২০২০ সালের ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার ফলাফল পুন:নিরীক্ষণ করবেন যেভাবে

গত ২৪-০৮-২০২২ তারিখ ২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত ফলাফলে যারা কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে পারেননি তাদেরকে পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণ/ বোর্ড চ্যালেঞ্জ এর সুযোগ দেওয়া হয়েছে। চলুন জেনে নেওয়া যাক ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের পদ্ধতিঃ

আবেদনের সময়সীমাঃ ৩০-০৮-২০২২ তারিখ হতে ২৯-০৯-২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে এবং ব্যাংকে টাকা জমা দেওয়া যাবে।

আবেদনের নিয়ম / পদ্ধতিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের এই লিঙ্কে গেলে নির্ধারিত সময়ের মধ্যে (এর আগে কিংবা পরে পাবেন না) আবেদন ফরম পাবেন। এই ফরম পূরণ করে Pay Slip ডাউনলোড করে নিকটস্থ যে কোন সোনালী ব্যাংকের শাখায় নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিতে হবে অথবা সোনালী ব্যাংকের Online Payment Gateway ব্যবহার করে মোবাইল ব্যাংকিং সেবা- নগদ, বিকাশ, রকেট অথবা বিভিন্ন ধরণের কার্ড যেমনঃ American Express, VISA, DBBL, Nexus, Master Card অথবা সোনালী ব্যাংকের হিসাবধারীরা নিজ হিসাব থেকে Online-এ টাকা ট্রান্সফার করে আবেদন করতে পারবে। ফি জমাদানের সাথে সাথে আবেদন প্রক্রিয়া শেষ হবে।

সতর্কতাঃ রেজিস্ট্রেশন নম্বর যথাযথভাবে পূরণ করতে হবে। নির্ধারিত সময়ের পূর্বে ও পরে আবেদন ফরম পূরণ করা, Pay Slip ডাউনলোড করা এবং টাকা জমা দেওয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা দিলে সমস্যা হতে পারে। তাই ভুলেও এই কাজ করবেন না।

আবেদনের ফিঃ প্রতি পত্রের পুন:নিরীক্ষণের আবেদনের জন্যে ৫০০ টাকা করে ফি প্রদান করতে হবে।

ফলাফলঃ পুন:নিরীক্ষণের ফলাফল যথাসময়ে আবেদনের সময় প্রদত্ত নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছাড়া অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংক্রান্ত ওয়েবসাইট-এর পাশাপাশি উক্ত ফলাফল এই লিংকেও পাওয়া যাবে।





About আল মামুন মুন্না 803 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*