২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি প্রচার-প্রচারণা বন্ধকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি প্রচার-প্রচারণা বন্ধকরণ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। সোমবার (১৪ জুন) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি প্রচার করেছে তা ভর্তি নীতিমালা অবিলম্বে ধরনের ভর্তির বিজ্ঞপ্তি প্রচারপ্রচারণা বন্ধের নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। 

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কেবল বাংলাদেশ আন্তঃশিক্ষা বাের্ড নিজস্ব অনলাইনে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন করে থাকে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি প্রচার করেছে তা ভর্তি নীতিমালা ২০২০২১ এর পরিপন্থীঅবিলম্বে ধরনের ভর্তির বিজ্ঞপ্তি প্রচারপ্রচারণা বন্ধের নির্দেশ দেয়া হলাে

 এছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থী, অভিভাবক এবং অন্যান্য সকলের জ্ঞাতার্থে জানানাে হয়েছেবাংলাদেশ আন্তঃশিক্ষা বাের্ডের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি (নির্দেশনা) ব্যতীত বিধি বহির্ভূত যে সকল | শিক্ষার্থী কোন প্রতিষ্ঠানে ভর্তি হবে তাদের রেজিস্ট্রেশন এবং পরবর্তীতে বাের্ড পরীক্ষায় অংশ গ্রহণে ফরম পূরণের কোন সুযােগ নেই। 

সংশ্লিষ্ট সকলকে এ ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। 





About মোঃ মিলন ইসলাম 1010 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*