১৮তম নিবন্ধন সার্কুলার ২০২৩ । ntrca.teletalk.com.bd

NTRCA Teachers Job Circular 2019
NTRCA Teachers Job Circular 2019

১৮তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩  প্রকাশিত হয়েছে।আজ এনটিআরসিএ কর্তৃক ১৮তম শিক্ষক নিবন্ধন সার্কুলার প্রকাশ হয়েছে। মোট ৮১টি ক্যাটাগরিতে ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।  আঠারো শিক্ষক নিবন্ধন (18 তম NTRCA) এর পরীক্ষা 2023 বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA )এর  অধীনে অনুষ্ঠিত হবে।  শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি  NTRCA এর অফিশিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd & www.ntrca.teletalk.com.bd তে প্রকাশ করা হয় । আজকে আমরা এনটিআরসিএ -এর ১৮তম শিক্ষক নিবন্ধন নিয়ে আলোচনা করব ।

কিভাবে ১৮তম শিক্ষক নিবন্ধন নিয়োগ পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করবেন ,আবেদন করার শিক্ষাগত যোগ্যতা, আবেদন করার পদ্ধতি সহ সকল তথ্য আমরা আমাদের এই ওয়েবসাইটে তুলে ধরেছি। আপনারা আমাদের এই পোস্ট থেকে ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ সার্কুলার বিজ্ঞপ্তি 2023 সম্পুর্ন দেখতে পারবেন। 

নিয়োগদাতা প্রতিষ্ঠান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA )
১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ বিস্তারিত দেখুন পোস্ট থেকে
আবেদন শুরুর তারিখ ০৯ নভেম্বর ২০২৩
আবেদন করার শেষ তারিখ ৩০ নভেম্বর ২০২৩
মোট ক্যাটাগরি ৮১টি
ওয়েবসাইট www.ntrca.gov.bd

১৮তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩

শিক্ষক নিবন্ধন প্রশ্নব্যাংক পিডিএফ

 গুরুত্বপূর্ণ তথ্য

*আবেদন শুরু : ০৯ নভেম্বর ২০২৩ (বেলা ৪টা)

আবেদন শেষ : ৩০ নভেম্বর ২০২৩ (রাত ১২টা)

আবেদন লিংক: ntrca.teletalk.com.bd

আবেদনের শ্রেণি বিন্যাসঃ
• স্কুল পর্যায় বলতে সহকারী শিক্ষক, শরীরচর্চা শিক্ষক, সহকারী মৌলবি, এবতেদায়ি প্রধান ও প্রদর্শক পদকে বুঝায়।
• স্কুল পর্যায়-২ বলতে ট্রেড ইন্সট্রাক্টর, জুনিয়র মৌলবি, জুনিয়র শিক্ষক (সাধারণ) ও এবতেদায়ি ক্বারী পদ বুঝায়।
• কলেজ পর্যায় বলতে প্রভাষক/ইন্সট্রাক্টর (টেক)/ইন্সট্রাক্টর (নন-টেক) পদকে বুঝায়।

18 তম NTRCA শিক্ষক নিবন্ধনের জন্য সরকারি ঠিকানা হল www.ntrca.gov.bd । এই ওয়েবসাইটে আপনি ১৮তম শিক্ষক নিবন্ধন সার্কুলার এর সকল তথ্য পাবেন। 18 তম NTRCA শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদনের ঠিকানা হল http://ntrca.teletalk.com.bd । এখান থেকে আপনি অনলাইন আবেদন থেকে শুরু করে ১৮তম শিক্ষক নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড সহ 16তম শিক্ষক নিবন্ধন সার্কুলার রেজাল্ট দেখতে পারবেন ।

১৮তম শিক্ষক নিবন্ধনের আবেদন পদ্ধতি

প্রার্থীকে http://ntrca.teletalk.com.bd এই ঠিকানা থেকে আবেদন করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার  পর প্রার্থীর যোগ্যতা অনুযায়ী পদ নির্বাচন করতে হবে।শিক্ষাগত যােগ্যতার ক্ষেত্রে পরীক্ষায় অবতীর্ণ (Appeared) কোন প্রার্থীর আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না

তারপর প্রার্থীকে আবেদন ফর্ম পূরণ করেতে হবে।

আবেদন করার পর প্রার্থীকে 72 ঘন্টার মধ্যে টাকা পরিশোধ করতে হবে ।  আবেদনকারীকে Applicant’s Copy তে প্রদত্ত User ID ব্যবহার করে এসএমএস প্রদান করতে হবে । এসএমএসের মাধ্যমে ফি প্রদানের প্রক্রিয়াটি নিচে দেওয়া হল।

প্রথম SMS: NTRCA<space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

দ্বিতীয় SMS: NTRCA<Space>Yes<space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে

উপসংহার: প্রিয় ভিজিটর, আজকের এই পোস্টে আমরা ১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ তুলে ধরেছি। অষ্টাদশ শিক্ষক নিবন্ধন সার্কুলার অনুযায়ী প্রার্থীরা কিভাবে অনলাইনে আবেদন করবে এবং আবেদন করার সময়সীমা সহ বিভিন্নপদ গুলো আমাদের এই আর্টিকেলে তুলে ধরেছি।  এছাড়াও আমরা আমাদের এই পোস্টে ১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার pdf ফাইল তুলে ধরেছি।





About মোঃ মিলন ইসলাম 1008 Articles
মোঃ মিলন ইসলাম , বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র "চিফ ইডিটর" হিসেবে নিয়োজিত আছেন। এছাড়া, লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন আল মামুন মুন্না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*