দাখিল পৌরনীতি ও নাগরিকতা বহুনির্বাচনি প্রশ্ন সমাধান ২০২৪ [ক,খ,গ ও ঘ সেট মাদ্রাসা বোর্ড] – দাখিল সিভিক্স MCQ সমাধান 2024 PDF

প্রিয় দাখিল পরীক্ষার্থী ভাইয়া/আপুরা, তোমাদের দাখিল পরীক্ষা ২০২৪ গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে শুরু হয়েছে। তোমরা ইতিমধ্যেই জানো যে, আমরা লেখাপড়া বিডি ওয়েবসাইটে দাখিল পরীক্ষা ২০২৪ এর সকল বিষয়ের এমসিকিউ MCQ বা বহুনির্বাচনি অর্থাৎ নৈর্ব্যক্তিক প্রশ্নের সমাধানের উদ্যোগ নিয়েছি। আজকের দাখিল মাদ্রাসা বোর্ড পৌরনীতি ও নাগরিকতা পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ pdf ডাউনলোড লিংক, দাখিল পৌরনীতি ও নাগরিকতা প্রশ্ন সমাধান ২০২৪ (মাদ্রাসা বোর্ড) মিলিয়ে নাও এখান থেকে। গতবারও আমরা দাখিল পৌরনীতি ও নাগরিকতা প্রশ্ন সমাধান ২০২৩ করেছিলাম। আজকের  এই পোস্টে আমরা SSC পৌরনীতি ও নাগরিকতা প্রশ্ন সমাধান 2024 নিয়ে আলোচনা করবো। দাখিল সিভিক্স প্রশ্ন সমাধান ২০২৪, আজকের দাখিল পৌরনীতি ও নাগরিকতা প্রশ্ন উত্তরমালা ২০২৪ দেখুন এখান থেকেঃ

দাখিল ২০২৪ পৌরনীতি ও নাগরিকতা MCQ উত্তরমালা

তুমি যদি দাখিল 2024 পৌরনীতি ও নাগরিকতা পরীক্ষায় অংশ নিয়ে থাকো তবে এই নিবন্ধটি থেকে প্রশ্নের সমাধান জানতে পারবে। এই আলোচনার মাধ্যমে আমরা আজকের দাখিল ২০২৪ পৌরনীতি ও নাগরিকতা MCQ উত্তর বা দাখিল পৌরনীতি ও নাগরিকতা বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৪ PDF ফাইল এবং চিত্র আকারে প্রকাশ করবো। তোমাদের পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র আমরা সমাধান শুরু করবো। যেহেতু বোর্ডভেদে প্রশ্ন আলাদা হয়ে থাকে তাই মাদ্রাসা বোর্ড এর দাখিল পৌরনীতি ও নাগরিকতা MCQ প্রশ্ন সমাধান ২০২৪ করতে কিছুটা বিলম্ব হতে পারে। মাদ্রাসা বোর্ড এর প্রশ্ন হাতে পাওয়া মাত্র আমরা সমাধান করে দেব ইনশাআল্লাহ। তাই আমাদের এই পোস্টের সাথেই থাকো। 

পরীক্ষার নাম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC)
বিষয়ের নাম পৌরনীতি ও নাগরিকতা
প্রশ্নের ধরণ বহুনির্বাচনি (MCQ)
সেট কোড ক, খ, গ ও ঘ
মোট নম্বর ২৫
পরীক্ষার তারিখ ০৬ মার্চ ২০২৪ তারিখ
বোর্ডের নাম মাদ্রাসা বোর্ড

দাখিল পৌরনীতি ও নাগরিকতা MCQ প্রশ্ন সমাধান ২০২৪

দ্রুত প্রশ্নের সমাধান পেতে প্রশ্নের ছবি আমাদের ফেসবুক পেইজে facebook.com/LekhaporaBD ইনবক্স করো। পোস্টটি শেয়ার করে তোমার বন্ধুদেরকেও এস এস সি পৌরনীতি ও নাগরিকতা এম সি কিউ প্রশ্নের সমাধান ২০২৪ পেতে সাহায্য করো।

দাখিল প্রশ্ন সমাধান 2024: পৌরনীতি ও নাগরিকতা

দাখিল পরীক্ষা-২০২৪
পৌরনীতি ও নাগরিকতা
বহুনির্বাচনি অভীক্ষা উত্তরমালাঃ

দাখিল পৌরনীতি প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download

সাধারণত পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার্থীরা ধারণা করতে পারে যে তার পরীক্ষায় কত মার্কস পেতে পারে। তবে দাখিল পৌরনীতি MCQ উত্তর 2024 দেওয়ার সময় কিছু কিছু প্রশ্নের উত্তর অনেকে আন্দাজে দিয়ে থাকে। তাই সঠিক উত্তর মিলিয়ে দেখার কিংবা দাখিল পৌরনীতি ও নাগরিকতা প্রশ্নের সমাধান ২০২৪ pdf Download করার প্রয়োজন পড়ে। আপনি যদি দাখিল পৌরনীতি ও নাগরিকতা এমসিকিউ প্রশ্নের ১০০% সঠিক সমাধান ২০২৪ খুঁজতে এখানে এসে থাকেন, তাহলে আশা করছি এখান থেকে সন্তোষজনক সমাধান পাবেন।

দাখিল পৌরনীতি ও নাগরিকতা সাজেশন ২০২৪

প্রিয় শিক্ষার্থীরা, তোমরা যদি তোমাদের দাখিল পরীক্ষা ২০২৪ এর প্রতিটি বিষয়ের প্রশ্ন সমাধানের সাথে পরবর্তী পরীক্ষা গুলোর সাজেশন পেতে চাও তাহলে আমরা তোমাকে আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার অনুরোধ করবো। এবং তুমি যদি দাখিল পরীক্ষার সাজেশন পেতে চাও তাহলে আমাদেরকে ইনবক্সে জানাও আমরা তোমাদের জন্য সাজেশন তৈরি করে তোমাদের মাঝে দেওয়ার চেষ্টা করবো। দাখিল পৌরনীতি ও নাগরিকতা সাজেশন 2024 ।

শেষকথা

আমরা বলছিনা আমাদের করা SSC পৌরনীতি ও নাগরিকতা MCQ প্রশ্ন সমাধান 2024 ১০০% নির্ভুল বা সঠিক। তাই কোন প্রশ্নের ভুল উত্তর আপনার দৃষ্টিগোচর হয় তাহলে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে অবহিত করো। যত দ্রুত সম্ভব আমরা সংশোধন করে দেব। আর দাখিল ভূগোল এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৪ দেখার অগ্রিম আমন্ত্রণ জানিয়ে রাখলাম। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে দাখিল পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান করবো ইনশাআল্লাহ। আশা করছি এই দিনগুলোতেও তোমাদেরকে আমাদের সাথে পাবো।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*