গ্লেনরিচের ১৯ শিক্ষকের ‘মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট’ সনদ অর্জন

২০২৪-২৫ শিক্ষাবর্ষের মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট (এমআইএফই) প্রোগ্রামে অংশ নিয়ে মর্যাদাপূর্ণ সনদ অর্জন করেছেন গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল – সাতারকুল ক্যাম্পাসের ১৯ জন শিক্ষক। শিক্ষার্থীদের প্রযুক্তি-নির্ভর শিক্ষায় সমৃদ্ধ করে তুলতে এবং অনন্য ও সহযোগিতাপূর্ণ ক্লাসরুম তৈরি করতে শিক্ষকদের সুদক্ষ করে তোলার ক্ষেত্রে গ্লেনরিচের প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ এই অর্জন।

যেসব শিক্ষক তাদের শিক্ষাদান প্রক্রিয়ায় মাইক্রোসফটের প্রযুক্তিগুলো যথাযথভাবে ব্যবহার করেছেন এবং উদ্ভাবনী উপায়ে শিক্ষার্থীদের সাথে যোগাযোগের দক্ষতা অর্জন করেছেন, তাদের এই এমআইএফই সনদ দিয়ে পুরস্কৃত করা হয়। ডিজিটাল মাধ্যমে শিক্ষাপ্রদানে পথিকৃৎ এমন শিক্ষকদের বৈশ্বিক নেটওয়ার্কে অংশ নিয়ে গ্লেনরিচের শিক্ষকরা এখন মাইক্রোসফট টিমস, ওয়াননোট, মাইনক্র্যাফট এডুকেশন ও ফ্লিপের (আগের ফ্লিপগ্রিড) মতো সর্বাধুনিক উপকরণ ব্যবহার করে শিক্ষার্থীদের শেখানো, সহযোগিতা করা ও সমস্যা সমাধানে নিজেদের আরও ভালোভাবে প্রস্তুত করার সুযোগ পেলেন।

গুরুত্বপূর্ণ এই মাইলফলকের বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল রমেশ মুডগাল বলেন, “আমাদের শিক্ষকরা শিক্ষার্থীদের বিস্তৃত চাহিদা পূরণ এবং শিক্ষাপ্রক্রিয়াকে আকর্ষণীয় ও ব্যক্তি-নির্ভর করে তোলার ক্ষেত্রে এখন আরও ভালোভাবে প্রযুক্তি ব্যবহার করতে পারবেন। সহযোগিতাপূর্ণ শিক্ষাপরিবেশ তৈরি, পাঠদানকে আরও সমৃদ্ধ করে তোলা এবং শিক্ষার্থীদের মাঝে ক্রিটিক্যাল থিংকিংয়ের (গঠনমূলকভাবে ভাবতে পারা) বিকাশ ঘটাতে এই প্রশিক্ষণ তাদের আরও সক্ষম করে তুলবে।”





About আল মামুন মুন্না 821 Articles
আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*