statistics

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ – প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ – প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ সংক্রান্ত বিস্তারিত তথ্য এখানে তুলে ধরবো। প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি বৃত্তি রেজাল্ট ২০২২-২০২৩ দেখা যাবে এখান থেকে। প্রাথমিক বৃত্তি পরীক্ষার সকল জেলা ও  উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখতে পারবেন। এখানে আপনার PSC বৃত্তি পরীক্ষার রোল নাম্বার দিয়ে পিএসসি বৃত্তি রেজাল্ট দেখা যাবে। যেসকল শিক্ষার্থীরা গত ৩০ ডিসেম্বর ২০২২ তারিখে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের বৃত্তি পরীক্ষার ফলাফল এখান থেকে দেখতে পারবেন।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩

কিভাবে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখা যাবে। প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানতে পারবেন এখান থেকে। কবে দেবে প্রাথমিক বৃত্তি পরিক্ষার রেজাল্ট ২০২২ এবং কিভাবে জানবো প্রাথমিক বৃত্তি পরিক্ষার রেজাল্ট ২০২৩ । আপনার এসবস সকল প্রশ্নের আলোকে আমরা এই আর্টিকেলটি লিখছি। আপনি এই পোস্টটি সম্পুর্ন পড়লে আপনি প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ খুব সহজেই দ্রুত জানতে পারবেন। আমরা এখানে সকল জেলার পিএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ তুলে ধরবো। এখান থেকে আপনারা চাইলে প্রাথমিক বৃত্তি পরিক্ষার ফলাফল ২০২৩ pdf আকারেও ডাউনলোড করতে পারবেন। চলুন দেখে নেই প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি বৃত্তি রেজাল্ট ২০২৩:

অধিদপ্তর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
পোস্ট শিরোনাম প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ – প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২২
যে বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান
পরীক্ষা অনুষ্ঠিত তারিখ ৩০ ডিসেম্বর ২০২২
প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০২৩
ওয়েবসাইট http://www.dpe.gov.bd

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার নিয়ম আমরা এখানে তুলে ধরেছি। এই পোস্টটি যদি আপনি পড়েন তবে আপনি খুব সহজেই পিএসএসসি বৃত্তি পরীক্ষার রোল নাম্বার দিয়ে বৃত্তি রেজাল্ট এর জন্য সার্চ করতে পারবেন এবং বৃত্তি রেজাল্ট দেখা যাবে। প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২-২০২৩ দেখুন এখানে:

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার পদ্ধতি

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার পদ্ধতি আমরা এখানে তুলে ধরছি। আপনি এখান থেকে আপনার আইডি নাম্বার ও রোল নাম্বর ব্যাবহার করে আপনার প্রাথমিক বৃত্তি পরিক্ষার ফলাফল ২০২৩ দেখতে পারবেন। এছাড়াও আপনি এখান থেকে পুরো বিদ্যালয়ের বৃত্তি পরিক্ষার ফলাফল তালিকা pdf আকারে বের করতে পারবেন। চলুন দেখে নেই প্রাথিমিক বৃত্তি রেজাল্ট দেখার পদ্ধতি:

  • প্রথমে http://www.dpe.gov.bd/ ভিজিট করুন
  • এবার উপরের ”সমাপনী ও বৃত্তির ফলাফল” ক্যাটাগরিতে ক্লিক করুন অথাবা সরাসরি এই লিংকে ক্লিক করুন
  • এবার নিচের ছবির মত প্রদর্শিত হবে।
  • নির্বাচন করুন অপশন থেকে “ রোল নাম্বার অনুসারে একক ফলাফল” অপশনটি সিলেক্ট করুন
  • প্রাথমিক শিক্ষা সমাপনি বা ইবতেদায়ি রেজাল্ট সিলেক্ট করুন
  • পরীক্ষার সন, বিভাগ, জেলা, উপজেলা, রোল লিখুন
  • এবার সমর্পন বাটনে ক্লিক করুন ও ফলাফল দেখুন

প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

আপনারা ইতিমধ্যেই জানেন প্রাথমিক ‍বৃত্তি পরীক্ষা গত ৩০ ডিসেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রাথমিক বৃত্তি পরিক্ষা ১০০ নম্বরে অনুষ্ঠিত হয়েছে। বাংলা , ইংরেজি, গণিত ও সাধারণ বিজ্ঞান বিষয়ে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক বৃত্তি পরীক্ষার সম্পন্ন হওয়ার পর ফলাফল দেখার পালা। নিশ্চই শিক্ষার্থীরা এখন থেকে জানতে চাচ্ছেন বৃত্তি পরিক্ষার রেজাল্ট কবে। এরই ধারাবাহিকতায় আমরা এখানে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ ও প্রাথমিক ইবতেদায়ী বৃত্তি ফলাফল ২০২২ তুলে ধরেছি। 

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ সালের শেষে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল এর ফলে এই পরীক্ষার ফলাফল ২০২৩ সালের যেকোন দিন প্রকাশ হতে পারে। প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ দেখার পদ্ধতি আমরা ইতিমধ্যেই উপরে তুলে ধরেছি। এখান থেকে শিক্ষার্থীরা তাদের রোল নাম্বার অথবা আইডি নাম্বার ব্যাবহার করে বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

আমরা এখানে প্রাথমিক বৃত্তি পরিক্ষার ফলাফল সংক্রান্ত কিছু প্রশ্ন ও উত্তর তুলে ধরছি যা সবার জন্য গুরুত্বপুর্ণ এবং এই প্রশ্ন গুলো প্রায় কম বেশি সকলেই করে থাকেন।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ কবে দিবে?

উত্তর: প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ , ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে প্রকাশ হতে পারে। ফলাফল প্রকাশ হলে এই পোস্টেই দেখতে পারবেন। তাই আমাদের পোস্টটি শেয়ার করে সবাইকে সংবাদটি জানিয়ে দিন।

প্রাথমিক বৃত্তি ফলাফল কত টাকা করে পাবে?

প্রাথমিক বৃত্তি ফলাফল ২ ভাবে হয়ে থাকে। ট্যালেন্টপুুল বৃত্তি ও সাধারণ গ্রেডে বৃত্তি। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা মাসিক ৩০০ টাকা হারে ও সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ২২৫ টাকা পাবে।

প্রাথমিক বৃত্তি রেজাল্ট দেখার লিংক?

প্রাথমিক বৃত্তি রেজাল্ট দেখার লিংক আমরা উপরে ইতিমধ্যেই দিয়েছি। আপনারা উপরের নিয়ম ফলো করে খুব সহজেই বৃত্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 654 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *