মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির কোটার রেজাল্ট ২০২২ প্রকাশ – ফলাফল দেখার পদ্ধতি জেনে নিন

মাস্টার্স প্রফেশনাল কোটার রেজাল্ট ২০২২ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর (প্রফেশনাল) এল এল বি ১ম পর্ব/পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্ণালিজম/ ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স/এমএসসি ইন কম্পিউটার সায়েন্স/ মাস্টার অব বিজনেস্ এ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)/ এম বি এ ইন অ্যাপারেল মার্চেন্ডাইজিং/মাস্টার্স ইন অ্যাপ্লাইড ক্রিমিনোলজি এন্ড পুলিশ ম্যানেজমেন্ট/পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন স্পোর্টস সায়েন্স/পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ফটোগ্রাফী/পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন মিউজিক/ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন থিয়েটার স্টাডিজ কোর্সসমূহের কোটার মেধা তালিকা ০৬ নভেম্বর ২০২২ তারিখে প্রকাশ করা হয়েছে।

কোটার মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ০৬/১১/২০২২ তারিখ থেকে ১৩ /১১/২০২২ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে এবং ০৭/১১/২০২২ তারিখ থেকে ১৪/১১/২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে অথবা সরাসরি জমা দিতে হবে।

উল্লেখ্য যে, এ ভর্তি কার্যক্রমে কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী বর্তমানে অন্য কোন শিক্ষাকার্যক্রমে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ১০ নভেম্বর  ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির কোটার ফলাফল ২০২২

মোবাইলে মাস্টার্স প্রফেশনাল কোটার ফলাফল ২০২২-২০২৩ দেখার পদ্ধতি

উল্লেখিত দিন বিকেল ৪টার পরে প্রথমে মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়। এস.এম.এস এ ফলাফল দেখার নিয়ম নিচে দেওয়া হলোঃ

NU<space>ATPM<space>Roll No

লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে ফলাফল জানা যাবে।

অনলাইনে মাস্টার্স প্রফেশনাল কোটার ফলাফল ২০২২-২০২৩ দেখার পদ্ধতি

উল্লেখিত দিন রাত ৯টার পর থেকে অনলাইনে ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল দেখতে নিচে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর লিখে লগিন করতে হবেঃ

মাস্টার্স প্রফেশনাল ভর্তির কোটার ফলাফল ২০২২ দেখতে লগিন করুন এখানেঃ

ফলাফল দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

 

মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির কোটার রেজাল্ট ২০২২

কোটার মেধাতালিকায় সুযোগ প্রাপ্তদের ভর্তি সংক্রান্ত সময়সীমাঃ

  • কোটার মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার তারিখঃ ০৬/১১/২০২২ তারিখ থেকে ১৩/১১/২০২২ তারিখ।
  • কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে অথবা সরাসরি দেয়ার সময়সীমাঃ ০৭/১১/২০২২ তারিখ থেকে ১৪/১১/২০২২ তারিখ।
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ০৭/১১/২০২২ তারিখ থেকে ১৫/১১/২০২২ তারিখ।





About আল মামুন মুন্না 818 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*