statistics

ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বর্ণিল সাজে সেজেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। শুক্রবার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ভর্তিচ্ছুদের এ যুদ্ধ।

নতুন শিক্ষার্থীদের আগমন উপলক্ষে পাল্টে গেছে কুমিল্লায় অবস্থিত এ বিশ্ববিদ্যালয়ের চেহারা। নতুনদের স্বাগত জানাতে ক্যাম্পাসের সব স্থাপনাই নতুন রূপ নিয়েছে। বিশ্ববিদ্যালয় গেইট, একাডেমিক ভবন, হল চত্বর, কেন্দ্রীয় লাইব্রেরিতে লেগেছে নতুন রঙের ছোঁয়া।

ক্যাম্পাসের প্রতিটা স্থানে ঝোপঝাড় কেটে ও পরিষ্কার করে নতুনত্ব আনা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের আড্ডার কেন্দ্রস্থলকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এরই মধ্যে দূর-দুরান্ত থেকে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা। ভর্তিচ্ছুরা এসে বললেন, ক্যাম্পাসটা অনেক সুন্দর লাগছে। এখানে এসে বড় ভাই-আপুদের সহযোগিতায় আমরা মুগ্ধ।

এদিকে, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পরীক্ষার দিনগুলোতে বিএনসিসি ও রোভার স্কাউটের পাশাপাশি ক্যাম্পাসে থাকছেন আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষার শৃঙ্খলা বিষয়ক উপকমিটির আহবায়ক আইনুল হক জানিয়েছেন ভর্তি পরীক্ষা সুষ্ঠু, নিরাপদ ও আনন্দঘন করতে যা কিছু করা দরকার তার সবই করা হচ্ছে।

উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ বলেন, পরীক্ষা শুরুর আগে সকল আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে আশা করছি। সেই সঙ্গে যেকোনো পরিস্থিতি মোকাবেলা ও নিয়ন্ত্রণে প্রশাসন সবসময়ই সচেষ্ট থাকবে।

পোষ্টটি লিখেছেন: Emdadul Hoque

এই ব্লগে 13 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *