গাউসিয়া কমিটি মক্কা শরীফ শাখার প্রধান উপদেষ্টার কন্যা শেফা’র সাফল্য

“শাফেউল মাহশর শেফা” দেশের বৃহত্তর দ্বীনি সংস্থা আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট কর্তৃক সুপরিচালিত চট্টগ্রামের সুনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, ঐতিহ্যবাহী জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসা থেকে সদ্য প্রকাশিত বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০২৩ সালে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় GPA 5, A + পেয়েছে।

উল্লেখ্য যে, সে ২০১৭ সালে অনুষ্ঠিত এবতেদায়ি সমাপনীতেও গোল্ডেন A + পেয়েছিল। তাঁর এ অর্জনে সে মহান আল্লাহ তা’আলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, মাশায়েখ- হযরাতের দরবারে শোকরিয়া জ্ঞাপন করেছে। সাথেসাথে জামেয়া মহিলা ফাযিল মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সম্মানিত শিক্ষক-শিক্ষিকামন্ডলী, মা-বাবা, সহপাঠী, আত্মীয় স্বজনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

জ্ঞাতব্য যে, সে চট্টগ্রাম চন্দনাইশ থানাধীন মধ্যম পুরানগড় নিবাসী ঐতিহ্যবাহী সমরকন্দ পবিরবারে কৃতি সন্তান গাউসিয়া কমিটি সৌদি আরব, মক্কা শরীফ শাখার প্রধান উপদেষ্টা ও আনজুমানে খোদ্দামুল মুসলেমীন, মক্কা শরীফ শাখার সম্মানিত সভাপতি আলহাজ্ব সৈয়দ মাওলানা মুহাম্মদ আমান উল্লাহ আমান সমরকন্দি
ও করিম জাহানের একমাত্র কন্যা। দুই ভাই- বোনের মধ্যে সে ছোট।

উল্লেখ্য যে, তার দাদা আলহাজ্ব শাহসুফী আল্লামা সৈয়দ ফরিদুল আলম সমরকন্দি (রহ:) হলেন প্রখ্যাত আলেমেদ্বীন হযরত মাওলানা আবুল খাইর শাহ সমরকন্দি (রহ:) এর ভ্রাতষ্পুত্র।

তার স্বপ্ন সে বিশ্বের অন্যতম বিদ্যাপীঠ সৌদি আরবের উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ে ইসলামি বিষয়ে উচ্চতর পড়াশোনা করা । পড়াশোনা শেষ করে আলেমা হয়ে দ্বীন, মাযহাব- মিল্লাত, সুন্নিয়ত, দেশ-জাতির খেদমত করতে ও ধর্মীয় এবং নারী শিক্ষায় অবদান রাখতে চাই। তাঁর উজ্জ্বল ভবিষ্যতের জন্য সে সকলের কাছে দোয়া কামনা করছে।





About আল মামুন মুন্না 819 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*