ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ ২০২৩ । ইসলামিক ফাউন্ডেশনে ১১৪৮ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার 2023

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ ২০২৩ । ইসলামিক ফাউন্ডেশনে ১১৪৮ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার ২০২৩ প্রকাশ হয়েছে। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনে ২টি পদে মোট ১১৪৮ পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইসলামি ফাউন্ডেশনে শিক্ষক ও সহায়ক কর্মী-কাম পরিচ্ছন্নতাকারী পদে মোট ১১৪৮ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীরা ২৩ ফেব্রুয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। ইসলামিক ফাইন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিস্তারিত তথ্য এখানে তুলে ধরা হলো। ইসলামি ফাউন্ডেশন আবেদন পদ্ধতি, আবেদন করার যোগ্যতা সহ বিস্তারিত তথ্য এখানে পাওয়া যাবে। islamic foundation circular 2023:

ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার 2023

যেসকল চাকরিপ্রার্থীরা ইসলামিক ফাউন্ডেশনে চাকরি করতে ইচ্ছুক এবং ইসলামিক ফান্ডেশন এর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 এর জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুযোগ দিয়ে নিয়োগ বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবো ইসলামিক ফাউন্ডেশন। ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার ২০২৩ অনুযায়ী আবেদন করার যোগ্যতা, আবেদন পদ্ধতি ও প্রার্থীর বয়স সংক্রান্ত সকল তথ্য দেখুন এখানে। এছাড়াও আমাদের এই পোস্টে ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি pdf ফাইল পাওয়া যাবে। ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার pdf 2023 দেখুন এখান থেকেই। এছাড়াও ইসলামিক ফাউন্ডেশন আবেদন ফরম ২০২৩ এখান থেকেই ডাউনলোড করা যাবে।

নিয়োগদাতা প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন
পোস্ট শিরোনাম ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ ২০২৩ । ইসলামিক ফাউন্ডেশনে ১১৪৮ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
পদের নাম

শিক্ষক ও সহায়ক কর্মী-কাম পরিচ্ছন্নতাকারী 

পদ সংখ্যা

১৩৮+১০১০= মোট ১১৪৮

আবেদন করার সময়সীমা

২৩ ফেব্রয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত

আবেদন পদ্ধতি

ডাকযোগে প্রেরণ করতে হবে।

ওয়েবসাইট

http://islamicfoundation.portal.gov.bd/

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ ২০২৩

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ সার্কুলার 2023 এ বলা হয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন “দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা স্থাপন ও পরিচালনা” শীর্ষক প্রকল্পের আওতায় প্রতি উপজেলায় গড়ে ০২ (দুই) টি করে (উপজেলা/জোন/সার্কেলসহ) মোট ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন (৩১ডিসেম্বর ২০২৪ পর্যন্ত) পরিচালনা করা হবে। প্রকল্প দলিলের প্রভিশন মোতাবেক উপজেলা/জোন/সার্কেলওয়ারি শূন্য পদের বিপরীতে ১ম শ্রেণি হতে ৪র্থ শ্রেণি পর্যন্ত পাঠদানে সক্ষম শিক্ষক এবং প্রতিটি মাদ্রাসার জন্য ০১ (এক) জন করে মোট ১০১০ জন সহায়ক কর্মী কাম পরিচ্ছন্নতাকারী অঞ্চলভিত্তিক (মাদ্রাসা ক্যাচমেন্ট এলাকার ১কি.মি. এর মধ্যে) প্রার্থীদের সম্পূর্ণ নতুনভাবে নিয়োগের নিমিত্তে নিচের নিয়ম অনুযায়ী আবেদন ফরম পাঠাতে বলা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ পদের নাম ও পদ সংখ্যা

  • পদের নাম:  শিক্ষক
  • পদ সংখ্যা: ১৩৮ জন (কম বেশি হতে পারে)
  • বয়স: ১৮-৩০
  • বেতন: নির্ধারিত ১২,৫০০ টাকা এবং বছরে ২টি উৎসব ভাতা/ইনসেনটিভ
  • শিক্ষাগত যোগ্যতা: বিষয়ভিত্তিক/চাহিত বিষয়ে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রী অথবা সম্মানসহ সমমানের জিপিএ সম্পন্ন স্নাতক ডিগ্রী অথবা ৪ (চার) বছর মেয়াদী দ্বিতীয় শ্রেণির/সমমানের জিপিএ সম্পন্ন সম্মান ডিগ্রী অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রী/কওমী মাদ্রাসার সমমানের ডিগ্রী/সনদধারী দাওরায়ে হাদীস।
  • পদের নাম: সহায়ক কর্মী কাম পরিচ্ছন্নতাকারী
  • পদ সংখ্যা: ১০১০ টি
  • বয়স: ১৮-৩০
  • বেতন: নির্ধারিত ৮০০০ টাকা এবং বছরে ২টি উৎসব ভাতা/ইনসেনটিভ।
  • শিক্ষাগত যোগ্যতা: এস.এস.সি/দাখিল/শরহে বেকায়া/সমমানের অন্য যে কোনো মাদ্রাসা শিক্ষার ২য় শ্রেণির বোর্ড পরীক্ষার সনদধারী অথবা সমমানের মাদ্রাসার সনদধারী/কওমী সনদধারী। আবেদনকারীকে মাদ্রাসা ক্যাচমেন্ট এলাকার ১কি.মি. এর মধ্যের প্রার্থী হতে হবে (সিটি কর্পোরেশন এলাকার জন্য এ শর্ত শিথিলযোগ্য)। শিক্ষক বা সহায়ক কর্মী কাম পরিচ্ছন্নতাকারী কারোর কোনো পর্যায়েই ৩য় বিভাগ বা সমপর্যায়ের গ্রেড/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য নয়। কওমী নেসাবের শিক্ষকদের ক্ষেত্রে মকবুল (৩য় শ্রেণি) গ্রহণযোগ্য নয় ।

ইসলামিক ফাউন্ডেশন সার্কুলার ২০২৩

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন পদ্ধতি

ইসলামিক ফান্ডেশন এর ওয়েবসাইট http://islamicfoundation.portal.gov.bd/ থেকে ফরম ডাউনলোড করে ফরম পূরণ করে আগামী ২৩/০২/২০২৩ তারিখে মধ্যে ডাকযোগে অথবা সরাসরি নির্ধারিত ফরমে আবেদন পত্র ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট বিভাগীয়/জেলা কার্যালয়ে জমা দিতে হবে। আমাদের এই পোস্ট থেকেও আবেদন ফরম pdf ডাউনলোড করা যাবে।

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ সার্কুলার ২০২৩ pdf ডাউনলোড

ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ সার্কুলার ২০২৩ pdf ফাইল এই পোস্টে সংযুক্তি করা হয়েছে। এখান থেকে যেকেউ ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2023 pdf ডাউনলোড করতে পারবেন। এবং ডাউনলোড করার পর মোবাইল থেকে জুম করে পড়তে পারবেন। ডাউনলোড ইসলামিক ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩:

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/01/islamic-foundation-job-circular-2023.pdf

ইসলামিক ফাউন্ডেশন আবেদন ফরম ডাউনলোড pdf

এখান থেকে ইসলামিক ফাউন্ডেশন আবেদন ফরম ডাউনলোড করা যাবে। আমরা এখানে ইসলামিক ফাউন্ডেশন আবেদন ফরমটি pdf ফাইল সংযুক্তি করেছি। এই ফাইলটি ডাউনলোড করে যেকোন কম্পিউটার থেকে প্রিন্ট করতে পারবেন। এবং এই ফরম পূরণ করে ডাকযোগে অথবা সরাসরি জমা দিয়ে আবেদন সম্পন্ন করতে পারবেন। আবেদন ফরম ডাউনলোড:

শিক্ষক পদের আবেদন ফরম ডাউনলোড:

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/01/islamic-foundation-application-form-for-teachers.pdf

সহায়ক কর্মী-কাম পরিচ্ছন্নতাকারী পদের আবেদন ফরম ডাউনলোড:

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/01/islamic-foundation-application-form-for-cum-cleaner.pdf

 





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*