ময়মনসিংহ বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ | ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল ২০২৩ মার্কশীটসহ দেখার নিয়ম

ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল ২০২৩

ময়মনসিংহ বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩: আজ ২৬ নভেম্বর ২০২৩ তারিখে ময়মনসিংহ বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ময়মনসিংহ বোর্ড এইচএসসি পাসের হার ৬৩.৬৫% । এবং ময়মনসিংহ বোর্ড এ মোট জিপিএ ৫ পেয়েছেন ৩২৫০ জন শিক্ষার্থী। এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট ২০২৩ আজ ১১ টায় প্রকাশ করা হয়েছে। সারাদেশে গড় পাসের হার ৭৮.৬৪% । এ বছর ১২ লাখ এরও বেশি শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। আজকে আমরা এই পেজে ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করবো। কিভাবে ময়মনসিংহ বোর্ড এর HSC রেজাল্ট দেখবেন বিস্তারিত তথ্য জানাবো এই পোস্টে। ময়মনসিংহ বোর্ড এইচএসসি পাশের হার জানতে পারবেন আমাদের এখান থেকে। 

যারা ময়মনসিংহ এডুকেশন বোর্ড থেকে ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তাদের HSC পরীক্ষার ফলাফল 2023 আজ ২৬ নভেম্বর তারিখে প্রকাশ করা হয়েছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকে দেখা যাবে। এছাড়াও আমরা কিছু গুরুত্বপূর্ণ সাইট দেখিয়ে দিবো এখান থেকে খুব সহজেই দ্রুত সবার আগে এইচএসসি পরীক্ষার ফলাফল দেখা যাবে। 

সারা দেশের এইচএসসি পরীক্ষার ফল ২০২৩ প্রকাশিত হওয়ার পর শিক্ষার্থীরা ও অভিভাবক গণ অনলাইনে ও এসএমএস এর মাধ্যমে HSC Exam রেজাল্ট 2023 দেখতে পারছেন। তবে সবাই এক সাথে ওয়েবসাইটে প্রবেশ করার কারণে ওয়েবসাইট থেকে সকলেই ফলাফল দেখতে পারছেন না। তাই আমরা নিচে ফলাফল দেখার ওয়েবসাইট তুলে ধরেছি। এখান থেকে ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল ২০২৩ সহ দেশের সকল বোর্ড এর রেজাল্ট দেখতে পারবেন। 

ফলাফল এইচএসসি ও সমমান
শিরোনাম ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল ২০২৩
ফলাফল প্রকাশের তারিখ ২৬ নভেম্বর ২০২৩
ফলাফল দেখার ওয়েবসাইট পোস্টটি পড়ুন ও ফলাফল দেখুন

ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল ২০২৩

ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর HSC ফলাফল ২০২৩ দেখার লিংক আমরা এখানে সংযুক্তি করছি। এই পদ্ধতি অনুসরণ করে শিক্ষার্থীরা, অভিভাবকগণ ও শিক্ষকরা এইচএসসি রেজাল্ট 2023 দেখতে পারবেন। যারা ফলাফল প্রকাশিত হওয়ার পরও এখনও ফলাফল জানতে পারেননি তারা এই লিংক থেকে ময়মনসিংহ বোর্ড এইচএসসি রেজাল্ট মার্কশীট সহ দেখতে পারবেন। শুধু রোল দিয়ে ময়মনসিংহ বোর্ড এর এইচএসসি রেজাল্ট দেখা যাবে এখান থেকে। 

Mymensingh board hsc result 2023 দেখতে হলে আপনাকে আমাদের নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে তবেই আপনি অনলাইনে সবার আগে এইচএসসি পরীক্ষার ময়মনসিংহ বোর্ড এর ফলাফল জানতে পারবেন। তাই চলুন দেরি না করে এখনই দেখে নেই ফলাফল দেখার পদ্ধতি। 

ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল চেক : দেখুন এখানে

  • Examination থেকে HSC/Alim 
  • Year 2023 সিলেক্ট করতে হবে।
  • Board অপশনে ক্লিক করে ময়মনসিংহ বোর্ডটি সিলেক্ট করতে হবে।
  • Roll নাম্বারের ঘরে আপনার HSC রোলটি লিখুন।
  • Reg: No লিখুন।
  • যোগ করে যোগফল লিখুন।
  • রেজাল্ট দেখতে Submit করুন।

ময়মনসিংহ বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ

ময়মনসিংহ বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ দেখতে হলে আপনাকে আমাদের এখানে নিচে দেয়া নিয়ম ফলো করুন তবেই আপনি ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর এইচ এস সি পরীক্ষার ফলাফল মার্কশিট সহ দেখতে পারবেন। HSC Result With Marksheet সহ দেখুন এখানেই।

ময়মনসিংহ বোর্ড মার্কশিট সহ HSC রেজাল্ট ২০২৩:   এখানে ক্লিক করুন

  •  Examination থেকে HSC/Alim/Equivalent সিলেক্ট করুন।
  • এরপর Year থেকে 2023 সিলেক্ট করুন,
  • এরপর Board থেকে ময়মনসিংহ বোর্ড সিলেক্ট করুন।
  •  Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করতে হবে।
  •  Roll নাম্বার এর ঘরে আপনার HSC পরীক্ষার রোল নাম্বারটি লিখুন।
  • নিচের Registration নাম্বার এর ঘরে আপনার রেজিস্ট্রেশন লিখুন।
  • Security key(4digits) সংখ্যা গুলো লিখে পাশের ঘরে লিখুন।
  • Get Result বাটনে ক্লিক করুন ও রেজাল্ট দেখুন। 

এসএমএস এর মাধ্যমে ময়মনসিংহ বোর্ড এইচ এস সি ফলাফল ২০২৩

এসএমএস এর মাধ্যমে HSC রেজাল্ট (ময়মনসিংহ বোর্ড) ২০২৩ দেখুন

SMS এর মাধ্যমে ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল দেখতে নিচের পদ্ধতি ফলো করুন:
HSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
HSC  MYM 123456 2022 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

শেষ কথা

আমরা এই পেজে আজকে প্রকাশিত এইচএসসি পরীক্ষা ২০২৩ এর ময়মনসিংহ বোর্ড এর ফলাফল দেখার পদ্ধতি তুলে ধরেছি। এখান থেকে ময়মনসিংহ বোর্ড এর শিক্ষার্থীরা এইচএসসি ফলাফল দেখতে পারবেন। এখান থেকে মার্কশিট সহ ময়মনসিংহ বোর্ড এর ফলাফল দেখা যাবে। সার্ভার ডাউন বা ফলাফল দেখতে অসুবিধা হলে আমাদের কমেন্ট বক্সে অথবা আমাদের ফেসবুকে পেজে মেসেজ করে আপনার ফলাফল দেখতে পারবেন। যারা এখনও ময়মনসিংহ বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফল পাননি তারা এখন চেষ্টা করুন এইচএসসি ফলাফল দেখা যাচ্ছে।





About মোঃ মিলন ইসলাম 1011 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*