statistics

রংপুর অঞ্চলে অনলাইন এমপিও চালু

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব দপ্তরসমূহে ক্রয় কার্যক্রমে স্বচ্ছতা ও গতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে ই-টেন্ডারিং কার্যক্রম উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে ২৮ মে, বৃহস্পতিবার বিকেলে বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের মাসিক বেতনভাতার সরকারি অংশ (এমপিও) বিকেন্দ্রীকরণ ও অনলাইন এমপিও পদ্ধতি চালু করেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী রংপুরের পীরগঞ্জ উপজেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও করফারেন্সিং করে অনলাইন এমপিও উদ্বোধন করেন। এর মাধ্যমে রংপুর অঞ্চলে অনলাইনে এমপিও কার্যক্রম চলবে।

তিনি বলেন, এখন এমপিও’র জন্য শিক্ষক-কর্মচারীদের ঢাকায় আসতে হয়। অনলাইন পদ্ধতি চালু হওয়ার তার অবসান হলো। এখন নিজ নিজ উপজেলা শিক্ষা অফিসারের দপ্তরে তথ্যাদি ও কাগজপত্র জমা দিলে দ্রুত তার সমাধান হবে। ভোগান্তি দূর হবে।

আগামী সেপ্টেম্বরের মধ্যে সারাদেশের এমপিও অনলাইনে করা হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, কর্মকর্তাদের কাজের স্বচ্ছতা, দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধির লক্ষ্যে এ সরকার প্রথম থেকে কাজ করছে। ই-টেন্ডারিং ব্যবস্থা চালু করার ফলে টেন্ডার নিয়ে নানারকম জটিলতার অবসান হয়ে স্বচ্ছতা নিশ্চিত হবে।

অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের যুগ্ম প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব রতন কুমার রায় প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্রঃ বাংলানিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1244 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.