statistics

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা যবিপ্রবির সনদ পাবেন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অন্তর্ভূক্ত হলো ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ। সম্প্রতি অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ২৯তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে ।JhinaiDoh_Vet_Collage

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ঝিনাইদহ জেলায় অবস্থিত ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের আবেদনের প্রেক্ষিতে এবং মানসম্মত শিক্ষা বিস্তারে ভূমিকা রাখতে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আছে আবেদন করেছিল ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ। আবেদনের প্রেক্ষিতে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ২৯ তম রিজেন্ট বোর্ডের সভায় আলোচনা করা হয়। ওই সভায় কলেজটিকে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত করে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এ সিদ্ধান্তের পর এখন কলেজটির শিক্ষা কার্যক্রম পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের আওতায় নিয়ে আসা হবে। ফলে এখন থেকে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ থেকে ৫ বছরের শিক্ষা কোর্স সম্পন্ন করার পর শিক্ষার্থীরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সনদ পাবেন।

যবিপ্রবি ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে অন্তর্ভূক্ত হতে আবেদন করেছিল ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ কর্তৃপক্ষ। তাদের আবেদনের প্রেক্ষিতে এবং মানসম্মত শিক্ষা বিস্তারে ভূমিকা রাখতে যবিপ্রবি প্রশাসন ওই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1244 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published.