statistics

বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার । বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার । বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ১০০ তম ব্যাচে সিপাহী পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজিবি সিপাহী (জিডি) পদে বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা এসএমএস এর মাধ্যমে আবেদন করতে পারবেন। বিজিবি নিয়োগ সার্কুলার ২০২৩ অনুযায়ী দেশের নারী ও পুরুষ উভয় প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।  বিজিবি নিয়োগ সার্কুলার ২০২৩ pdf ডাউনলোড করা যাবে এখান থেকে। BGB job circular 2023:

বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার

BGB নিয়োগ সার্কুলার ২০২৩ অনুযায়ী আগ্রহী প্রার্থীরা আগামী ৩১ জানুয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত এসএসমএস এর মাধ্যমে আবেদন করতে পারবেন। বর্ডার গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশের জন্য দেশের অনেক বেকার যুবকরা অপেক্ষা করে আসছিলেন তাদের জন্য বড় সুযোগ নিয়ে বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবো। বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন পদ্ধতি, আবেদন করার যোগ্যতা, আবেদন করার বয়স সহ সকল তথ্য এখানে তুলে ধরেছি। যারা যারা বিজিবি সিপাহী পদে আবেদন  করতে ইচ্ছুক তারা এই পোস্টটি সম্পুর্ণ পড়ুন এবং তারপর সঠিকভাবে আবেদন করুন।

নিয়োগদাতা প্রতিষ্ঠান বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)
শিরোনাম বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার । বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
পদের নাম সিপাহী (জিডি)
আবেদন পদ্ধতি এসএমএস ও অনলাইন
আবেদন করার শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২৩
আবেদন ফি ১১০ টাকা+ চার্জ
ওয়েবসাইট http://www.bgb.gov.bd/

বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার

লেখাপড়া বিডির সকল ভিজিটরদের সুবিধার্থে এখানে বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুযায়ী ডিজিটাল পদ্ধতিতে ১০০ তম ব্যাচে নিয়োগ করা হবে। তাই সকলেই প্রথমে বিজ্ঞপ্তিটি সম্পুর্ণভাবে পড়ুন এবং নির্ভুলভাবে আবেদন করুন , ভুল আবেদন করলে আপনার বিজিবি আবেদন বাতিল হয়ে যাবে।

বিজিবি নিয়োগ আবেদন করার যোগ্যতা ও গুরুত্বপূর্ণ তথ্যসমুহ

  • শিক্ষাগত যোগ্যতা: বিজিবি সিপাহী পদে আবেদন করার জন্য  এসএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। (পুরুষ ও মহিলা প্রার্থীদের জন্য একই)।
  • উচ্চতা পুরুষ প্রার্থী: বিজিবিতে আবেদন করার জন্য , নুন্যতম উচ্চতা ১.৬৭৬ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি) এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের ক্ষেতে ১.৬২৫ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)।
  • উচ্চতা মহিলা প্রার্থী: নুন্যতম উচ্চতা ১.৫৭৪ মিটার (৫ ফুট ২ ইঞ্চি) এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ১.৫২৪ মিটার (৫ ফুট ০ ইঞ্চি) ।
  • বয়স: ০২-৭-২০২৩ তারিখে বয়স ১৮ থেকে ২৩ বছর (জন্ম তারিখ ০৩-৭-২০০০ হতে ০২-৭-২০০৫ এর মধ্যে হতে হবে। বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণ যোগ্য নয় (পুরুষ ও মহিলা প্রার্থী উভয়ের জন্য প্রযোজ্য।

বিজিবি অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বিজিবি আবেদন করার সময়সীমা: ২০২৩ সালের বিজিবি সার্কুলার অনুযায়ী আগ্রহী যোগ্য পুরুষ ও মহিলা প্রার্থীরা আগামী ২২ জানুয়ারি ২০২৩ তারিখ হতে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে।

  • বৈবাহিক অবস্থা: অবিবাহিত হতে হবে / (তালাকপ্রাপ্ত গ্রহণ করা হবে না)।
  • ভর্তির তারিখ ও স্থান: প্রার্থীকে এসএমএস (SMS) এর মাধ্যমে পরবর্তীতে জানানো হবে।
  • জেলা কোটা: সকল জেলাসমুহ হতে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা প্রার্থী ভর্তি করা হবে। ভর্তি কোটার সংখ্যা সীমিত।

বিজিবি সার্কুলার ২০২৩ pdf ডাউনলোড

বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি নিয়োগ সার্কুলার 2023 উপরের ছবিটি দেখতে অস্পষ্ট হলে আপনি এখান থেকে বিজিবি সার্কুলারটি pdf ফাইল ডাউনলোড করতে পারবেন। বিজিবি সার্কুলার পিডিএফ ডাউনলোড করার পর এটি মোবাইলের মাধ্যমে জুম করতে পড়তে পারবেন।  আমরা এখানে বিজিবি সার্কুলার ২০২৩ pdf ফাইল সংযুক্তি করে দিয়েছি। BGB Circular 2023 PDF:

https://fileslekhaporabd.files.wordpress.com/2023/01/bgb-circular-2023-gd.pdf

আমরা এখানে বাংলাদেশ বর্ডার গার্ড কর্তৃক ১০০ তম ব্যাচে বিজিবিতে সিপাহী পদে ভর্তি বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য তুলে ধরেছি। এখান থেকে বিজিবি সার্কুলার 2023 সম্পুর্ণ HD কোয়ালিটিতে পিডিএফ ডাউনলোড করা যাবে এবং এখান থেকে চাইলে বিজিবি সার্কুলার HD JPG ফাইলও ডাউনলোড করা যাবে।

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *