পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩-২০২৪: ১ম ও ২য় পর্যায়ে আবেদনের ফলাফল দেখবেন যেভাবে

পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩ ২য় পর্যায়ঃ পলিটেকনিক/সমমান শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স ভর্তির ১ম পর্যায়ের ফলাফল ০৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ও ২য় ১ম পর্যায়ের ফলাফল ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখ প্রকাশ করা হবে। আজকের পোস্টে আমরা আলোচনা করবো কিভাবে পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩ জানবেন।

কারিগরি শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩ লেখাপড়া বিডি থেকেও জানা যাবে। এছাড়া ভর্তির জন্য আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে ফল পাওয়া যাবে।

পলিটেকনিক/ সমমান শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ভর্তির ফলাফল ২০২৩-২০২৪

অপেক্ষমানদের জন্য প্রতিষ্ঠানের পছন্দক্রম পুনঃপরিবর্তন করতে এই লিংকে ক্লিক করুন।

পলিটেকনিক ভর্তি নিশ্চায়ন ফি প্রদানের সময়সীমা ২০২৩

  • ১ম পর্যায়ে নির্বাচিত আবেদনকারীদেরকে ০৭/০৯/২০২৩ থেকে ১১/০৯/২০২৩ পর্যন্ত সময়ের মধ্যে নিশ্চায়ন ফি প্রদান করে ভর্তি নিশ্চায়ন করতে হবে। অন্যথায় তার আবেদন বাতিল হয়ে যাবে।
  • ১ম পর্যায়ে নির্বাচিত আবেদনকারীদেরকে ১৯/০৯/২০২৩ থেকে ২২/০৯/২০২৩ পর্যন্ত সময়ের মধ্যে নিশ্চায়ন ফি প্রদান করে ভর্তি নিশ্চায়ন করতে হবে। অন্যথায় তার আবেদন বাতিল হয়ে যাবে।


উল্লেখ্য, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সকল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, ঢাকাস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্ল্যাস এন্ড সিরামিক, গ্রাফিক আর্টস ইনস্টিটিউট, ফেনি কম্পিউটার ইনস্টিটিউট, বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট (কুমিল্লা), ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (বগুড়া) এবং সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজসমূহে ০৪ (চার) বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া গত ০৯/০৮/২০২৩ তারিখ হতে শুরু হয়ে ৩১/০৮/২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে চলমান ছিল।





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*