বাংলা বানানে আর কোন ভূল হবে না। সহজ বাংলা বানান শিক্ষার বইটি সংগ্রহে রাখুন আর সঠিক বানান লেখার নিয়ম জানুন। সাথে আপনার লেখাকে করুন পরিচ্ছন্ন।

কেমন আছেন সবাই? নিশ্চয়ই অনেক ভাল। বাংলা আমাদের মাতৃভাষা হলেও এর অনেক নায়ম কানুন আমরা জানি না। বাংলা বানানের জন্য রয়েছে নির্দ্দিষ্ট নিয়ম কিন্তু আমরা কি সে সব নিয়মগুলো জানি? অনেকেই জানি না বাংলায় একই বর্ণ একাধিক আছে, এমন বর্ণ আছে বেশ কয়েকটি। শব্দে এসব বর্ণ অর্থের পরিবর্তন ঘটায়। যে বড় মানে আকারে বিরাট আবার বর মানে জামাই। এ রকম অগনিত বাংলা শব্দ অাছে যার ব্যবহারে যথেষ্ট সতর্ক হতে হয় না হলে অর্থের পরিবর্তন ঘটে যাবে।

তাই যাতে বানানের এধরনের সমস্যা না হয় সে জন্য সহজ বাংলা বানানের একটি বই শেয়ার করব যাতে বাংলা বানানের নিয়মগুলো সহজ সরল ভাষায় দেয়া আছে।এই বইটি বৈশিষ্ট্য হলঃ
১। বাংলা বানানের নিয়মগুলো সহজ ভাষায় দেয়া।
২। যে কোন শ্রেণি উপযোগি।
৩। যে কোন চাকরির পরীক্ষায় কাজে লাগবে।
৪। ইউনিকোডে লেখা যা পরিস্কার অক্ষরে বুঝা যায়।
৫। বাংলা ব্যাকণের গুরুত্বপূর্ণ বিষয়ের আলোচনা অাছে।
৬। বাংলা বানানের সকল নিয়ম অন্তর্গত করা হয়েছে।
৭। বানানের ক্ষেত্রে আমরা যে সকল ভূল করি তা আলোচনা করা হয়েছে।
৮। বাংলা বানানে যাতে ভূল না হয় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
৯। কমন ভূল বানানগুলো দিয়ে পাশাপাশি শুদ্ধ বানানগুলোও দেয়া আছে।
১০। বানানের ভূল সংশোধনে কার্যকর টিপস দেয়া আছে।তবে কার্যকর ফল পেতে বইটি যেমন মনোযোগ দিয়ে পড়তে হবে, তেমনি বাস্তবে তা ব্যবহার করতে হবে। যে কোন কঠিন কাজই মনোযোগ দিয়ে করলে আয়ত্ব করা সহজ।তাই দেরি না করে নিচের লিংক থেকে বাংলা বানানের সঠিক, সহজ ও কার্যকর নিয়মের ইবুকটি ফ্রিতে ডাউনলোড করে নিনঃ

পোস্ট টি সর্বপ্রথম এই 
সাইটে প্রকাশিত হয়েছিলো

যারা বই পড়তে ভালবাসেন তারা একবার আমার বই ডাউনলোড সাইট :http://ebookstallbd.com
থেকে ঘুরে আসতে পারেন ৷  এখানে সব ধরনের বই পাবেন বিনামূল্যে পিডিএফ আকারে। সহজ ও দ্রুত ডাউনলোড লিংকসহ।
এখানে পাবেন বিভিন্ন কম্পিউার বিষয়ের বই, ওয়েভ ডেভেলপমেন্ট বিষয়ের বই, মাইক্রোসফট অফিস (ওয়ার্ড, এক্সেল, এক্সেস, পাওয়ার পয়েন্ট) বই, বিদেশি ভাষা থেকে বাংলা ভাষায় অনুবাদকৃত বই, উপন্যাস বই, গল্পের বই, বাংলা ভাষার সকল লেখকদের বই, বিভিন্ন বিখ্যাত কাব্যগ্রন্থ বইসহ আরো অনেক ধরনের বই।

 





Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*