিনীতি জীবনের প্রতিটি ক্ষেত্রে অনুসরণের মাধ্যমে দেশপ্রেমিক সুনাগরিক হওয়ার জন্য ছাত্রীদের আহবান জানান।

উল্লেখ্য যে, অত্র মাদরাসা হতে এবার আলিম-২০২৩ ইং পরীক্ষায় সর্বমোট ৯৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে ।

এতে মাদরাসার উপাধ্যক্ষসহ সকল শিক্ষক- শিক্ষিকা, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।

পরিশেষে দেশের বিভিন্নস্থানে বন্যায় নিহতদের মাগফিরাত কামনা ও প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং মুক্তি কামনায় অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।





About মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন 50 Articles
তিনি বর্তমানে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামে শিক্ষকতা করছেন এবং মসজিদ- এ রহমানিয়া গাউসিয়া, শীতলঝর্ণা আ/এ, অক্সিজেন, বায়েজিদ, চট্টগ্রাম-এ সম্মানিত খতিব হিসেবে নিযুক্ত আছেন। এর আগে তিনি মাদরাসা-এ তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া দরসে নেযামী, মোহরা, চট্টগ্রামে ৫ বছর শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*