statistics

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ফলাফল ২০১৯-২০ জানবেন যেভাবে

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদের অধীন ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০ অক্টোবর প্রকাশ করা হয়েছে। ঐদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। এতে ২ দশমিক ৫০ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। প্রকাশিত ফলাফল জানার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

মোবাইল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের “চ” ইউনিটের ফলাফল জানার পদ্ধতিঃ

যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে CHA স্পেস দিয়ে Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের “চ” ইউনিটের ফলাফল জানার পদ্ধতিঃ

অনলাইনে ফলাফল দেখতে http://admission.eis.du.ac.bd ঠিকানায় আপনার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করুন।

 চ ইউনিটের ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পাবেন এই লিংকে।

‘চ’ ইউনিটের ভর্তিপরীক্ষা (সাধারণ জ্ঞান) গত ১৪ সেপ্টেম্বর ও (অংকন) ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়।এ বছর চারুকলা অনুষদের অধীনে ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে আবেদনকারী ১৬ হাজার ১ জন ভর্তিচ্ছু পরীক্ষা দিয়েছেন।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী – থেকে – পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীরা – থেকে – অক্টোবর তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে – অক্টোবর থেকে – অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পোষ্টটি লিখেছেন: Siam Khan

এই ব্লগে 3 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *